বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৭:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম :
শী’তে বি’য়ে করলে যেসব সু’বিধা, জানলে দ্রু’ত বি’য়ে ক’রতে চা’ইবেন! এইখানে এক নদী ছিল, স্পষ্ট দেখা যায় দু’টি বয়া। ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি রিয়ান, সম্পাদক ফাহিম আদালতে বিচারককে ঘুষ দেয়ার চেষ্টা, এসআই ক্লোজড তানোরে সার্ভার জটিলতায় অনলাইন কার্যক্রম বন্ধ ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুপাকে দুদকে জিজ্ঞাসাবাদ প্রধানমন্ত্রীর কাছে মির্জা কাদেরের বিচার চান নিক্সন দীর্ঘদিনের প্রেম, বিয়ের পরের দিনই কেনো লাশ হলো তন্বী তিন স্ত্রীকে সঙ্গে নিয়ে আরেক স্ত্রীর জন্য ভোট চাইছেন তিনি শেষবারের মতো হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প শপথ নিলেন বাইডেন-কমলা জামালপুরে জীবনের নিরাপত্তা চেয়ে ভাইদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন চিলাহাটি ফায়ার স্টেশন নির্মানের সোয়া দুই বছরেও চালু হয়নি কার্যক্রম মডেল ইউনিয়ন গড়ার প্রতিশ্রুতি হারুনের তানোরের মুন্ডুমালায় নৌকার প্রচারণা ও নির্বাচনী কার্যালয় উদ্বোধন

বর্তমান সরকার অনাদায়ী কৃষি ঋণ মওকুফ করেছেন –তারিন

 

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষক লীগ বগুড়ার শিবগঞ্জ উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও রাজশাহী বিভাগের দায়িত্ব প্রাপ্ত নেতা আব্দুল লতিফ তারিন তার বক্তবে বলেন বঙ্গবন্ধুর নির্দেশে বাংলার কৃষকরা মুক্তিযোদ্ধে অংশ গ্রহণ করে বাংলাদেশ কে এনে দিয়েছিল লাল সবুজের পতাকা। কৃষকের দাবী আদায়ের জন্য বঙ্গবন্ধু কৃষক লীগ গঠন করে ছিলেন।
অতীতের সরকারের আমলে পাঁচ হাজার টাকা কৃষি ঋণ অনাদায়ী থাকায় বাংলার কৃষকের কমরে দড়ি বেঁধে থানায় আনতো পুলিশ, পক্ষান্তরে বর্তমান সরকার অনাদায়ী কৃষি ঋণ মওকুফ করেছেন। তাই শুধু নয় কৃষি খাতে ব্যপক ভূর্তুকী প্রদান করে বাংলাদেশ কে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছেন। জোট সরকারের আমলে সারের জন্য গাইবান্ধার মহিমাগঞ্জে ১১ জন কৃষক কে গুলি করে হত্যা করা হয়েছিল। এখন সারের জন্য কৃষক কে আর হাহাকার করতে হয় না। বাংলার কৃষকের দোড় গোড়ায় সার কীটনাশক বীজ সহ কৃষি উপকরণ পৌছে দেওয়ার ব্যবস্থা করেছেন বর্তমান সরকার। আজ বাংলাদেশের মানুষের অভাব, দুর্বিক্ষ মঙ্গা বলতে আর কিছুই জানানে। আজ কৃষক থেকে শুরু করে সাধারণ জনগণের হাতে মোবাইল ফোন, ঘরে ঘরে বিদ্যুৎ, সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে কম্পিউটার, টিভি, ফ্রিজ।
বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সবার ভাগ্যের পরিবর্তন করার জন্য কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আজ নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছে। তাই বার বার দরকার শেখ হাসিনা সরকার। উপজেলা কৃষক লীগের সভাপতি লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেনে উদ্বোধন করেন বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি আলমগীর বাদশা, উপজেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক এর সঞ্চালনে প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সাঃ সম্পাদক মুঞ্জুরুল হক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষক লীগের নেতা আজমল হোসেন, কেন্দ্রীয় কৃষক লীগ সদস্য ও রাজশাহী জেলা কৃষক লীগ সভাপতি রবিউল আলম বাবু, জেলা কৃষক লীগের সহ-সভাপতি মাকছুদুল হাসান রুহেল,
জেলা কৃষকলীগের স্বাস্থ্য বিষয়ক বিষয়ক সম্পাদক শিবগঞ্জ উপজেলার দায়ীত্ব প্রাপ্ত নেতা জাকিরুল ইসলাম লিটন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, পৌর মেয়র জেলা আওয়ামী লীগ নেতা তৌহিদুর রহমান মানিক, মোঃ বকুল আহম্মেদ, কেন্দ্রীয় যুব লীগ সদস্য মোবাশ্বের হোসেন স্বরাজ, উপজেলা ভাইস চেয়ারম্যান স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মোঃ রিজ্জাকুল ইসলাম রাজু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক এমদাদ, রেজাউল করিম চঞ্চল, পৌর আওয়ামীগ সভাপতি আমিনুল হক দুদু, সাঃ সম্পাদক শামছুল ইসলাম মোল্লা, যুবলীগ সভাপতি আব্দুস ছাত্তার, সাঃ সম্পাদক শামছুদ্দোহা শামীম, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আহসান হাবীব সবুজ, ছাত্র লীগ সাঃ সম্পাদক মাসুম পারভেজ মুকুল সহ থানা, পৌরসভা ও ইউনিয়ন কৃষক লীগ সভাপতি, সাঃ সম্পাদক এবং নেতাকর্মীরা। সম্মেলন শেষে দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতি ক্রমে পুনরায় লুৎফর রহমানকে সভাপতি, কৃষিবীদ শাহিনুর আলম কে সাঃ সম্পাদক করে উপজেলা কৃষকলীগ কমিটি ঘোষণা করা হয়।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38162745
Users Today : 805
Users Yesterday : 5456
Views Today : 2900
Who's Online : 46
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone