মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:৩৮ অপরাহ্ন

শিরোনাম :
ঝিনাইদহ সাধুহাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের শুরু হয়েছে দৌড় ঝাঁপ ॥ কেন্দ্রের সিন্ধান্তের অপেক্ষায় বিএনপি প্রার্থীরা ৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ মে’য়েরা প্রথমবার স’হবাসের জন্য কোন বি’ষয় গুলো গভীর ভাবে চিন্তা করে জেনে নিন বী’র্যপাত বন্ধ রে’খে বে’শী সময় যৌ’ন মি’লন ক’রার সেরা প’দ্ধতি বিবাহিত অথবা অবিবাহিত সকলের পড়া উচিৎ- এক করুণ কাহিনী দী’র্ঘ ২০ মি’নিটের ভি’ডিও ক্লি’পটি ছ’ড়িয়ে প’ড়ে’ছে হাসপাতালের ডাক্তার-নার্স এবং ক’র্মকর্তা-ক’র্মচারী’দে’র হাতে হাতে ফুলশ’য্যার রাতের গল্পটি পুরোটা প’ড়লে আপনার চোখের জল ধ’রে রা’খতে পা’রবেন না রোহিঙ্গা ও বাংলাদেশি মুসলিমদের ভারত থেকে তাড়াবো : অমিত শাহ ‘বাবর আজম আমাকে দীর্ঘ ১০ বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে ধ’র্ষ’ণ করছে’ ! শুধু ধ’র্ষণ নয়, কা’টাছেঁ’ড়া মৃ’তদে’হের সঙ্গে সেলফি তুলতো মুন্না ‘কানাডার বেগমপাড়ার সাহেবদের ধরার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’ ইসলামে ভাস্কর্য ও মূর্তি উভয়ই নিষিদ্ধ: মুফতি ফয়জুল করীম প্রথম হা’নিমুনে গিয়ে প্রত্যেক পুরুষই ক’রেন যে ৫টি ভু’ল! যেভাবে ৫ মিনিটেই অনলাইনে পাবেন জমির আরএস খতিয়ান সরকারি চাকরিজীবীদের বেতন স্কেল, গ্রেডিং সিস্টেম ও অন্যান্য সুবিধাদির তালিকা

বাগেরহাটে মোরেলগঞ্জে প্রবল বর্ষনে ভেসে গেছে সাড়ে ৩ হাজার ঘের

 

শেখ সাইফুল ইসলাম কবির:একদিকে বঙ্গোপসাগরের সৃষ্ট নিম্নচাপ গত দু’দিনের বর্ষনে টানা বর্ষনে বাগেরহাটের মোরেলগঞ্জে উপজেলার ১৬ ইউনিয়ন সাড়ে ৩ হাজার মৎস্য ঘের ও পুকুর ভেসে গেছে। পৌর সভা সহ বিভিন্ন ইউনিয়নের নিম্নাঞ্চলের হাজার হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে । সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে মৎস্য সম্পদের।
প্রবল বর্ষনে মৎস্য অধ্যুষিত উপজেলা জিউধরা, বহরবুনিয়া, নিশানবাড়িয়া,পঞ্চকরণ ইউনিয়নের প্রায় শতভাগ মৎস্য ঘের তলিয়ে গেছে । ভেসে গেছে হাজার হাজার পুকুরের মাছ। মৎস্য ঘের ভেসে যাওয়ায় মালিক ও মৎস্য ব্যবসায়ীরা হতাশ হয়ে পড়েছে। ইউপি সদস্য ও মৎস্য ব্যবসায়ি মিরাজুল ইসলাম মিলন তালুকদার জানান, গেল বুলবুল ও আম্পানের ব্যাপক ক্ষতির পর আবারো এ ক্ষতি কাটিয়ে ওঠা ঘের মালিক ও মৎস্য ব্যবসাীদের দ্বারা অসম্ভব। এখন তাদের একমাত্র ভরসা সরকারি সহযোগীতা ও পৃষ্ঠপোষকতা ।
ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার, আব্দুর রহিম বাচ্চু, এইচএম মাহমুদ আলী, জাহাঙ্গীর আলম বাদশা ও রিপন তালুকদার জানিয়েছেন, দু’দিনের ভারী বর্ষণে মৎস্য ঘের ব্যবসায়ীদের অপূরনীয় ক্ষতি হয়েছে। ভেসে গেছে হাজার হাজার পুকুর ও ঘেরের মাছ।
কৃষি দপ্তর সূত্রে জানা গেছে, জলাবদ্ধতা না হলে ভারী বর্ষনে আমন ক্ষেত পানির নিচে থাকলেও তেমন কোন ক্ষতি সম্ভবনা নেই।
উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য অফিসার বিনয় কুমার রায় জানান, ক্ষতিগ্রস্ত এলাকায় খোঁজ নিয়ে পানিতে নিমজ্জিত পুকুর ও ঘের মালিকদের প্রাথমিক ক্ষতির তালিকা নিরুপন করে উর্দ্ধতন কর্মকর্তাদেরকে অবহিত করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. দেলোয়ার হোসেন বলেন, দু’দিনের বৃষ্টিতে যেসব ঘের তলিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের তালিকা নির্নয় করতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37888249
Users Today : 10554
Users Yesterday : 0
Views Today : 29511
Who's Online : 134
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone