সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম :
‘হিন্দুরা মূর্তি পূজা করে’—অনেক বড় হয়েও এ কথা শুনেছি, অন্য ধর্মাবলম্বীদের কাছে উপহাসের পাত্র হয়েছি সোনাইমুড়িতে মেহেদীর রং না শুকাতেই অদৃশ্য কারণে যুবকের আত্মহত্যা ফিল্মি স্টাইলে ৪৫ লাখ টাকা ছিনতাই করে কক্সবাজার ভ্রমণ ভালো ঘুমের অভাবে দেখা দিতে পারে যেসব অসুখ স্বামী-স্ত্রীর রক্তের গ্রুপ এক হলে কি হয় জানেন? গাবতলীতে বিভিন্ন দূর্গাপূজা মন্ডপে আর্থিক অনুদান দিলেন বিএনপি নেতা নতুন সাভার আশুলিয়ায় মিনি ক্যাসিনোর সন্ধান সামনে ক‍্যারাম বোর্ড পেছনে ক‍্যাসিনোর আটক -২১ জন কুমিল্লায় পাঁচশ’ বছরের পুরনো পূজা মন্ডপে জীবন্ত সাপ ঘিরে চাঞ্চল্য গৃহবধূকে আটকে রেখে চেয়ারম্যান-মেম্বার মিলে পালাক্রমে ধর্ষণ ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের চূড়ান্ত অনুমোদন বেগমগঞ্জে পাঁচ ছিনতাইকারী আটক কক্সবাজারে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে ডিআইজি মোঃ আনোয়ার হোসেন চোখে আঘাত পেলে করণীয় সনাতনী ধর্মানুভূতিতে আঘাত : অভিনেত্রী তিশাসহ চার জনকে আইনি নোটিশ উইগুর নারীদের জরায়ুতে বিশেষ ডিভাইস বসিয়েছে চীন

বাংলাদেশ সীমান্তে সৈন্য সমাবেশ করল মিয়ানমারের জান্তারা

ড. তুহিন মালিক তার ফেসবুক ওয়ালে শুক্রবার রাতে পোস্টের মাধ্যমে নিমোক্ত তথ্যগুলো প্রদান করেন।

হুবহু তার বক্তব্য নিচে দেওয়া হলোঃ   

মিয়ানমারকে বাংলাদেশের বিরুদ্ধে সাবমেরিন দিয়ে ভারত প্রমাণ করলো, ভারত বাংলাদেশের জণগনের বন্ধু নয়। বরং ভারত শুধুমাত্র তাদের পদলেহনকারীদেরই পরীক্ষিত বন্ধু।   

রোহিঙ্গাদের ওপর গণহত্যা নিয়ে আন্তর্জাতিক বিচার আদালতে যখন মিয়ানমারের পক্ষ ত্যাগ করা সেনারা জবানবন্দি দিলো, ঠিক সেই মুহুর্তে বাংলাদেশ সীমান্তে সৈন্য সমাবেশ করল মিয়ানমারের জান্তারা। আন্তর্জাতিক আইন লংঘন করে আমাদের সীমান্তের অন্তত তিনটি পয়েন্টে মিয়ানমার সৈন্য সমাবেশ করে বাংলাদেশের সার্বভৌমত্বকে চ্যালেঞ্জ করার দুঃসাহস দেখালো।

কিন্তু তখন আমাদের তথাকথিত ‘রক্তের সম্পর্কযুক্ত বন্ধু রাষ্ট্র’ ভারত ছিল সম্পূর্ণ নিরব! ঢাকায় যখন মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ ও উদ্বেগ জানিয়েছিল তখনও আমাদের ‘স্বামী স্ত্রী সম্পর্কের দাবীকৃত বন্ধু রাষ্ট্র’ ভারত ছিল সম্পূর্ণ নিরব!     

এতদিন ধরে মিয়ানমার আমাদের সীমান্তে চোখ রাঙালেও সামরিক শক্তির বিচারে তারা ছিল আমাদের চেয়ে অনেক পিছিয়ে। কারণ আমাদের কাছে রয়েছে চাইনিজ টাইপ ০৩৫ জি মিং-শ্রেণির দুইটি সাবমেরিন। তাই বাংলাদেশের বিরুদ্ধে পেরে উঠতে নিজেদের নৌ-সক্ষমতা বাড়াতে সাবমেরিন সংগ্রহের চেষ্টা শুরু করে দেয় মিয়ানমারের জান্তা। কিন্তু রোহিঙ্গাদের ওপর গণহত্যা নিয়ে আন্তর্জাতিক বিশ্বের কেউই মিয়ানমারের পাশে দাঁড়ায়নি। এমনকি তাদের বন্ধু রাষ্ট্র চীনকে পর্যন্ত তারা বাংলাদেশের বিরুদ্ধে কাছে পায়নি।

কিন্তু আজ সবাইকে অবাক করে দিয়ে বাংলাদেশের সবচাইতে ‘পরীক্ষিত অকৃতিম বন্ধু রাষ্ট্র’ ভারত বাংলাদেশের বিরুদ্ধে মিয়ানমারকে সাবমেরিন দিয়ে প্রমাণ করলো, ভারত কখনই বাংলাদেশের জণগনের বন্ধু নয়। বরং ভারত শুধুমাত্র তাদের পদলেহনকারীদেরই পরীক্ষিত বন্ধু।eyenewsbd.com

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37672597
Users Today : 3305
Users Yesterday : 8769
Views Today : 7256
Who's Online : 87
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone