সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

শিরোনাম :
সুন্দরবন ম্যানগ্রোভ  পক্ষ থেকে ৫ গুনি ব্যক্তিকে স্বঃস্বঃ কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান পাবনায় ডিসিআই-আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন’র যৌথ উদ্যোগে ‘বিনামূল্যে চক্ষু শিবির’ অনুষ্ঠিত গাইবান্ধায় শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পৌরসভা নির্বাচন; মহেশপুর বিজিবি কর্মকর্তার অসৌজন্যমুলক আচরণে ঝিনাইদহের হেবিওয়েট সাংবাদিকদের চরম ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন ১৮ মাসের কাজ শেষে ৫ বছরেও হস্তান্তর হয়নি ঝিনাইদহ আড়াই’শ বেড হাসপাতাল ভবন! ঝিনাইদহ মাগুরা সড়কে মটরসাইকেলের ধাক্কায় রেস্টুরেন্ট ব্যাবসায়ী নিহত তিন পার্বত্য জেলায় শান্তি আনতে পুলিশ মোতায়েন: স্বরাষ্ট্রমন্ত্রী সিক্রেট রেসিপি এমটিবি লাউঞ্জে বিশেষ কর্নার চালু করলো শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে খানসামায় রাজনৈতিক নেতৃবৃন্দের আচরণবিধি স্বাক্ষর লেখক মুশতাক আহমেদের রাষ্ট্রীয় হত্যাকান্ড, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল দাবিতে সমাবেশ ও বিক্ষোভ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী আনন্দহীন জন্ম উৎসব কান্না ছাড়া আর কিছু নেই : মোঃ মঞ্জুর হোসেন ঈসা সাপাহারে সূর্যমূখী কিন্ডার গার্টেন স্কুলের শুভ উদ্বোধন আগামীকাল জাতীয় মানবাধিকার সমিতির ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার আহ্বান আসন্ন বইমেলায় আসছে জাবি শিক্ষার্থীর কবিতার বই যোজনগন্ধা

বাংলার প্রধানমন্ত্রী আজীবন বেঁচে থাকুক চান ঘর পাওয়া হাতেম আলী

ইউসুফ আলী মন্ডল, নকলা (শেরপুর) প্রতিনিধি:
শেরপুর জেলার নকলা উপজেলায় জমি আছে ঘর নেই, তার নিজের জমিতে তৈরি করে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি করে ঘর। প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় নকলা উপজেলার ৯টি ইউনিয়ন একটি পৌরসভার মধ্যে ১৭৯টি ঘর তৈরি করে দিচ্ছেন প্রতিটি ঘরের ব্যয় বাবদ ধরা হয়েছে ১ লাখ করে টাকা। এছাড়াও নকলা উপজেলার ৯টি ইউনয়িনের ৫৫টি পরিবারের মাঝে ২লাখ ৫৮ হাজার ৫শ ৩১ টাকা করে ব্যয়ে প্রতিটি পাকা দালান নির্মাণ করে দেওয়া হয়।
নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, স্ব-স্ব ইউপি চেয়ারম্যানগণ তদারকি করছেন। শেরপুর জেলার নকলা উপজেলার বানেশ^রদী ইউনিয়নের হাতেম আলী ৮০ বছর বয়স্ক, বুধবার সরজমিনে তার জমিতে দেওয়া শেখ হাসিনার ঘরটি সাংবাদিক দেখতে গেলে তিনি প্রধানমন্ত্রীর ঘর পেয়ে হাস্য উজ্জল মনে বলেন, শেখ হাসিনার জন্য আমি আজীবন দোয়া করি। তিনি যেন সারাজীবন বেঁচে থাকেন। তিনি আরো বলেন, আট বছর যাবৎ স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ঘরের জন্য তালিকায় নাম ধরতে অনুরোধ জানান, সে অনুযায়ী স্থানীয় ইউপি চেয়ারম্যান ৫নং বানেশ^রদী ইউনয়িন পরিষদ জনাব আলহাজ¦ মাজহারুল আনোয়ার মহব্বত তার নাম তালিকায় অর্ন্তভূক্ত করে স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম এর নিকট জমা করেন। সরকারী যাচাই বাছাই কৃত তালিকায় তার নামটি অন্তর্ভূক্ত হয়। পরে জুন মাসে তার নাম পাশ হলে সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দেওয়া একটি ঘর তার এক চিলতে জমির উপর নির্মাণ করে দেওয়া হয়। হাতেম আলী বলেন, সাংবাদিককে বাবা আমি জন্মেই বঙ্গবন্ধুর কথা শুনেছি, সারা জীবণ আওয়ামী লীগ করেছি। এখন যতদিন বেঁচে থাকি তত দিন শেখ হাসিনার কথাই বলব। তিনি হাস্যোজ্জল মনে বলেন, শেখ হাসিনা আজীবন বেঁচে থাক। তার জন্য দোয়া করি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম বলেছেন মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে নকলা উপজেলার ২শ ৩৪টি পরিবার তাদের সদস্য নিয়ে মহা খুশিতে দিনাতিপাত করছেন। উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া ঘর গুলো চেয়ারম্যানদের দেওয়া তালিকা যাচাই বাছাই করে দেওয়া হচ্ছে। এতে করে ঘর হীন লোকেরা ঘর পেয়ে সারা জীবন মাননীয় প্রধানমন্ত্রীর প্রশংসা করবেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38337500
Users Today : 831
Users Yesterday : 0
Views Today : 4063
Who's Online : 24
© All rights reserved © 2011 deshersangbad.com/