শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:০৮ অপরাহ্ন

শিরোনাম :
সংবাদ প্রকাশের পর কারেন্ট পোকার হাত থেকে ধান রক্ষায় মোড়েলগঞ্জে জরুরি সভা সুন্দরবনে দুবলার পথে রাস মেলায় অংশ নিতে তীর্থযাত্রী ও হিন্দু ধর্মাবলম্বীরা, হচ্ছে না রাস মেলা নড়াইলে স্বভাব কবি বিপিন সরকারের ৫ম মৃত্যুবার্ষিকী পালিত শিবগঞ্জে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে দুটি বসতবাড়ী পুড়ে ছাই ১০ মাসে ধর্ষণের শিকার ১০৮৬ নারী ও শিশু বর্তমান সরকার অনাদায়ী কৃষি ঋণ মওকুফ করেছেন –তারিন মুসলিম দেশগুলোর বিরুদ্ধে ইউএই‌’‌র ভিসা নিষেধাজ্ঞার নেপথ্যে নগ্ন হয়ে একি করলেন পপ তারকা লোপেজ (ভিডিও) প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধন শুরু করোনায় ২৪ ঘণ্টায় ৩৬ জনের মৃত্যু, আক্রান্ত ১৯০৮ বাংলাদেশকে আফগানিস্তান-পাকিস্তান হতে দেবো না: নওফেল বিয়ের আসরে নতুন জামাইকে একে-৪৭ উপহার দিলেন শাশুড়ি কেন্দ্রীয় বিএমএসএফের চতুর্থ কাউন্সিলের তারিখ ঘোষণা খাস জমির অধিকার ভূমিহীন জনতার শ্লোগানে ভূমিহীন আন্দোলনের রংপুর বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী লামা উপজেলায় ২নং লামা সদর ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন

বরিশালে খানাখন্দের সড়কের যানবাহন চলাচল ব্যাহত

বরিশাল ব্যুরো ॥ জেলার আগৈলঝাড়া উপজেলার রামেরবাজার থেকে সাহেবেরহাটের জনগুরুত্বপূর্ণ সড়কটি দীর্ঘদিন থেকে খানাখন্দে যানবাহনসহ জনসাধারণের চলাচলে সম্পূর্ণ অনুপযোগি হয়ে পরেছে। বর্তমানে সড়কের মধ্যে ছোটবড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে বৃষ্টির পানি জমে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।
জনগুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিদিনই ছোটবড় যানবাহনগুলো যাত্রীদের নিয়ে গর্তে জমা পানির মধ্যে পরে দুর্ঘটনার শিকার হচ্ছে। দীর্ঘদিন থেকে সড়কটি বেহাল অবস্থায় পরে থাকলেও সংস্কারের জন্য উপজেলা এলজিইডি বিভাগ থেকে এখনও কোন কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করায় স্থানীয়দের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
স্থানীয়রা জানান, উপজেলার রামেরবাজার থেকে ঐতিহ্যবাহী সাহেবেরহাটের যোগাযোগের একমাত্র সাত কিলোমিটারের সড়কটি দিয়ে প্রতিদিন উপজেলার দক্ষিণ এলাকার ছয়টি গ্রামের কয়েক হাজার বাসিন্দাদের চলাচল করতে হচ্ছে। এছাড়া প্রতিদিন শতশত শিক্ষার্থীরা ওই সড়ক দিয়ে সরকারী গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়, শিশু নিকেতন বিদ্যালয়সহ বিভিন্ন কলেজে যাতায়াত করছে। বর্তমানে জনগুরুত্বপূর্ণ সড়কের বিভিন্নস্থানে বড়বড় গর্তের সৃষ্টি ও খানাখন্দের কারণে যানবহনতো দূরের কথা জনসাধারণের পায়ে হেঁটে চলাচল করাই বন্ধের উপক্রম হয়ে দাঁড়িয়েছে।
স্থানীয় বাসিন্দারা বলেন, জনগুরুত্বপূর্ণ সড়কটি বিগত পাঁচ বছর পূর্বে সংস্কার করা হলেও কাজের মান ছিল অত্যন্ত নিন্মমানের। যার কারনে সংস্কারের কয়েকমাস যেতে না যেতেই সড়কের বিভিন্নস্থানে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। ফলে একটু বৃষ্টিতেই সড়কের মধ্যে সৃষ্টি হওয়া গর্তে পানি জমে যানবাহন ও জনসাধারণের চলাচলে দুর্ঘটনার স্বীকার হতে হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন বলেন, জনগুরুত্বপূর্ণ ওই সড়কটি সংস্কারের জন্য ইতোমধ্যে বরাদ্দ চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে চিঠি প্রেরন করা হয়েছে। বরাদ্দ পেলেই টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে সংস্কারের কাজ শুরু করা হবে

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37871877
Users Today : 7076
Users Yesterday : 2663
Views Today : 24070
Who's Online : 74
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone