সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৭:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম :
‘নিজের মাথার ওপর নিজেই বোমা ফাটানো’ এটা সম্ভব? মামুনুলের মুক্তি চেয়ে খেলাফত মজলিস নেতাদের হুশিয়ারি বাংলাদেশে করোনা টানা তৃতীয় দিনের মতো শতাধিক মৃত্যুর রেকর্ড চ্যালেঞ্জের মুখে টিকা কার্যক্রম! ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী হেফাজতের নাশকতা ঠেকাতে সর্বোচ্চ সতর্কতা মেয়াদহীন এনআইডি দিয়ে কাজে বাধা নেই স্ত্রী বাবার বাড়ি, মাঝরাতে পুত্রবধূকে ধর্ষণ করল শ্বশুর বিদ্যুতায়িত স্ত্রীকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল স্বামীর চট্টগ্রামে ভূমিকম্প শ্রমিক হত্যার মোড় ঘোরাতে মামুনুল নাটক : মোমিন মেহেদী ওসিকে জিম্মি করে তিন সাংবাদিকের বিরুদ্ধে এক হাজার টাকার চাঁদাবাজি মামলা  ! গাইবান্ধা পুলিশ কৃষি শ্রমিক পাঠালেন বগুড়ায় দিনাজপুর বিরামপুরে বিপুল সংখ্যক মাদকদ্রব্য সহ প্রাইভেটকার আটক দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ মৃত্যু ৪।

বিয়ের আগেই শারীরিক সম্পর্ক! এ বিষয়ে কতটা জানাবেন জীবনসঙ্গীকে?

নিজস্ব প্রতিবেদন: বিয়ে মানেই সম্পূর্ণ নতুন জীবনে প্রবেশ। তাই অনেকেই মনে করেন নতুন জীবন শুরুর আগে জীবন সঙ্গীকে সমস্তটা জানিয়ে রাখাই ভাল। তবে কতটা জানাবেন আর কতটা জানাবেন না সেই ব্যপারে অনেকেরই দ্বিধা, ধন্দ থাকে।

ব্যক্তিগত জীবনের একান্ত ব্যক্তিগত এই বিষয়গুলো হবু সঙ্গীকে জানানোর কিংবা না জানানোর সিদ্ধান্তটাও পুরোপুরি ব্যক্তিগত। এর ভাল বা খারাপ– দুই দিকই রয়েছে। বিয়ের আগে অতীতের শারীরিক সম্পর্ক নিয়ে আলাচনার ভাল ও খারাপ দিকগুলো দেখে নিন।

সারাজীবন লুকিয়ে রাখা সম্ভব?

সদ্য বিবাহিত জীবনের আনন্দধারায় গা ভাসিয়ে অনেকেই কাটিয়ে দেন প্রথম কয়েক মাস কিংবা কয়েক বছর। কিন্তু সারা জীবন একসঙ্গে থেকে সব ধরনের আলোচনায় কতটা গোপন রাখা সম্ভব অতীতকে। যদি না লুকোতে পারেন বা অন্য কেউ জানানোর আগে নিজেই জানিয়ে দিন।

অতীত থাকাটাই স্বাভাবিক: নিজের অতীত জানানোর আগে সঙ্গীর অতীত মেনে নেওয়ার মানসিকতা তৈরি করুন, তবে সেটা বিয়ের আগেই।

শারীরিক সম্পর্কের পছন্দ-অপছন্দ: অতীত সম্পর্কে খোলামেলা আলোচনার মাধ্যমে সঙ্গীর শারীরিক সম্পর্কবিষয়ক পছন্দ-অপছন্দগুলো জানা যাবে। তার ফলে আপলার দাম্পত্য রঙ্গীন হতে বাধ্য।

বিশ্বাস গড়তে সাহায্য করবে: দুজন দুজনকে দুজনের মতো করে মেনে নেওয়ায় সম্পর্কে বিশ্বাস গড়ে অবাধ যা আপনাকে বুঝতেও সাহায্য করবে আপনার সঙ্গী কতটা বোঝে আপনাকে।

হবু সঙ্গীর অনুভূতি: নিজের অতীত সম্পর্কে জানানোর পর হবু সঙ্গী যদি বিষয়গুলোকে স্বাভাবিকভাবে নেয় তবে বুঝতে হবে মানুষটি স্বাধীনচেতা। আর আপনাকেও গ্রহণ করতে ইচ্ছুক।

অস্বাভাবিক আচরণ করলে: অনেকেই আছেন যারা কথাই নয় আচরণে বোঝান। অস্বাভাবিক আচরণ দেখলে নতুন জীবন শুরুর আগে দুবার ভেবে দেখুন।

সঙ্গীর অনুভূত যাই হোক না কেনও, আপনি কাউকে মিথ্যে বলে কিংবা সত্য গোপন করে ঠকাননি। তাই স্বীকারোক্তির ফলাফল যাই হোক না কেন, কোনও রকম আপনার অপরাধ বোধ থাকা উচিত নয়। আর সব কিছুর পরও যদি সম্পর্ক হয়, তাহলে বুঝতে আপনার সম্পর্ক মজবুতই হতে চলেছে।

Please Share This Post in Your Social Media

৫৫

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38451255
Users Today : 459
Users Yesterday : 1242
Views Today : 3706
Who's Online : 18
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone