সোমবার, ১৭ মে ২০২১, ০৯:০৯ পূর্বাহ্ন

শিরোনাম :
মাগুরায় অসাধু মাংস ব্যবসায়ীদের সিন্ডিকেটে অতিষ্ঠ সাধারণ ক্রেতা যেসব এলাকায় গ্যাস থাকবে না সোমবার পুরো পরিবার শেষ, বাঁচল শুধু পাঁচ মাসের শিশুটি ২৯ মে পর্যন্ত বাড়লো প্রাথমিকের ছুটি নাড়ির টানে ঘরে ফেরা, পদ্মায় ঝরলো ৩১ প্রাণ ইসরাইলি ববর্তার বিরুদ্ধে উত্তাল বিশ্ব বেড়েছে লকডাউন, বন্ধই থাকছে লঞ্চ-ট্রেন-দূরপাল্লার বাস যুক্তরাষ্ট্র সফরে গেলেন বিমান বাহিনীর প্রধান ওআইসি’র বৈঠক জরুরি ভিত্তিতে ফিলিস্তিন ইস্যুর সমাধান চায় বাংলাদেশ ৪ দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল শিগগিরই দেশে আসছে শক্তিশালী ব্যাটারি ও আল্ট্রা স্লিম ডিজাইনের অপো এফ১৯ শিবগঞ্জে স্মার্টফোন না পেয়ে কিশোরের আত্মহত্যা বগুড়ায় ডোবা থেকে চোরাই ইজিবাইক উদ্ধার ডোমার থেকে ঢাকাগামী নাবিশা পরিবহনের উদ্বোধন রিশিকুল ইউপি নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী টিটু দোয়া প্রার্থী

বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বিরোধী আন্দোলনের মামলায় রায় আজ, নি:শর্ত মুক্তি দাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি: বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বাতিলের আন্দোলনে হয়রানিমূলক মামলার প্রতিবাদ ও নেতা কর্মীদের নি:শর্ত মুক্তি দাবি জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) শাখা ছাত্র ফেডারেশন। মঙ্গলবার সকাল ১০টায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধনের আয়োজন করে তারা।
এ সময় মানববন্ধনে রাবি শাখা ছাত্রফেডারেশনের সাধারন সম্পাদক মোহাব্বত হোসেন মিলন বলেন, বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বাতিলের মতো একটি ন্যায্য আন্দোলনে যেখানে হাজার হাজার শিক্ষার্থীরা অংশগ্রহন করেছিলো। এ রকম একটা ন্যায্য আন্দোলনে ছাত্রদের উপর হামলাসহ হয়রানিমূলক মামলা দায়ের করা হয়েছে। উক্ত ন্যাক্কারজনক হামলা এখন পর্যন্ত প্রশাসনের স্বৈরাচারিতার পরিচয় দেয় বলে দাবি করেন তিনি।
সংগঠনের মহানগরের আহ্বায়ক এস এম ইয়াসিন আরাফাত অন্তর বলেন, বিশ^বিদ্যায়কে সনদ বিক্রির কারখানায় পরিণত করা হয়েছে। শিক্ষার্থীদের ন্যায্য অধিকার হরণ করে মামলা দিয়ে নির্যাতন করছে। দ্রুত এই মামলার নিষ্পত্তি চেয়ে সকল নেতা কর্মীদের নি:শর্ত মুক্তি দাবি করেন তিনি। এসময় মানবন্ধনে প্রায় ১০ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১৪ সালের ২ ফ্রেবুয়ারী বর্ধিত বেতন ও সান্ধ্যকালীন কোর্সের বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলনকে কেন্দ্র করে হয়রানি মূলক মামলা করে, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা, রাবি শাখা ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি আহসান হাবিব রকি, ফারুক ইমন, সাবেক সহ সাধারন সম্পাদক উৎসব মোসাদ্দেক, আব্দুল্লাহ আল কুইজসহ অন্যান্য সংগঠনের নেতা কর্মীদের উপর মিথ্যা মামলা দায়ের করে রাজশাহী বিশ^বিদ্যালয় প্রশাসন।
আন্দোলনের দায়ের করা ৪টি মামলার ১ টির রায় ঘোষণা হবে আজ মঙ্গলবার।
আবু সাঈদ সজল

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone