রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে মুসল্লিবাহী ট্রলারডুবি স্ত্রীসহ জাতীয় পঙ্গু হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে মামলা ধানমন্ডিতে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু নিয়ে ধুম্রজাল নিয়ন্ত্রণে এসেছে কারওয়ান বাজারের হাসিনা মার্কেটের আগুন রাত পোহালেই ২৯ পৌরসভায় ভোট রৌমারীতে প্রয়াস নাট্য সংঘের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পেঁপে চাষে চাষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কৃষকের সোনালি স্বপ্ন উলিপুরে ট্রাকের ধাক্কায় শিশু নিহত অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে সমালোচনা সইবার সৎসাহসের পরিচয় দিন: টিআইবি মার্চ ফর ডেমোক্রেসির ৬২তম দিনে রংপুরে হানিফ বাংলাদেশী আগামীকাল যাবেন কুড়িগ্রামে পটুয়াখালীর দুমকিতে সাংবাদিক বোরহান উদ্দিন হত্যার প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।  তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে যুব সমাজের মাঝে কুরআনের প্রকৃত শিক্ষা পৌঁছে দিতে হবে। করোনা’র ভ্যাকসিন নিলেন কলাগাছিয়ার চেয়ারম্যান দেলোয়ার প্রধান মাহমুদনগরে প্রায় ৪ কোটি টাকার ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধণ করলেন মেয়র আইভী যৌন হয়রানির সত্যতা ছয় বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন রাবি শিক্ষক বিষ্ণু কুমার

বিরামপুর পৌরসভায় কে হবেন পৌর পিতা

রেজওয়ান আলী,বিরামপুর,(দিনাজপুর) প্রতিনিধি-আসন্ন পৌরসভা নির্বাচনে বিরামপুর প্রথম শ্রেণীর পৌরসভায় পৌর পিতা নির্বাচন হওয়ার সময় আর মাত্র কয়েক ঘন্টা। ১৬ ই জানুয়ারি দিনাজপুরের বিরামপুর পৌরসভা নির্বাচন। নির্বাচনকে ঘিরে ভোটার ও জনগণের মাঝে চলছে জল্পনা-কল্পনার প্রহর।
কে হচ্ছেন বিরামপুরের পৌরপিতা- এমন প্রশ্ন সাধারণ ভোটারের। ঘুরপাক খাচ্ছে জনগণের মধ্যে। নির্বাচনের শেষ মুহূর্তে এসে যোগ্য প্রার্থী নির্বাচনে সচেতন ভোটারা তাদের আগামীর পৌরপিতা নির্বাচনে চুলচেরা বিশ্লেষণের স্হীর মনবলে চূড়ান্ত সিদ্ধান্ত। শহর পাড়া থেকে শুরু করে মহল্লার চায়ের সব দোকানে চায়ের কাপের গরম চায়ে আলোচনা সমালোচনায় অঙ্ক কষছেন পৌর সরকার।

মেয়র লিয়াকত আলী সরকার টুটুলকে বাদ দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সাবেক পৌর চেয়ারম্যান অধ্যাপক মো. আক্কাস আলী (নৌকা প্রতীক) মনোনয়ন প্রাপ্ত,বিএনপি থেকে হুমায়ন কবির (ধানের শীষ প্রতীক) মনোনীত প্রার্থী থাকা সত্ত্বেও বিদ্রোহী প্রার্থী হিসেবে সাবেক মেয়র আজাদুল ইসলাম আজাদ (মোবাইল ফোন প্রতীক) নির্বাচনে অংশ নেয়ায় এবারের নির্বাচনী হিসাব-নিকাশ পাল্টে নুতন রুপ নিতে বসেছে। সাধারণ ভোটারদের দাবি,প্রধান দুই রাজনৈতিক দলের নেতাকর্মীদের মধ্যে শেষ সময়ে বুঝাপড়া না হলে নির্বাচনী গণেশ পাল্টে যাবে। এ সুযোগে কাজে লাগিয়ে জনসমর্থন ও জনপ্রিয়তা নিয়ে এখন পর্যন্ত মাঠে রয়েছে স্বতন্ত্রপ্রার্থী নূরুজ্জামান সরকার জামান।
তিনি নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচনী মাঠ অনেকটাই নিজের দখলে রেখেছেন। উচ্চ শিক্ষিত,সমাজহিতৈষী ও উদীয়মান তরুণ নেতা হিসেবে নতুন প্রজন্মের ভোটারসহ সাধারণ মানুষের মনে জায়গা করে নেওয়ার চিত্র ঘটায় জামান। অন্যদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আক্কাস আলী নৌকা প্রতীক নিয়ে মিটিং-মিছিলে এগিয়ে রয়েছেন।

পোস্টার-ব্যানার টানানো ও লিফলেট বিতরণের পাশাপাশি গভীররাত পর্যন্ত প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন। প্রার্থীরা ভোটারদের বাড়িবাড়ি গিয়ে নিজের জন্য ভোটপ্রার্থনা করছেন এবং মেয়র নির্বাচিত হলে কী কী উন্নয়ন করবেন তার প্রতিশ্রুতি দিচ্ছেন। প্রার্থীদের প্রতিশ্রুতির ফিরিস্তি যতই লম্বা হোক না কেন বিরামপুর পৌরসভা থেকে অতীত ও বর্তমানে কোন মেয়রের সময়ে কী পরিমাণ উন্নয়ন হয়েছে এবং কোন মেয়রের নিকট থেকে পৌরবাসী কতখানি নাগরিকসেবা পেয়েছেন তা ঠিকই মনে রেখেছেন সচেতনমহল।

আসন্ন পৌর নির্বাচনে ভোটাররা যোগ্য প্রার্থীকেই পৌরপিতার আসনে বসাবেন- এ কথা এখন নতুন প্রজন্মের মুখেমুখে জাগ্রত। তবে বিগত সময়ের পৌরমেয়র গণ রাজনৈতিক সুযোগ সুবিধা পাওয়ার পরও জনগণের নিকট দেয়া উন্নয়নের প্রতিশ্রুতি ঠিকমত বাস্তবায়ন করতে না পারায় সচেতন ভোটাররা নতুন প্রার্থীকে পৌরপিতা হিসেবে দেখতে নতুন ছক আঁকছেন।
আর এ বিষয়টি আঁচ করতে পেরে অনেক প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা নির্বাচনী মাঠে গুজব ছড়িয়ে পরিবেশ ঘোলা করার চেষ্টা করছেন বলে দাবি করছেন সচেতনমহলের। নির্বাচনের বিষয়ে মেয়রপ্রার্থী আক্কাস আলীর সাথে কথা বলার জন্য তার মুঠোফোনে একাধিকবার কল দিলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
জয়ের ব্যাপারে প্রত্যাশার কথা বলতে গিয়ে মেয়রপ্রার্থী নূরুজ্জামান সরকার জামান বলেন,আমি কোনো দলের নেতা নই,আমি সবার। অর্থ বা ক্ষমতার প্রতি আমার লোভ নেই। সমাজসেবার মত মহৎ কাজ আমার রক্তের সাথে মিশে আছে।
মানুষের সমস্যা বা কষ্ট দেখলে আমি চুপ করে বসে থাকতে পারি না, তাদের পাশে এসে দাঁড়াই। এসব কাজের কারণেই জনগণ আমাকে আগামীতে মেয়র হিসেবে দেখতে চায়। আর এ নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে গণজোয়ার সৃষ্টি হয়েছে। আমি মেয়র নির্বাচিত হলে পৌরবাসীর সব প্রত্যাশা পূরণ করবো ইনশাআল্লাহ বলে জানান।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38334364
Users Today : 167
Users Yesterday : 4300
Views Today : 284
Who's Online : 35
© All rights reserved © 2011 deshersangbad.com/