সোমবার, ০৮ মার্চ ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন

শিরোনাম :
কোন বৌদিকে পটাতে হলে জিজ্ঞাস করুন এই কথাগুলি, সে আপনার ওপর দুর্বল হয়ে উঠবে নারী স্বামীর সম্পত্তি নয় যে অনিচ্ছা সত্ত্বেও একসঙ্গে থাকতে হবে পুলিশের নিয়োগ পরীক্ষায় ব্যাপক পরিবর্তন মদ্যপ স্ত্রী মিলনে রাজি না হওয়ায় স্বামীর গোপনাঙ্গ কর্তন নানা আয়োজনে খানসামা উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন ভাষণ দিবস আছে, কিন্তু বাস্তবায়ন নেই : মোমিন মেহেদী বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন মধ্য দিয়ে ইসলামপুরে ৭মার্চ উদযাপন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক ৭ই মার্চ-২০২১ উদ্যাপন সাঁথিয়ায় ৭ ই মার্চ পালিত আত্রাইয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন ১লক্ষ পিচ কোরআন বিতরণে অনুষ্ঠানে সাংবাদিক রাসেলকে সম্মাননা স্মারক উপহার দিলেন দেশসেরা উদ্ভাবক মিজান বাংলাদেশের সকল মাদ্রাসায় দেশসেরা উদ্ভাবক মিজান পৌছে দিবে ১লক্ষ পিচ পবিত্র আল-কোরআন রাজারহাটে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত বড়াইগ্রামে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালন সাপাহারে ঐতিহাসিক ৭ই মার্চে থানা পুলিশের আনন্দ উদযাপন

বিজয়ীর বেশেই ক্যারিয়ার শেষ করলেন মোহাম্মদ নবি

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্ট চলাকালেই হঠাৎ ঘোষণাটা দিয়ে বসলেন মোহাম্মদ নবি। বয়সটা ৩৪ ছাড়িয়ে গেছে। চাইলে আরও কিছুদিন খেলতে পারতেন। কিন্তু তরুণদের উঠে আসার সুযোগ দিতে হবে।

তার ক্যারিয়ারের আসল সংগ্রাম ছিল দেশকে টেস্ট স্ট্যাটাস এনে দেয়া। শুধু স্ট্যাটাস এনে দেয়াই নয়, তিন টেস্টের মধ্যে দুটিতে জয়ও উপহার দিয়েছেন তিনি।

এ কারণেই মোহাম্মদ নবি চট্টগ্রাম টেস্ট চলাকালেই দীর্ঘ সংস্করণের ক্রিকেট বিদায় জানিয়ে রাখলেন। অবশেষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম তাকে দু’হাতে ঢেলে দিয়েই বিদায় জানালো।

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের সিরিজ। এই ম্যাচে আফগানিস্তান জিততে পারবে, টেস্ট শুরুর আগে এমন চিন্তাও হয়তো তারা করেনি। কিন্তু বাস্তবতা হলো ভিন্ন। ম্যাচের একেবারে শুরু থেকেই বাংলাদেশের চেয়ে দারুণ খেলে এগিয়ে ছিল তারা।

কি ব্যাটিং, কি বোলিং- সব দিকেই প্রতিটি দিনই বাংলাদেশকে পেছনে রেখে খেলে গেছে আফগানরা। বৃষ্টি বড় বাধা হয়ে দাঁড়ালেও শেষ মুহূর্তে ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়তে পারলো আফগানিস্তান। ২২৪ রানের বিশাল ব্যবধানে জয়। নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচে এমন জয় সত্যিই অভাবনীয়।

মোহাম্মদ নবি এই জয়ে অবদানও রেখেছেন বেশ। ব্যাট হাতে ব্যর্থ ছিলেন। প্রথম ইনিংসে শূন্য, পরের ইনিংসে ৮। তবে বল হাতে প্রথম ইনিংসে নিয়েছেন ৩ উইকেট। সৌম্য, মুমিনুল এবং তাইজুলের উইকেট নিয়েছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ১ উইকেট।

গৌরবময় জয় দিয়ে কজনই বা বিদায় নিতে পারে? মোহাম্মদ নবির বেলায় সেই গৌরব জুটে গেছে। যে কারণে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সতীর্থরা ব্যাট দিয়ে গেইট তৈরি করে জানালো বিদায়ী গার্ড অব অনার। একবার নয়, দু’বার। প্রথমবার সব ক্রিকেটারর দাঁড়াতে পারেননি। পরে আরও একবার নবিকে গার্ড অব অনার দিয়ে সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায় জানালো রশিদ খানরা।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38368950
Users Today : 572
Users Yesterday : 2978
Views Today : 1715
Who's Online : 27
© All rights reserved © 2011 deshersangbad.com/