মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:০৫ পূর্বাহ্ন

শিরোনাম :
যে দেশে নারীদের চেয়ে পুরুষরা বেশি ধর্ষিত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ফরম বিতরণ শুরু মঙ্গলবার বিছানায় মেয়েরাই বেশি নোংরা সেনাবাহিনী যেকোনো প্রয়োজনে দায়িত্ব পালনে প্রস্তুত: সেনাপ্রধান সাপ্তাহিক ছুটি দুই দিন, জাতীয় দিবসে খোলা সকালে সহবাস করলেই অবিশ্বাস্য উপকারিতা মাদক পরীক্ষায় ধরা পড়লেন ৬৮ পুলিশ, চাকরি গেল ১০ জনের ২০০ প্লটের মালিক গোল্ডেন মনির, বাসাতেই ৬০০ ভরি স্বর্ণ করোনা ভ্যাকসিনের সম্ভাব্য দাম কঠোর হচ্ছে সরকার, মাস্ক না পরলে জরিমানা ৫ হাজার টাকা বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর স্মরণে পাবনা জেলা শ্রমিক লীগের কোরআন খতম ও দোয়া মাহফিল বরিশালের দুই পৌর নির্বাচনের তফসিল ঘোষনা বরিশালে চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদ্ধসঢ়;ঘাটন হয়নি ॥ বাড়ছে লাশের সংখ্যা কুড়িগ্রামের বাঁশজানি সীমান্তে এক বাংলাদেশীকে আটক করেছে বিএসএফ সিলেট অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে নতুন মাত্রা কৈতক ট্রমা সেন্টার  –মুহিবুর রহমান মানিক এমপি

বিরামপুর অফিসার ইনচার্জ রুমে প্রবেশ করতে অনুমতি লাগে না

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:মোঃ রেজওয়ান আলী-দিনাজপুরের বিরামপুর
থানা অফিসার ইনচার্জ ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) রুমে প্রবেশ করতে অনুমতি লাগে না,জনসাধারণ যে কোন সমস্যায় সরাসরি একজন সরকারি কর্মচারী হিসেবে সাধারণ মানুষের সেবায় জনগণের কাছে নিজকে নিবেদিত প্রাণ রুপে তুলে ধরেছেন থানা অফিসার ইনচার্জ মনিরুজ্জামান।

জনসাধারণের যে কোন অভিযোগ দাখিলের সাথে সাথে ঘটনার সত্যতা যাচাই করে দিচ্ছেন আইনি সহায়তায়
অনবরত ভাবে এগিয়ে জেলার বিরামপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান। জানা যায় তিনি থানায় জনগণের অভিযোগে দরবারের প্রাথমিক পর্যায়ে গড়ে তুলেছেন ব্যাপক প্রশংসিত কার্যক্রম চিত্র।
জনসাধারণ হয়তো এমন তথ্যটি পূর্বেই জেনে গেছে থানার ওসির রুমে প্রবেশ করতে অনুমতির প্রয়োজন হয় না সাধারণ জনগণের এমনই তথ্য অবগত হওয়া যায়। প্রতিনিয়ত জনসাধারণ এমন কি গ্রামের পাড়া মহল্লা থেকে মানুষ সরাসরি পুলিশ কর্মকর্তার কক্ষে তার সঙ্গে কথা বলার সূযোগ পেয়ে তাদের সমস্যা সমাধান পেয়ে যাচ্ছেন।

বর্তমানে ওসির রুমের দরজায় ঝুলানো অবস্থায় ‘‘এটা একজন গণ কর্মচারীর অফিস কক্ষ, যে কোনো প্রয়োজনে এই অফিস কক্ষে ঢুকতে অনুমতির প্রয়োজন নাই’’ সরাসরি রুমে ঢুকুন। ওসি-কে স্যার বলার দরকার নাই’’। অবাক করার মতো হলেও এমন উদ্যোগ নিয়েছেন দিনাজপুরের বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির। বিষয়টির প্রশংসনীয় হয়ে ওঠেছে সারা জেলা।
আরও জানা যায় যে,গত ৩০শে (সেপ্টেম্বর) ২০১৮ইং তারিখ বিরামপুর থানায় ওসি হিসেবে যোগ দেন ওসি মনিরুজ্জামান মনির। এর পর থেকেই প্রশংসিত হচ্ছে তার নানা কর্মকাণ্ড। এই উদ্যোগের কারণে ইতোমধ্যেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ব্যাপক পরিচিতি পেয়েছেন মর্মে জানা যায়।
এ বিষয়ে বিরামপুর বাসিন্দা বিদুৎ হোসেন বলেন,থানায় এসে দেখলাম ওসির রুমের সামনে ঝুলানো ব্যানারে লেখা,তার রুমে প্রবেশ করতে অনুমতি লাগবে না। তাকে স্যারও ডাকতে হবে না। বিষয়টি অনেক ভালো লাগলো। ওসি নিজেই ভাই বলে ভেতরে ডেকে নিয়ে কথা বললেন। জিডি করতে সহায়তা করলেন। এমন অফিসারই তো চাই ও দেশের প্রত্যেক থানায় এমন অফিসারের মত হলে দেশ ও জনসাধারণ কল্যাণে মধ্যে থাকবে।
ওসির সঙ্গে খোলামেলা ভাবে কথা বলতে পেরে খুশি সব শ্রেণি-পেশার স্থানীয় জনগণ।
তারা মনে করেন,এভাবে সাধারণ মানুষ পুলিশের কাছে সরাসরি যোগাযোগ করতে পারলে তা সবার জন্যই কল্যাণকর হবে।
এ বিষয়ে ওসি মনিরুজ্জামান জানান, ‘‘মুজিব বর্ষ উপলক্ষে পুলিশের স্লোগান হচ্ছে ‘মুজিব বর্ষের অঙ্গীকার,পুলিশ হবে জনতার’’। মাননীয় প্রধানমন্ত্রী ও আমাদের আইজিপি মহোদয় চাচ্ছেন পুলিশ আরও জনবান্ধব হোক। আমি খেয়াল করেছি মানুষ ওসির রুমে ঢুকতে ইতস্তত বোধ করে,ভয় পায়।
অনেক সময় অনুমতির জন্য ঘোরাফেরা করে। এতে জনগণের সঙ্গে একটা দূরত্ব থেকে যায়। আমি প্রজাতন্ত্রের কর্মচারি। মানুষ আমাকে তাদের একজন ভাববে এটাই আমি চাই। তাই রুমের বাইরে ওই লেখা টানিয়েছি।
যাতে করে জনসাধারণ কোন প্রকার মন্তব্য না করে আমার সাথে সরাসরি সাক্ষাৎ করতে পারেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37854608
Users Today : 461
Users Yesterday : 1947
Views Today : 1936
Who's Online : 16
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone