দেশের সংবাদ l Deshersangbad.com » বাংলারজমিনেসন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই -ছারছীনার পীর ছাহেব।



বাংলারজমিনেসন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই -ছারছীনার পীর ছাহেব।

৯:২৫ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮ |জহির হাওলাদার

57 Views

ছারছীনা দরবারের সাথে বর্তমানসরকারেরখুবইগভীরসম্পর্ক রয়েছে
-চিপহুইপ আ. স. ম. ফিরোজ(এমপি)
স্বাধীনতারপরেসর্বপ্রথমছারছীনামাদ্রাসাখুলে দেওয়া হয়
-আলহাজ্ব মাওলানাবজলুলহকহারুন (এমপি)
ছারছীনা দরবারযুগযুগধরেটিকে থাকবে
-সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীএ্যাড.শামসুলহকটুকু (এমপি)
ছারছীনাদরবারইসলাম ও দেশেরজন্য কাজকরেযাচ্ছে।
-সমাজকল্যাণপ্রতিমন্ত্রী মোঃ নুরুজ্জামান আহমেদ (এমপি)
ছারছীনা থেকে মোঃআবদুররহমান ঃ আমীরেহিযবুল্লাহ, মুজাদ্দিদে যামানছারছীনাশরীফের পীর আলহাজ্ব হযরতমাওলানাশাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- মানবতারচিরস্থায়ীশান্তি ও মুক্তির জন্য আল্লাহ ও রসূল (সঃ) এর পথে আসুন। কুরআন-সুন্নাহরআলোকেনিজেরজীবন গড়–ন। হক্কানীপীর-মাশায়েখদেরআদর্শে ও সোহবতে থেকে নিজেরজীবনকে সুন্দরভাবেগড়েতুলুন।
পীরছাহেব কেবলাআরওবলেন- ইসলামশান্তির ধর্ম। এ ধর্মে অশান্তি, মারামারি, হানাহানির কোনো স্থান নেই। আরইসলামেওএরনিষেধাজ্ঞারয়েছে। তাইসকলকেসন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ারনির্দেশ প্রদানকরেন। আর পীর-ভাই, মুহিব্বীনদেরকেউদ্দেশ্য করেবলেন- ছাত্র ও যুবসমাজযাতেএদিকে না যেতেপারে সেজন্য তাদেরকেদ্বিনীয়ারশিক্ষায়শিক্ষিতকরার ও আমাদেরঅরাজনৈতিকদ্বিনীসংগঠনজমিয়ত, যুব ও ছাত্রহিযবুল্লাহরছত্রছায়ায়নিয়েআসারআহŸানজানান।
গতকালছারছীনা দরবারশরীফের ১২৮ তমবার্ষিকঈছালেছওয়াবমাহফিলের শেষ দিনআখেরীমুনাজাতের পূর্বে হযরত পীর ছাহেব কেবলালাখোলাখো ভক্ত মুরীদানদেরউদ্দেশ্যে একথাবলেন।

মাহফিলেবাংলাদেশ জাতীয়সংসদেরচীপহুইপআ.স.মফিরোজএমপিবলেন- ছারছীনা দরবারঅনেকপুরাতন দরবার। এ দরবারের সাথে ব্যক্তিগতভাবে আমারপারিবারিকসম্পর্ক। শুধুতাইনয়ছারছীনা দরবারের সাথে বর্তমানসরকারেরখুবইগভীরসম্পর্ক রয়েছে। আমারবিশ্বাস এ দরবারকেনিয়ে কেহ কোনক্ষতিকরতেপারবেনাবরংযদি কেহকরতেইচ্ছা পোষনকরেতাহলে সে নিজেইক্ষতিগ্রস্থ হবে।

ধর্ম বিষয়কমন্ত্রণালয়েরসংসদীয় স্থায়ীকমিটিরসভাপতিআলহাজ্ব মাওলানাবজলুলহকহারুনএমপিবলেন- আমি এই দরবারেরএকজনসদস্য। এখানেরসকলবিষয়েআমারধারণাআছে। মুক্তিযুদ্ধেরসময়যখনমাদ্রাসাসমূহবন্ধকরে দেওয়া হয় তখনমাওলানাআবদুররশীদ তর্কবাগীশ, সাবেকমন্ত্রীআবদুর রাজ্জাক ও আমিঅধমনিজে বঙ্গবন্ধুর কাছেযাওয়ার পর মাদ্রাসাখুলে দেওয়ারআবেদনকরলেস্বাধীনতারপরেসর্বপ্রথমছারছীনামাদ্রাসাখুলে দেওয়া হয়। ছারছীনাখাঁটিআলেম তৈরীরকরার উপযুক্ত একটি স্থান। এখানেসন্ত্রাসীকর্মকান্ডের লেশমাত্র নেই।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীএ্যাড. শামসুলহকটুকুবলেন-ছারছীনা দরবারশরীফেরপ্রতিষ্ঠাতা দাদাহুজুর নেছারুদ্দীনআহমদ (রহঃ) একজনআল্লাহরওলিছিলেন।যার চেষ্টায়শুধুএখানেনয়সমস্তবাংলাদেশেরমানুষকেকল্যাণ ও সেবামূলককার্যক্রমে উজ্জীবিত করেছেন।আমিআশিকরি এ প্রতিষ্ঠানযুগযুগধরেটিকে থাকবে। আরতা কেবলবর্তমান পীর ছাহেবের যোগ্য নেতৃত্বে সম্ভব।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণাসম্পাদকএ্যাড. মোঃআফজাল হোসেনবলেন- আমি ছোট থেকেই ছারছীনা দরবারেরনামশুনেছি। এ দরবারএকটিহক্ব দরবার। আজকে এই মাহফিলেআগতলক্ষলক্ষ লোকেরসমাগমএটাইপ্রমাণকরে এ দরবারএকটিদ্বিনী খেদমতেরপ্রতিষ্ঠান। আর এ খেদমতেরকার্যক্রমকেসামনেএগিয়েনিয়েযাবোইনশাআল্লাহ।

সাবেক বস্ত্র ও পাটপ্রতিমন্ত্রীআ.খ.ম. জাহাঙ্গির হোসাইনবলেন- আমি এ দরবারেরএকজন গোলাম। আপনারাসকলে দোয়াকরবেনযাতেআমি এ দরবারেরজন্য মৃত্যু পর্যন্তকাজকরতেপারি।

গণপ্রজাতন্ত্রীবাংলাদেশ সরকারেরসমাজকল্যাণপ্রতিমন্ত্রী মোঃ নুরুজ্জামান আহমেদ বলেন- আমি পূর্বে এ দরবারেরনামশুনেছি। আজকেবাস্তবেএসেআমিউপলব্ধিকরতেপারলাম যে এ দরবারইসলাম ও দেশেরজন্য কাজকরেযাচ্ছে।

মাহফিলেঅন্যান্যেরমধ্যেউপস্থিত ছিলেন- বরিশালের জেলাপ্রশাসক মোঃহাবিবুররহমান, পটুয়াখালী জেলাপরিষদেরপ্রশাসক মোঃখলিলুররহমান মোহন, নেছারাবাদ উপজেলাপরিষদ চেয়ারম্যান মোঃ ওয়াহিদুজ্জামান, নেছারাবাদ উপজেলানির্বাহীকর্মকর্তা মোঃআবুসাঈদ, পৌর মেয়রজি এম কবিরপ্রমূখ।
তিনদিনের এই বার্ষিক ১২৮তমঈছালেছওয়াবমাহফিলে শেষ দিনআখেরী মোনাজাতে অংশ নিতেবাস,লঞ্চ ও ট্রলার যোগে দেশের দূর-দূরান্ত থেকেআগতমুসল্লিদেরসমাগমেমাহফিলময়দানসহআশপাশেরপ্রায় দু’বর্গ কিলোমিটারজায়গাজুড়ে লোকে লোকারণ্য হয়েগিয়েছিল। সে যেন এক অভূতপূর্ব দৃশ্য। বেলা পৌনেতিনটায়আখেরীমুনাজাতশুরু হয়। প্রায়আধাঘন্টাব্যাপীমুনাজাতেমুসল্লীদেরগুনাহমাফেরজন্য মহানআল্লাহর দরবাওেকান্নারআওয়াজে যেনআকাশ-বাতাসভারীহয়েওঠেছিলো। মুনাজাতে অংশ নিতেআসামুসল্লিবৃন্দ ময়দানে স্থাননাপাওয়ায় যে যেখানে যে অবস্থায়ইছিলো সেখান থেকেই অংশ নিয়েছিলো।

Spread the love

১১:০৩ অপরাহ্ণ, জুন ২৩, ২০১৮

সড়কে একদিনে নিহত ৫২, আহত ১৫০...

7 Views
10 Views

১০:৪৮ অপরাহ্ণ, জুন ২৩, ২০১৮

আ’লীগের ৬৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ...

8 Views

৯:০০ অপরাহ্ণ, জুন ২২, ২০১৮

গোদাগাড়ীতে রাস্তা নয় যেন মরণ ফাঁদ!...

15 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »