মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:২৮ পূর্বাহ্ন

শিরোনাম :
করোনায় ধস নেমেছে বৈদেশিক কর্মসংস্থানে এমসি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে যতো অভিযোগ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এক সফল রাষ্ট্রনায়কের প্রতিকৃতি জন্মদিনে দোয়া চেয়ে যা বললেন প্রধানমন্ত্রী স্বজন ও আইনজীবীদের সাক্ষাৎ পাবেন না ওসি প্রদীপ এমপি রতন ও তার স্ত্রীর ব্যাংক হিসাব তলব তাজউদ্দিন আহমদের বোনের ইন্তেকাল, প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর ভোট হবে ইভিএমে ঢাবি ছাত্রলীগ সভাপতিকে ক্যাম্পাসে দেখতে চায় না শিক্ষার্থীরা ঢাবি এলাকায় নুর, ড. কামাল ও আসিফ নজরুল অবা‌ঞ্ছিত তারুণ্যের অগ্রযাত্রার উদ্যোগে ব্যতিক্রমভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিরামপুরে বৃক্ষরোপণ ও দোয়া মাহফিল কর্মসূচি কক্সবাজারের চকরিয়ায় ২ শিশু ভাই-বোন কে জবাই করে ও হাত কেটে হত্যার চেষ্টা! দেশের গন্ডি পেরিয়ে শেখ হাসিনা এখন বিশ্ব নন্দিত নেতা: রেজাউল করিম চৌধুরী পশ্চিম সুন্দরবনের অভয়ারন্যে পাঁচ জেলে আটক

বদলগাছী থানার মেধাবী-চৌকস পুলিশ অফিসার এস আই গৌরাঙ্গ মোহন রায়

মোশারফ হোসেন পিন্টু বদলগাছী ( নওগাঁ) প্রতিনিধি ঃ

নওগাঁর বদলগাছী থানার একজন মেধাবী-চৌকস পুলিশ অফিসার এস আই গৌরাঙ্গ মহন রায়।
সময়ে অসময়ে আলোচনা-সমালোচনায় পুলিশের খারাপ দিকগুলোই বেশি মুখরোচক হয়ে ওঠে। পুলিশ যে জনগণের বন্ধু, আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করার পাশাপাশি তারা যে মানবিক কাজের ক্ষেত্রেও পিছিয়ে নেই তা আমরা ভুলে যাই। ভুলে যাই পুলিশ আমাদের মত জনগণের জানমালের নিরাপত্তার জন্য সব সময় অবিরাম ভাবে কাজ করে যাচ্ছে। যারা রাত দিন ধরে বৃষ্টিতে ভিজে প্রখর রোদে মধ্যে দাড়িয়ে ক্লান্তিহীন ভাবে তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে তাদের কথা কেউ কি ভাবার নেই নাকি শুধু তাদের দোষ খুঁজে বেড়ানোই কি কিছু মানুষের কাজ?
আমাদের হাতের পাঁচটি আঙ্গুল যেমন এক মত সমান নয় ঠিক তেমনি সব পুলিশই যে খারাপ এমনটা ও নয়। দু – একজনের অপকর্মে পুরো পুলিশ বাহিনীকে সমালোচনায় বিদ্ধ করি আমরাই। তবে পুলিশ বিভাগে রয়েছে হাজারো গৌরাঙ্গ । যারা সাধারণ মানুষকে সহযোগিতার মতো মানবিক কাজগুলোও নৈতিক দায়িত্ব বলে মনে করেন।
বাংলাদেশ পুলিশ বাহিনীর দুর্দান্ত চৌকস সৎ সাহসী কিছু পুলিশ অফিসার রয়েছে যারা তাদের সৎ সাহসকে পুঁজি করে জনগণের শান্তির জন্য দিন-রাত এক করে সকল অন্যায়কে বিতাড়িত করে পুলিশ বাহিনীকে প্রশংসিত করে তুলছেন। তেমনি একজন সৎ সাহসীবান পুলিশ কর্মকর্তা নওগাঁ জেলার বদলগাছী থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) গৌরাঙ্গ মোহন রায়। যিনি বদলগাছী থানায় যোগদান করার পর থেকে আইন শৃংখলা নিয়ন্ত্রনে তার সঠিক ভাবে দায়িত্ব পালনের পাশাপাশি সাধারন জনগনের নজর কাঁড়তে সমর্থ হয়েছেন। যার অক্লান্ত পরিশ্রমে অপরাধ দমনে যিনি দিন-রাত এক করে ডিউটি পালনের মাধ্যমে এগিয়ে চলছেন।
খোঁজ নিয়ে জানা যায়, নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী মোঃ আবদুল মান্নান মিয়া বিপিএম মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ এর নেতৃত্বে যথাযথ ভাবে দায়িত্ব পালনে অপরাধ দমন ও মাদক নিমূর্লে জন্য চৌকস ও সাহসীবান পুলিশ কর্মকর্তা হিসাবে জনগনের মাঝে গ্রহন যোগ্য ব্যক্তিতে পরিচিতি পেয়েছেন। শুধু তাই নয় বিভিন্ন মামলার পলাতক আসামি, মাদক, ওয়ারেন্ট আসামি সহ সকল অপরাধ দমনে এক দুর্দান্ত ভূমিকার পরিচয় দেন তিনি। কোথাও কোন অপ্রিতিকর ঘটনা ঘটার সংবাদ পাওয়া মাত্র থানার অফিসার ইনচার্জ (ওসি) এর নজরে দিয়ে দ্রুত ঘটনা স্থলে উপস্থিত হন এবং সেখানকার সমস্যা সমাধান করেন। তিনি বদলগাছী থানা এলাকার মাদক উদ্ধারে সবচেয়ে বড় ভুমিকা রেখেছেন। ২০১৯ সালে জানুয়ারী মাসে ১০৪ কেজি গাঁজা উদ্ধারের মাধ্যমে বদলগাছীর সাধারণ মানুষের নজর কাড়েন। পরবর্তীতে বদলগাছী থানা এলাকায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমান ইয়াবা, গাঁজা, গাঁজার গাছ, হেরোইন, ফেন্সিডিল, চোলাইমদ সহ নানা ধরনের মাদক উদ্ধার পরিচালনা করেন। গত জুলাই মাসে ৬০ বেতল ফেন্সিডিল, ৬ কেজি গাঁজা ও ২৪ পিচ এ্যাম্পুল (ইয়াবা) উদ্ধার করেন। বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) জনাব চৌধুরী জোবায়ের আহাম্মদ এর নেতৃত্বে বদলগাছী থানা থেকে মাদক নির্মূলে ও বদলগাছী থানা এলাকা থেকে দালাল মুক্ত করার জন্য সর্বত্তোক চেষ্টা করে যাচ্ছে। এ জন্য কিছু মাদক ব্যবসায়ী ও দালালচক্র তাকে সরানোর জন্য বিভিন্ন ধরনের অপচেষ্টা করে যাচ্ছে। কিন্ত বদলগাছীর সাধারণ মানুষ তার পাশে আছে ও তাকে অনেক ভালোবাসে বলে দুস্কৃতিকারীরা অপচেষ্টা করে সফল হতে পারছে না।
বদলগাছী বিলাশবাড়ী ইউপির চেয়ারম্যান জনাব কোটু জানান যে, এসআই গৌরাঙ্গ একজন ভালো অফিসার। তিনি বিলাশবাড়ী এলাকার সাধারণ মানুষের খোঁজ খবর নেন এবং কোথাও মাদকের তথ্য পাওয়া মাত্রই তিনি সেখানে অভিযান চালিয়ে সেটা নিমূর্লের চেষ্টা করেন।
বদলগাছী কোলা ইউপির প্যানেল চেয়ারম্যান জনাব স্বপন বলেন, এক সময় কোলা ইউনিয়নে প্রচুর মাদক বেচা-কেনা হত কিন্তু বদলগাছী থানার অফিসার ইনচার্জ জনাব চৌধুরী জোবায়ের আহাম্মদ যোগদানের পর তার নেতৃত্বে এসআই গৌরাঙ্গ মাদক নিমূর্লে কঠোর ভূমিকার রেখেছেন। বর্তমানে কোলা ইউনিয়নে মাদক নেই বললেই চলে। তাকে কোলা ইউনিয়নের সাধারণ মানুষ অনেক ভালোবাসে।
বদলগাছী উপজেলার ভাইস চেয়ারম্যান জনাব তিতু বলেন এসআই গৌরাঙ্গ মহন বদলগাছী থানা এলকার মাদক উদ্ধারে যে ভুমিকা রেখেছে তা দেখে বদলগাছীবাসী তার প্রতি আস্থা বেরেছে। একটি কুচক্রীমহলের দু-তিনজন ব্যাক্তি তাকে সরানোর জন্য বিভিন্ন অপচেষ্টায় লিপ্ত আছে যা বদলগাছী বাসি হতে দেবে না।
তার মত অন্যন্যা পুলিশ সদস্যরা বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) জনাব চৌধুরী জোবায়ের আহাম্মদ এর নেতৃত্বে আইন শৃংখলা নিয়ন্ত্রনে এগিয়ে চলছে দুর্বার গতিতে। যে কারনে নওগাঁ জেলার মধ্যে বদলগাছী থানা পুলিশের প্রশংসা অনেক বেশি।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37516571
Users Today : 1349
Users Yesterday : 7123
Views Today : 2598
Who's Online : 27
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone