মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন

শিরোনাম :
নোয়াখালী সুবর্ণচরের বিএনপি নেতা এনায়েত উল্লাহ বি কম এর ইন্তেকাল নওগাঁর মহাদেবপুরে মুক্তিযুদ্ধে শহীদদের গণকবর প্রাচীর দিয়ে সংরক্ষণের দাবি বীর মুক্তিযোদ্ধাদের শিক্ষা জাতীয় করন নিয়ে মনের কষ্ট ফেসবুকের মাধ্যমে ব্যক্ত করলেন অধ্যক্ষ এস এম তাইজুল ইসলাম কুলিয়ারচরে দিনব্যাপী ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ২৫ ও ২৬ মার্চ হত্যাকাণ্ড চালিয়েছিল জিয়া মমতাকে ছেড়ে আসা মিঠুন এখন মোদির দলে সন্তান কোলে নিয়েই দায়িত্ব সামলাচ্ছেন নারী ট্রাফিক পুলিশ স্ত্রীসহ করোনায় আক্রান্ত সিরিয়ার প্রেসিডেন্ট আসাদ মিয়ানমারে রাস্তায় হাজারো হাজার লোকের বিক্ষোভ স্কুল শিক্ষককে বিয়ে করলেন বিশ্বের শীর্ষ ধনী নারী প্রতারণার মামলায় ডা. সাবরিনার জামিন আবেদন নামঞ্জুর চট্টগ্রামে প্রবাসী হত্যায় ৯ জনের মৃত্যুদণ্ড সামাজিক মাধ্যমে কুরুচিপূর্ণ লেখা সতর্ক করলেন প্রধান বিচারপতি নিবন্ধনধারীদের এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ ১৫ দিনের মধ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধনধারীদের নিয়োগ

প্রশাসনের সহায়তায় অবৈধ পুকুর খনন !

তানোর(রাজশাহী)প্রতিনিধি
রাজশাহীর তনোর ও মোহনপুর উপজেলার সীমান্ত সংলগ্ন ধুরইল ইউনিয়নের (ইউপি) পিয়ারপুর মাঠে উঠতি বয়সী যুবকদের সসস্ত্র পাহারায় বিদ্যুৎ সঞ্চালন লাইন, গভীর নলকুপ ও বন্যা নিয়ন্ত্রণ বাঁধ হুমকির মুখে ফেলে ফসলী জমিতে অবৈধ পুকুর খনন এবং মাটি বিক্রি ও বিভিন্ন এলাকায় পরিবহণ করতে গিয়ে এলাকার রাস্তাঘাট নস্ট করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও চরম উত্তেজনা বিরাজ করছে। এদিকে বার বার অভিযোগ করা হলেও উপজেলা প্রশাসন ও আইনপ্রয়োগকারী সংস্থা রহস্যজনক কারণে নিরব দর্শকের ভুমিকা পালন করছে। স্থানীয়দের অভিযোগ উপজেলা প্রশাসন ও আইনপ্রয়োগকারী সংস্থার একশ্রেণীর কর্মকর্তাকে বড় অঙ্কের আর্থিক সুবিধার বিনিময়ে তাদের নেপথ্যে মদদে এসব অবৈধ পুকুর খনন করা হচ্ছে, যেকারণে তারা বিষয়টি দেখেও না দেখার অভিনয়ে এড়িয়ে চলেছে। মাননীয় প্রধানমন্ত্রী ও উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে দেশের এক ছটাক কৃষি জমি নস্ট করা যাবে না।অথচ কৃষকদের বাধা ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন করে এসব অবৈধ পুকুর খনন করছে। সাধারণের মনে প্রশ্ন উঠেছে তাহলে কি প্রশাসনের থেকেও এরা ক্ষমতা ধর না নেপথ্যে অদৃশ্যে কিছু রয়েছে।
জানা গেছে, রাজশাহীর মোহনপুর উপজেলার ধুরইল ইউপির পিয়ারপুর মাঠের কৃষি জমিতে অবৈধ পুকুর খনন করা হচ্ছে। এসব ঘটনায় এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে উঠেছে বিরাজ করছে বিস্ফোরণমুখ পরিস্থিতি যে কোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ বা খুন-জখমের মতো অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে বলে সাধারণ মানুষ শঙ্কিত হয়ে পড়েছে। স্থানীয় বাসিন্দা আফসার আলী, রেজাউল ইসলাম ও সোহেল বলেন, তারা বাধা দিতে গেলে উল্টো তাদের হাত-পা কেটে নেয়ার পাশাপাশি হত্যার হুমকি দেয়া হচ্ছে। তারা বলেন, প্রতিদিন ১০ থেকে ১৫ জন যুবক দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে পুকুর পাড়ে পাহারা দিয়ে পুকুর কাটা হচ্ছে, এতে গ্রামবাসী বাধা দিতে পারছেন না। এবিষয়ে জানতে চাইলে মেরাজুল ইসলাম বলেন, সকলকে টাকা-পয়সা দিয়ে ম্যানেজ করে পুকুর খনন করা হচ্ছে, এখানো তাদের ৫০ হাজার টাকা বাঁকি আছে। তিনি বলেন, কে কি বললো সেটা দেখা তাদের টাইম নাই, কোনো শক্তি বা প্রশাসন তাদের পুকুর খনন বাধাগ্রস্ত করতে পারবে না।
এবিষয়ে মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সানওয়ার হোসেন বলেন, কৃষি জমিতে পুকুর খননের কোনো সুযোগ নাই।তিনি বলেন, যদি মোহনপুর সিমানায় পুকুর খনন করা হয় তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এব্যাপারে তানোর উপজেলা কৃষি কর্মকর্তা বলেন, কৃষি জমিতে পুকুর খননের কোনো সুযোগ নাই। তিনি অবৈধ এসব পুকুর খনন কারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি করেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38374555
Users Today : 1275
Users Yesterday : 4902
Views Today : 6330
Who's Online : 38
© All rights reserved © 2011 deshersangbad.com/