মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৮:২৯ অপরাহ্ন

শিরোনাম :
শিবগঞ্জে কৃষি জমিতে শিল্প পার্কের প্রস্তাবনায় এলাকাবাসীর মানববন্ধন সড়কের বেহাল দশায় চরম জনদুর্ভোগ নেত্রকোণার পূর্বধলায় লকডাউনে খাবারের দাবিতে বিক্ষোভ ৭টি বৈশাখী ছড়া জঙ্গিনেতা মামুনুল হককে  গ্রেফতার – হেফাজতে ইসলামকে নিষিদ্ধ ও জঙ্গি সংগঠন ঘোষণা করুন: কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী) বিশেষ প্রয়োজনে ব্যাংক খোলা রাখার নির্দেশ সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা চাঁদ দেখা গেছে, বুধবার থেকে রোজা ঢাবি মেডিকেল সেন্টার আধুনিকায়ন করে শহীদ বুদ্ধিজীবী ডা. মোর্তজার নামে নামকরণের দাবি পণ্য বিপণনে সমস্যা হলে ফোন করুন জরুরি সেবায় ধর্মীয় নেতাকে গ্রেপ্তারের ঘটনায় উত্তাল পাকিস্তান, গুলিতে নিহত ২ সাংবাদিকদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না খাদ্যপণ্যের বিজ্ঞাপনে একগুচ্ছ নিষেধাজ্ঞা আসছে, থাকছে জেল-জরিমানা হাতে বড় একটি ট্যাবলেট ফোন নিয়ে ডিজিটাল জুয়ার আসরে ব্যস্ত তরুণ-তরুণী রমজানের নতুন চাঁদ দেখে বিশ্বনবী যে দোয়া পড়তেন

বিশ্বে করোনায় আক্রান্ত ৩৪ লাখ ৭০ হাজার, মৃত্যু ২ লাখ ৪৪ হাজার

বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মৃতের সংখ্যা খানিকটা কমলেও আক্রান্ত রোগী বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে শনাক্ত হয়েছে ৭১ হাজার ৮১২ জন রোগী, এতে মোটা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ লাখ ৬৯ হাজার ৯০৬ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয়েছে চার হাজার ৪৮৯ জনের, এতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লাখ ৪৩ হাজার ৯৩৭ জন।

করোনা মহামারির আন্তর্জতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারে শনিবার (০২ মে) দিনগত রাত ২টায় আক্রান্ত ও মৃতের এ পরিসংখ্যান পাওয়া গেছে। এতে উল্লেখ করা হয়েছে আক্রান্তদের মধ্যে চিকিৎসার পর সুস্থ হয়েছে ১১ লাখ ১৪ হাজার ১৬৪ জন। চিকিৎসাধীন রয়েছে ২৩ লাখ ১১ হাজার ৮০৫ জন। এদের মধ্যে সঙ্কটাপন্ন রোগীর সংখ্যা ৫০ হাজার ৮৪৩ জন।

বিশ্বে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যায় গত একমাস ধরেই শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে মোট ১১ লাখ ৫৪ হাজার ৫৬২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৭ হাজার ৭০ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে এক হাজার ৩৩২ জন। আক্রান্তের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। সেখানে মোট ২ লাখ ৪৫ হাজার ৫৬৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৫ হাজার ১০০ জনের। তবে মৃত্যুর সংখ্যা অনেকটাই নিয়ন্ত্রণে এনেছে স্পেন, ২৪ ঘণ্টায় মারা ২৭৬ জন। প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্তের তৃতীয় স্থানে রয়েছে ইতালি। সেখানে মোট ২ লাখ ৯ হাজার ৩২৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৮ হাজার ৭১০ জন। গত ২৪ ঘণ্টা মৃত্যু হয়েছে ৪৭৪ জনের।

করোনা মহামারিতে আক্রান্তের সংখ্যায় চতুর্থ স্থানে ওঠে এসেছে যুক্তরাজ্য। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৮০৬ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক লাখ ৮২ হাজার ২৬০ জন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ২৮ হাজার ১৩১জন।

এছাড়া ফ্রান্সে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৩৯৬ জন, মারা গেছে ২৪ হাজার ৭৬০ জন। জার্মানিতে আক্রান্ত রোগীর সংখ্যা এক লাখ ৬৪ হাজার ৭০২ জন, মৃতের সংখ্যা ৬ হাজার ৭৮৩ জন।

প্রতিবেশী দেশ ভারতে ভারতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ২ হাজার ৪৪২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর ফলে সেখানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ হাজার ৬৯৯ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ৭১ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে প্রতিবেশি দেশটিতে করোনায় মৃত ১ হাজার ৩২৩ জন।

বাংলাদেশে সরকারি হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আরও ৫৫২ জন লোকের করোনা পজেটিভ পাওয়া গেছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল আট হাজার ৭৯০ জনে। ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের। এর ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৫ জনে। চিকিৎসায় সুস্থ হয়ে ওঠেছেন ১৭৭ জন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38444220
Users Today : 1175
Users Yesterday : 1256
Views Today : 15179
Who's Online : 53
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone