রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:০০ অপরাহ্ন

শিরোনাম :
নড়াইলের নবাগত পুলিশ সুপারের সাথে জেলা মাদ্রাসা শিক্ষক সমিতির মতবিনিময়। কুলিয়ারচরে দড়িগাঁও সরঃ প্রাঃ বিদ্যালয়ের নবগঠিত পরিচালনা পর্ষদের অভিষেক সভা অনুষ্ঠিত দেশের ২০ জেলায় ২৯ পৌরসভায় ভোট আজ দীর্ঘ এক বছর বন্ধ থাকার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চ কোম্পানিগঞ্জে মুজাক্কিরের কবর জিয়ারত করেছেন বিএমএসএফ নেতৃবৃন্দ চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে মুসল্লিবাহী ট্রলারডুবি স্ত্রীসহ জাতীয় পঙ্গু হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে মামলা ধানমন্ডিতে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু নিয়ে ধুম্রজাল নিয়ন্ত্রণে এসেছে কারওয়ান বাজারের হাসিনা মার্কেটের আগুন রাত পোহালেই ২৯ পৌরসভায় ভোট রৌমারীতে প্রয়াস নাট্য সংঘের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পেঁপে চাষে চাষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কৃষকের সোনালি স্বপ্ন উলিপুরে ট্রাকের ধাক্কায় শিশু নিহত অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে সমালোচনা সইবার সৎসাহসের পরিচয় দিন: টিআইবি মার্চ ফর ডেমোক্রেসির ৬২তম দিনে রংপুরে হানিফ বাংলাদেশী আগামীকাল যাবেন কুড়িগ্রামে

বিক্ষোভের মুখে শিলং যাত্রা বাতিল অমিতের

বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিলের (সিএবি) জেরে চলমান বিক্ষোভের মুখে শিলং সফর বাতিল করেছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির প্রধান এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রোববার মেঘালয়ের শিলং সফরের কর্মসূচি ছিল অমিতের। একই সঙ্গে বাতিল করা হয়েছে তার সোমবারের অরুণাচল প্রদেশের সফরও।

শুক্রবার ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে অমিত সাহার সফর বাতিলের কথা জানায় এনডিটিভি।
রোববার শিলং এ নর্থ-ইস্ট পুলিশ একাডেমিতে এক পাসিং আউট প্যারেড অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল অমিতের। এরপরের দিন অরুণাচলের টোয়াংয়ে এক অনুষ্ঠানেও উপস্থিত থাকার কর্মসূচি ছিল তার।

বাতিল করা সফরের বদলে শনিবার নির্বাচনী প্রচারণায় ঝাড়খণ্ড সফর করবেন অমিত সাহা।

দেশটিতে নাগরিকত্ব আইন (সংশোধিত) পাস হওয়ার পর থেকে বিক্ষোভে ফুঁসছে উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্যগুলো। আইন অনুসারে, ২০১৫ সালের আগে আফগানিস্তান, পাকিস্তান এবং বাংলাদেশ থেকে ভারতে আসা মুসলিম জনগণ হারাবেন তাদের ভারতীয় নাগরিকত্ব। এরইমধ্যে আসাম এবং মেঘালয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটেছে। রাজ্যগুলোতে এর আগে সফর বাতিল করেছেন আন্তর্জাতিক তিন রাজনৈতিক ব্যক্তিত্ব। যাদের মধ্যে আছেন জাপানের প্রধানমন্ত্রী শিন জো এবে এবং বাংলাদেশের দুই মন্ত্রী।

এদিকে বিলটি ঘিরে উত্তপ্ত দেশের উত্তর-পূর্বের রাজ্যগুলো। বিলের ইস্যুতে বিক্ষোভ করছে ভারতের আসাম ও ত্রিপুরা রাজ্যের মানুষ। যার জেরে সেখানে বিপুল পরিমাণ সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

বিতর্কিত এই নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) প্রত্যাহারের আহ্বান জানিয়ে মোদী সরকারকে একাধিক খোলা চিঠি দিয়েছেন ভারত ও অন্য দেশের লেখক, বিজ্ঞানী, সমাজকর্মী, শিক্ষাবিদ, অভিনয় শিল্পীসহ সব পেশার বিশিষ্ট ব্যক্তিরা।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38336084
Users Today : 1887
Users Yesterday : 4300
Views Today : 7645
Who's Online : 23
© All rights reserved © 2011 deshersangbad.com/