শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:০০ অপরাহ্ন

শিরোনাম :
মুশতাকের মৃত্যুতে ১৩ দেশের রাষ্ট্রদূতের গভীর উদ্বেগ মুশতাক আহমেদের মৃত্যু অনভিপ্রেত: তথ্যমন্ত্রী গাইবান্ধায় প্রেমের কারণে কিশোরীকে গলা কেটে হত্যা কুড়িগ্রামে পাকা সড়ক নির্মানের দাবিতে মানববন্ধন কুয়েতে সাজাপ্রাপ্ত পাপুলের এমপি পদ শূন্য: লক্ষ্মীপুর-২ আসনে নির্বাচনী হাওয়া লক্ষ্মীপুর আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন চট্টগ্রামে পাঁচ ভাই-বোনের একই দিনে বিয়ে মেয়ের খোঁজ নিতেন না তামিমা শাহবাগে লেখক মুশতাকের গায়েবানা জানাজা, জুতা মিছিল বনানীতে বিএনপির মশাল মিছিলে পুলিশের হামলার অভিযোগ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন আতিকের প্রতারণার তথ্য পেল পুলিশ! কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত গাবতলীর কাগইলে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

বঙ্গবন্ধু বিপিএলে বরিশালের দল না থাকায় চরম হতাশা

বরিশাল ব্যুরো \ আইপিএল, পিএসএল কিংবা বিগ ব্যাশের পরিধি যখন ক্রমশ বাড়ছে, তখন নিজেদের আরও গুটিয়ে নিচ্ছে বিপিএল কর্তারা। গেল দুই আসরে ছিলোনা বরিশালের নামের দল। ঠিক এবারের বঙ্গবন্ধু বিপিএলেও নেই বরিশালের কোনো দল। ফলে দক্ষিণবঙ্গের বিশাল এক জনগোষ্ঠীর সমর্থন থেকে বঞ্চিত হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ।
এ নিয়ে সমর্থক আর বরিশাল বিভাগ থেকে জাতীয় দলের প্রতিনিধিত্ব করা ক্রিকেটারদের কণ্ঠে উঠে এসেছে চরম হতাশা। এজন্য বরিশালের বোর্ড পরিচালক আলমগীর হোসেন আলো দায়টা চাঁপালেন বিসিবি’র কাঁধে। দক্ষিণাঞ্চলের ক্রিকেট ভক্তদের মতে, এটাই তো বরিশাল, প্রাচ্যের ভেনিস। রূপসী বাংলার জীবনানন্দ কিংবা চারণ কবি মুকুন্দ। মহাত্মা গান্ধীর ভাষায় বললে, ‘যখন সমগ্র ভারত গভীর নিদ্রায় নিমগ্ন, তখনও বরিশাল ছিল সদা জাগ্রত’। ক্রীড়া ক্ষেত্রেও শত নদ-নদী বিধৌত এই উর্বর ভূমি জন্ম দিয়েছে হাজারো কীর্তিমানের। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে স্বাধীনতার যুদ্ধে ঝাঁপিয়ে পরেছিলেন বরিশালের সূর্যসন্তানরা। বীরশ্রেষ্ঠ মহিউদ্দীন জাহাঙ্গীর কিংবা মোস্তফা কামাল এই বৃহত্তর বরিশালেরই সন্তান। অথচ এবারের বঙ্গবন্ধুর নামে হতে যাওয়া বিশেষ বিপিএলে নেই বরিশালের কোন দল।
সূত্রমতে, কখনও বরিশাল বার্নার্স কিংবা কখনও বরিশাল বুলস। আগের ছয় আসরের প্রথম চারবার অংশগ্রহণ করে দুইবারই ফাইনাল খেলেছিল দলটি। তবে দেনা পাওনা নিয়ে বরিশাল বুলসের স্বত্ত্বাধিকারীর সাথে বিরোধ বাঁধে বিসিবির। তবে এবারের প্রেক্ষাপটটা ছিল একেবারেই ভিন্ন। কারণ এবার আর কারো মালিকানায় নয় বরং বিপিএল আয়োজিত হচ্ছে বিসিবির নিজস্ব তত্ত্বাবধানে। তাই যদি হয় তবে কেন রাখা হলো না বরিশালের কোনো দল?
এ প্রশ্নের জবাবে বরিশাল থেকে নির্বাচিত বিসিবি’র পরিচালক আলমগীর হোসেন আলো বলেন-বরিশাল বিভাগীয় টিম করার জন্য আমি বোর্ডের সবার কাছে আবেদন রেখেছি। তখন আমাকে চিঠিতে জানানো হয়েছে, আগের পরিচালকের কাছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ৬০ লাখ টাকা পাওনা রয়েছে। এজন্য আমাদের টিম তারা ঝুলিয়ে রেখেছে।
বরিশাল থেকে লাল সবুজের জার্সি মাতানো ক্রিকেটারদের আক্ষেপটা যেন আরও বেশি। সমর্থকদের মতো তাদেরও প্রশ্ন, কেন সবকিছুতেই শুধু মুনাফা খোঁজে বিসিবি। ক্রিকেটার সোহাগ গাজী বলেন, বরিশালের যারা খেলোয়াড় আছি এবং দর্শকরাও চায় বরিশালের একটা দল থাকুক।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38332924
Users Today : 3027
Users Yesterday : 6494
Views Today : 9691
Who's Online : 45
© All rights reserved © 2011 deshersangbad.com/