শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন

শিরোনাম :
পাবনায় নতুন বার্জার এক্সপেরিয়েন্স জোন চালু বোচাগঞ্জে রনগাঁও ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিলেন গণতন্ত্র প্রতিষ্ঠায় যুব সংগ্রাম পরিষদ গঠন করুন : যুব জাগপা লাগামহীন নিত্য ব্যবহার্য জিনিসপত্রের দামে জনজীবন অতিষ্ঠ : দিলীপ বড়ুয়া গ্যাস বিক্রির মুচলেকা দেইনি বলে দুটি বৃহৎ প্রতিবেশী দেশ ২০০১-এ ক্ষমতায় আসতে দেয়নি : প্রধানমন্ত্রী দূর্গা পুজা মন্ডপে হামলা ভাংচুর লুঠপাট ধর্ষন খুন জখমের প্রতিবাদে জাতীয হিন্দু মহাজোট জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানব বন্ধন ও বিক্ষোভ পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি এবং গঠনতন্ত্র থাকলেই রাজনৈতিক দলের নিবন্ধন দিতে হবে: ইউএনএ চট্টগ্রামে বাসা থেকে মা ও দুই সন্তানের মরদেহ উদ্ধার বোয়ালখালীতে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র নেতৃত্বে পশ্চিম গোমদন্ডী মানব কল্যাণ সংঘ এর পূজা মন্ডপ পরিদর্শন সুন্দরগঞ্জে লিমার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মিরসরাইয়ে ট্রিপল মার্ডার সম্পত্তি না দেওয়ায় মা-বাবা ও ভাইকে জবাই করে হত্যা বড় ছেলের দায় স্বীকার, হত্যাকান্ডে ব্যবহৃত চুরি উদ্ধার ইসলামপুরে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বরণ র্ধম নিয়ে রাজনীতি নয় এ্যাড. আফজাল হোসেন কোরআন অবমাননার নাটক করে সারাদেশে পূজামন্ডপে সন্ত্রাসী হামলা—ভাংচুরের প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল তানোর উপজেলা চেয়ারম্যানের মন্দির পরিদর্শন

বগুড়া হতে সিরাজগঞ্জ রেলপথ প্রকল্প অনুমোদনে আনন্দ উল্লাস

 

মিষ্টার আলী মিলন, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ নির্মাণ প্রকল্প বাস্তবায়নে অনুমোদনের প্রায় তিন বছর পর পরামর্শক নিয়োগের মাধ্যমে সব বাধা দূর হওয়ায় বগুড়ার সর্বস্তরের মানুষ আনন্দিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত বড় ধরনের ওই প্রকল্পের কাজ দ্রুত শুরু হবে-এমনটাই প্রত্যাশা তাদের। বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ বলছেন, বহু প্রতিক্ষিত বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ প্রকল্পটি বাস্তবায়িত হলে ঢাকার সঙ্গে বগুড়াসহ উত্তরের ১১টি জেলার যোগাযোগ সহজ হবে ও ব্যবসা-বাণিজ্যের ব্যাপক উন্নতি হবে।
সেই প্রতিশ্রুতি পূরণে ২০১৮ সালের ৩০অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক-এর সভায় প্রায় সাড়ে ৫ হাজার কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি অনুমোদন হয়। প্রকল্পটি বাস্তবায়নে ৩ হাজার ১৪৬ কোটি টাকা ঋণ দিতেও সম্মত হয় ভারত। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানান, নকশা চুড়ান্ত হওয়ার পরই দরপত্র আহবান করা হবে। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৩ সালের প্রথম দিকে প্রকল্পের নির্মাণ কাজ শুরু হবে। বগুড়ায় রেলওয়ে কর্মকর্তারা জানিয়েছেন, প্রকল্পের আওতায় বগুড়া শহরের পুরান বগুড়া তিনমাথা রেলগেটের পশ্চিমে দু’টি রেল লাইন জেলার শাহাজানপুর উপজেলার রাণীরহাট ও শেরপুর উপজেলা সদর হয়ে সিরাজগঞ্জের দিকে যাবে। ডুয়েল গেজের ওই ২টি রেল লাইনের একটি বগুড়া রেল স্টেশন থেকে এবং অপরটি কাহালুর দিক থেকে আসবে। দুই জেলা সীমানার মধ্য দিয়ে নির্মিত ৮৬ কিলোমিটার দীর্ঘ রেলপথে ৫টি নতুন স্টেশন নির্মাণ করা হবে। প্রকল্পটি অনুমোদনের আগে সীমানা নির্ধারণী পিলারও পুঁতে দিয়ে গেছে। মোহাম্মদ কাসেম নামে অপর এক যুবক জানান, জংশন করা হলে এই এলাকায় নতুন একটি শহর গড়ে উঠবে। যেখানে অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। বগুড়ায় রেলওয়ের সহকারি নির্বাহী প্রকৌশলী সাইদুর রহমান জানান, প্রকল্পের সব কাজই সদর দপ্তর থেকে করা হচ্ছে। আমরা যতদূর জেনেছি পরামর্শক প্রতিষ্ঠান প্রথমে পুরো প্রকল্প এলাকায় সমীক্ষা চালাবেন এবং পরে তারা নকশা চূড়ান্ত করবেন।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

All rights reserved © deshersangbad.com 2011-2021
Design And Developed By Freelancer Zone