বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন

শিরোনাম :
রিফাত হত্যার মূল পরিকল্পনাকারী মিন্নি মিন্নি গ্রেপ্তার রিফাত হত্যায় মিন্নিসহ ৬ আসামির ফাঁসি নতুন খবর পর্ন দেখলে সব সময়ই আসক্তি তৈরি হবে…ফক্স নিউজ মাসিক হবার কত দিন আগে বা পড়ে কনডম ছাড়া সেক্স করা নিরাপদ ঠিক কোন সময় সেক্স করা উচিত নয়, আসুন জেনে নিই মিন্নিসহ সব আসামির দৃষ্টান্তমূলক শাস্তি চান রিফাতের বোন গির্জায় আটকে ৩ দিন ধরে কিশোরীকে ধর্ষণ করে ফাদার সুপার ওভারে মুম্বাইকে হারাল বেঙ্গালুরু লঙ্কা সফর স্থগিত, সুখবর পেলো বাংলাদেশ ২৯ ছক্কায় ৪৪৯ রান, ভাঙলো যেসব রেকর্ড কুয়েতের আমির শেখ সাবাহ মারা গেছেন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসি পরীক্ষার বিষয়ে কিছুই বলেননি শিক্ষামন্ত্রী হাসু আপাকে জড়িয়ে ধরে শুধু কাঁদতাম সিলেটের ধর্ষকদের ফাঁসি চাই, বাবলাদের রাজনীতি চাই

বড়াইগ্রামে স্বাস্থ্যকর্মীদের অস্বাস্থ্যকর আয়োজন, করোনাকালীন স্বাস্থ্য আইন লংঘন

অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি:
নাটোরের বড়াইগ্রামে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) পদাধিকার নামীয় স্বাস্থ্যকর্মীদের করোনাকালীন সময়ে অস্বাস্থ্যকর আয়োজন ও করোনাকালীন স্বাস্থ্য বিধি (আইন) লংঘন করার অভিযোগ উঠেছে । শুক্রবার দুপুরে নাটোরের বনপাড়া পৌর শহরের মালিপাড়া রোডস্থ নিউ কফি হাউস এন্ড রেঁস্তোরা নামক চাইনিজ রেস্টুরেন্টের ছোট্ট কক্ষে ৪০ জন স্বাস্থ্যকর্মীর উপস্থিতিতে বাংলাদেশ সিএইচসিপি অ্যাসোসিয়েশন নাটোর জেলা শাখার নবনির্বাচিত কমিটির মত বিনিময় সভা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। সিএইচসিপি অ্যাসোসিয়েশন নাটোর জেলা শাখার উদ্যোগে করোনাকালীন সময়ে সরকারি ঘোষিত স্বাস্থ্যবিধি আইন লংঘন করে এমন গন জমায়েত করায় সংগঠনটি কাণ্ডজ্ঞানহীনের পরিচয় দিয়েছে বলে অভিমত প্রকাশ করেছেন স্বাস্থ্য সচেতন ব্যক্তিবর্গ ও সুধীসমাজ।
নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক সিএইচসিপি জানান, ছোট্ট কক্ষে চেয়ার গাদাগাদি করে অংশগ্রহণকারীরা বসেন। অধিকাংশের মুখে মাক্স ছিলো না। করোনাকালীন সময়ে এমন পরিবেশ অবশ্যই করোনার ঝুঁকি বাড়াবে বলে তিনি মত প্রকাশ করেন।
বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পিকেএম আব্দুল বারী বলেন, বড়াইগ্রামে করোনা পরিস্থিতি অন্যান্য উপজেলা থেকে খারাপ পর্যায়ে রয়েছে। এ অবস্থায় সকলকে আরো কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানা উচিত। স্বাস্থ্যকর্মীদের এমন আয়োজন কাম্য নহে।
বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর তৌহিদুল ইসলাম জানান, একটি চাইনিজ রেস্টুরেন্টে ভেতর গন জমায়েত বা ৩০/৪০ জনের অনুষ্ঠান হবে এমন তথ্য তার কাছে ছিল না। তাৎক্ষণিকভাবে কেউ খবর দিলে এ ধরনের আয়োজন বন্ধ করা সম্ভব হতো।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পরিতোষ কুমার রায় জানান, এ ধরনের অনুষ্ঠান হবে এমনটি তার জানা ছিল না। এ সময় এ ধরনের অনুষ্ঠান করাটা সরকার পারমিট করে না।
উল্লেখ্য, ওই অনুষ্ঠানে বাংলাদেশ সিএইচসিপি অ্যাসোসিয়েশন নাটোর জেলা শাখার নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও বড়াইগ্রাম উপজেলা শাখার সভাপতি এবং বড়াইগ্রামের ভবানীপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি আব্দুল আওয়াল কবিরাজের সঞ্চালনায় ও নবনির্বাচিত সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (এনসিডিসি) ডা. সরোয়ার উদ্দিন মিলন। বিশেষ অতিথি হিসেবে নাটোর জেলা শাখার সহ-সভাপতি ও গুড়ুমশৈল কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি আমিনুল ইসলাম, নাটোর জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত নবনির্বাচিত কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37524947
Users Today : 3358
Users Yesterday : 6367
Views Today : 9114
Who's Online : 31
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone