শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১১:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম :
গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে অর্থ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতাকে শোক’জ করোনায় ১৫ দিনে ১২ ব্যাংকারের মৃত্যু পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি: বাবুনগরী যারা আ.লীগ সমর্থন করে তারা প্রকৃত মুসলমান নয়: নূর চট্টগ্রামে বেপরোয়া হুইপপুত্র যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা অক্সিজেনের তীব্র সংকট দেখা দিয়েছে ভারতে ৪ ঘণ্টা পর পাকিস্তানে খুলে দেয়া হলো সোশ্যাল মিডিয়া করোনায় ২৪ ঘণ্টায় ১০১ জনের মৃত্যু ভাড়াটিয়াকে তাড়িয়ে দিলেন বাড়িওয়ালা, পুলিশের হস্তক্ষেপে রক্ষা জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জনপ্রিয় নায়িকা মিষ্টি মেয়ে কবরী স্বামী পরিত্যক্তা নারীকে গণধর্ষণ, আটক ৩ দুই দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল লকডাউনেও মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল বেনাপোলে ৮৮ কেজি গাঁজাসহ মাদক কারবারী আটক

বাগেরহাটে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

শেখ সাইফুল ইসলাম কবির.সিনিয়র স্টাফ রিপোর্টার,বাগেরহাট:বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার গোয়ালবাড়িয়া গ্রামে আদালতের ১৪৪ ধারার নিষেধাজ্ঞা অমান্য করে মঙ্গলবার রাতে জমি দখলের চেষ্টা ও খড়ের পালা নির্মানের অভিযোগ পাওয়া গেছে। প্রভাবশালী একটি মহলের মদদে জনৈক শহিদুল ইসলাম কর্তৃক এ জমি দখলের চেষ্টায় আতঙ্কে রয়েছে প্রকৃত মালিকপক্ষ।
অভিযোগে জানা গেছে, অত্র গ্রামের মৃত.জয়নাল আবেদিন খানের পুত্র হাফেজ রহমত এলাহী সহ একাধিক ওয়ারিশগণ ১১৩নং দক্ষিণ সুতালড়ি মৌজায় এস এ ৫৫৪ নং খতিয়ানে ২৭৪৩ ও ২৭৫৪ দাগে মধ্যে হতে ৫৫ একর জমিতে মৎস্য ঘের ও ধান চাষাবাদ করে আসছিল। গত ৮ ফেব্রæয়ারী জামিরতলা গ্রামের সেকেন্দার আলী রাঢ়ীর পুত্র শহিদুল ইসলাম সহ অন্যান্যরা তাদের ভোগদখলীয় সম্পত্তিতে জোরপূর্বক মাটি কাঁটার চেষ্টা করলে থানায় অভিযোগ দায়ের করা হয়। এ অভিযোগের পর কিছুদিন নিরবে থাকলেও প্রভাবশালীর মহলটির ছত্রছায়ায় জমি দখলের পায়তারা সহ হুমকি ধামকি দিতে থাকে। আর এ হুমকির কারনে হাফেজ রহমত এলাহী বাদি হয়ে জেলা বিজ্ঞ অতিঃ ম্যাজিষ্ট্রেট আদালতে নালিশী জমিতে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য ১৪৪ ধারায় মামলা (মিস ১৬৬/২০২০) দায়ের করেন।
আদালত নালিশী জমির শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য মোরেলগঞ্জ থানা পুলিশকে নির্দেশনা প্রদান করে। থানার এএসআই মামুন নোটিশও প্রদান করেন। কিন্তু জবর দখলকারী শহিদুল ইসলাম নিষেধাজ্ঞা অমান্য করে ঘর নির্মান ও খড়ের পালা নির্মান করে। জমির ওয়ারিশগণ প্রতিবাদ জানালে খড়ের পালায় আগুন দিয়ে মামলা দেয়ার হুমকি দেয়া হয়।
ভূক্তভোগী হাফেজ রহমত এলাহী ও মাষ্টার মো. খেলাফত হোসেন বলেন, বিষয়টি থানা পুলিশকে বারবার বলা হয়েছে। তা সত্তে¡ও জবরদখলকারীরা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে।

এ ব্যাপারে শহিদুল ইসলামের স্ত্রী মর্জিনা বেগম বলেন, এক বছর পূর্বে ১৫ কাঠা জমি ক্রয় করে বসবাস করছেন তিনি। এ জমিতে আদালতে মামলা হয়েছে নোটিশও পেয়েছি।########  ছবি সংযুক্ত আছে। ##

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449035
Users Today : 659
Users Yesterday : 1193
Views Today : 3748
Who's Online : 24
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone