সোমবার, ০১ মার্চ ২০২১, ১২:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম :
তিন পার্বত্য জেলায় শান্তি আনতে পুলিশ মোতায়েন: স্বরাষ্ট্রমন্ত্রী সিক্রেট রেসিপি এমটিবি লাউঞ্জে বিশেষ কর্নার চালু করলো শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে খানসামায় রাজনৈতিক নেতৃবৃন্দের আচরণবিধি স্বাক্ষর লেখক মুশতাক আহমেদের রাষ্ট্রীয় হত্যাকান্ড, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল দাবিতে সমাবেশ ও বিক্ষোভ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী আনন্দহীন জন্ম উৎসব কান্না ছাড়া আর কিছু নেই : মোঃ মঞ্জুর হোসেন ঈসা সাপাহারে সূর্যমূখী কিন্ডার গার্টেন স্কুলের শুভ উদ্বোধন আগামীকাল জাতীয় মানবাধিকার সমিতির ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার আহ্বান আসন্ন বইমেলায় আসছে জাবি শিক্ষার্থীর কবিতার বই যোজনগন্ধা মার্চ ফর ডেমোক্রেসির ৭৪তম দিনে কুড়িগ্রামে হানিফ বাংলাদেশী পত্নীতলায় খিরসীন ইয়াং স্টার’স মিনি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত তানোরে অবৈধ সেচ বাণিজ্যে দিশেহারা কৃষক রৌমারীতে সৌরচালিত  সেঁচ পাম্প স্থাপন বেনাপোলে ভারতীয় গাঁজা সহ যুবক আটক ইবিতে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ শীর্ষক প্রতিযোগিতা

বরিশালে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ॥ উগ্রপন্থী

মনির হোসেন, বরিশাল ॥ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য সুলতান নাসির উদ্দিনকে (৩৮) উগ্রপন্থী বই ও লিফলেটসহ জেলার মুলাদী উপজেলার দক্ষিণ কাজিরচর গ্রাম থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। গ্রেফতারকৃত সুলতান নাসির উদ্দিন ওই গ্রামের বাসিন্দা মোঃ হযরত আলীর পুত্র।
গ্রেফতারের বিষয়টি বুধবার দুপুরে বরিশাল র‌্যাব সদর দপ্তর রূপাতলী কার্যালয় থেকে এক ইমেল বার্তায় নিশ্চিত করা হয়েছে। এরআগে মঙ্গলবার দিবাগত রাতে তাকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে সুলতান নাসির উদ্দিনকে গ্রেফতার করা হয়। এসময় তার হেফাজতে থাকা বেশ কিছু উগ্রপন্থী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুলতান নাসির উদ্দিন জানিয়েছেন-সে জেএমবির দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্য। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর গ্রেফতারকৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
সূত্রে আরও জানা গেছে, সুলতান নাসির উদ্দিন ১৯৯৬ সালে মুলাদীর পোদ্দারহাট ওয়াদিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। পরে ১৯৯৮ সালে বরিশাল সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করার পর সেলাই (দর্জি) কাজের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। এরপরে ওষুধ কোম্পানি, কার শোরুম, বাইং হাউজ ও শেয়ার বাজারে (ব্রোকার হাউজ) অফিস সহকারী হিসেবে কাজ করেন। ২০১০ সালের রাজধানী ঢাকায় থাকাকালীন জসিম উদ্দিন রহমানীর সান্নিধ্য লাভ করেন। পরবর্তীতে ২০১৫ সালের শুরুতে সে তারিকুল ইসলাম ওরফে সাকিবের সান্নিধ্যে জেএমবির উগ্রপন্থী কর্মকান্ডে অনুপ্রাণিত হয়ে দাওয়াতি কাজের জন্য দেশের বিভিন্ন জেলায় গমন করেন। বর্তমানেও সে উগ্রপন্থী কর্মকান্ডের দাওয়াত দেশব্যাপী পরিচালনার কাজ করে আসছিলো।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38336891
Users Today : 222
Users Yesterday : 0
Views Today : 456
Who's Online : 31
© All rights reserved © 2011 deshersangbad.com/