বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৩:০৬ অপরাহ্ন

শিরোনাম :
নতুন খবর পর্ন দেখলে সব সময়ই আসক্তি তৈরি হবে…ফক্স নিউজ মাসিক হবার কত দিন আগে বা পড়ে কনডম ছাড়া সেক্স করা নিরাপদ ঠিক কোন সময় সেক্স করা উচিত নয়, আসুন জেনে নিই মিন্নিসহ সব আসামির দৃষ্টান্তমূলক শাস্তি চান রিফাতের বোন গির্জায় আটকে ৩ দিন ধরে কিশোরীকে ধর্ষণ করে ফাদার সুপার ওভারে মুম্বাইকে হারাল বেঙ্গালুরু লঙ্কা সফর স্থগিত, সুখবর পেলো বাংলাদেশ ২৯ ছক্কায় ৪৪৯ রান, ভাঙলো যেসব রেকর্ড কুয়েতের আমির শেখ সাবাহ মারা গেছেন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসি পরীক্ষার বিষয়ে কিছুই বলেননি শিক্ষামন্ত্রী হাসু আপাকে জড়িয়ে ধরে শুধু কাঁদতাম সিলেটের ধর্ষকদের ফাঁসি চাই, বাবলাদের রাজনীতি চাই জাতীয় পরিচয়পত্রের যাবতীয় কাজ এখন অনলাইনে প্রভার আরেক ভিডিও, নেট দুনিয়া তোলপাড় এমসি কলেজে ধর্ষণে জড়িতদের সরাসরি ক্রসফায়ারে দিতে বললেন হানিফ

ফ্রান্সের প্রেসিডেন্ট ছুটে এলেন, সময় পেলেন না লেবাননের প্রেসিডেন্ট

বৈরুতে শক্তিশালী বিস্ফোরণের উদ্ভূত পরিস্থিতিতে লেবানন সফরে গেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। ওই বিস্ফোরণ ঘটার পর বিদেশি নেতাদের মধ্যে ম্যাক্রোই প্রথম বৈরুতে পৌঁছেছেন। খবর রয়টার্স।

বৃহস্পতিবার বৈরুতে পৌঁছে বিস্ফোরণস্থলসহ সেখানে ধ্বংস হয়ে যাওয়া রাস্তাঘাট ঘুরে দেখেন ফরাসী প্রেসিডেন্ট।

এদিকে, বন্দরের একটি গুদামে হাজার হাজার টন অ্যামোনিয়াম নাইট্রেট নিরাপদে না রাখার কারণেই ওই মর্মান্তিক বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিকভাবে বলা হচ্ছে।

ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রো বৈরুতের রাস্তা পরিদর্শনের সময় স্থানীয় অধিবাসীরা দেশের সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে। তিনি সাহায্যের আশ্বাস দেয়ার পরই এক বৈরুতবাসী বলেছেন, আশা করি এই সাহায্য লেবাননের জনগণ পাবে, দুর্নীতিগ্রস্ত নেতাদের হাতে যাবে না।

আরেকজন বলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট সময় করে আমাদেরকে দেখতে আসতে পেরেছেন, অথচ লেবাননের প্রেসিডেন্ট সময় পাননি।

বৈরুতবাসীর উদ্দেশে ম্যাক্রো বলেন, আপনাদের চেহারায় আবেগ, দুঃখ, যন্ত্রণার ছাপ দেখতে পাচ্ছি। সে কারণেই আমি এখানে। এছাড়া, আন্তর্জাতিক সাহায্য দুর্নীতিবাজদের হাতে যেতে দেয়া হবে না।

এ সময় লেবাননের জন্য আন্তর্জাতিক জরুরি সাহায্যের আহ্বান জানান ম্যাক্রো। একই সঙ্গে লেবাননের সরকারকে অর্থনৈতিক সংস্কার ও দুর্নীতি দমনের পরামর্শ দেন তিনি।

এ ব্যাপারে তিনি বলেন, সংস্কার না হলে লেবানন ডুবতেই থাকবে। এখানে দরকার রাজনৈতিক পরিবর্তন। এই বিস্ফোরণের মধ্য দিয়ে লেবাননের নতুন যুগ শুরু হওয়া উচিত।

এর আগে মঙ্গলবার স্থানীয় সময় বিকেলে বৈরুতের বন্দর এলাকায় বিস্ফোরণে পুরো বৈরুত শহর ভূমিকম্পের মতো কেঁপে ওঠে। ওই বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১৪৫ এ দাঁড়িয়েছে বলে জানিয়েছে দেশটির নিরাপত্তা সূত্র। এছাড়া, বিস্ফোরণে আহত হয়ে হাসপাতালে ভর্তি আছে অন্তত পাঁচ হাজার মানুষ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37524753
Users Today : 3164
Users Yesterday : 6367
Views Today : 8500
Who's Online : 45
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone