সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১০:১৮ অপরাহ্ন

শিরোনাম :
পশ্চিম সুন্দরবনের অভয়ারন্যে পাঁচ জেলে আটক রাজাপুর বর্নাঢ্য আয়োজনে শেখ হাসিনার জন্মদিন পালিত রাজাপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরন সভা রাজাপুরে বিশ^ জলাতঙ্ক দিবস পালিত রাজাপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত দিনাজপুরের বিরামপুরে খড় ভর্তি টিলার উল্টে গিয়ে একজনের মৃত্যু! দৈনিক বিজয় ও স্বাধীন বাংলাদেশ পত্রিকার প্রকাশকের বাড়িতে হামলা \ ভাংচুর সাপাহারে প্রধানমন্ত্রীর জন্মদিনে এতিম শিশুদের খাওয়ালো ছাত্রলীগকর্মী অপু রাসেল আক্কেলপুরে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালিত               ধানের বাম্পার ফলন \ বাণিজ্যিক ভাবে চাষ \ ফসল সংগ্রহে ব্যস্ত কৃষক প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সাঁথিয়ায় নৌকা বাইচ প্রতিযোগিতায় মানুষের ঢল সাপাহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন পালন উলিপুরে প্রধানমন্ত্রীর জন্মদিনে ঐতিহ্যবাহি কাজির মসজিদে মিলাদ ও দোয়া সাঁথিয়ায় কামিল মাদরাসায় এতিমখানা উদ্বোধন কুষ্টিয়ায় উন্নয়নের কান্ডারি জননেত্রী শেখ হাসিনার জম্মদিন পালন

বঙ্গবন্ধুর খুনিকে দেশে আনার জোর প্রক্রিয়া চলছে: পররাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধুর খুনিকে দেশে আনার জোর প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

তিনি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাঁচ খুনি এখনও বেঁচে আছে। এরমধ্যে দুইজনের সন্ধান মিলেছে। একজন আমেরিকা ও একজন কানাডায় আছে। তাদের একজনকে এ বছরই দেশে আনার জোর প্রক্রিয়া চলছে।

শনিবার (৮ আগস্ট) দুপুরে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর পরিদর্শনকালে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় আবদুল মোমেন বলেন, করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারে ভারত ও পাকিস্তান দু’টি দেশই অন্য দেশের সঙ্গে যৌথভাবে গবেষণামূলক কাজ শুরু করেছে। সেখানে আমরা কারও সঙ্গে কাজ শুরু করতে পারলাম না। এটা দুঃখজনক। আমরা ভ্যাকসিন পেতে ইউরোপে অনেক টাকা দিয়ে রেখেছি।

তিনি বলেন, চীন বাংলাদেশকে ভ্যাকসিন দেবে। চীন প্রায় ৮ হাজারেরও বেশি পণ্য শুল্কমুক্ত সুবিধা দিচ্ছে। এটা নিয়ে ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কে কোনো বিতর্ক তৈরি হয়নি। এটাকে নিয়ে কেউ কেউ রাজনীতি করার চেষ্টা করছে। ভারতের সঙ্গে সুমদ্র, সীমান্ত, নিরাপত্তাসহ আমাদের বড় ধরনের সমস্যা দূর হয়েছে। ছোট কিছু সমস্যা ঝুলে আছে। ঠিক হয়ে যাবে। ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক। আর চীনের সঙ্গে আমাদের অর্থনৈতিক সম্পর্ক। ভারত-চীনের গণ্ডগোল নিয়ে আমরা উদ্বিগ্ন নয়।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37514456
Users Today : 6357
Users Yesterday : 6006
Views Today : 16695
Who's Online : 107
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone