বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১২:০৯ অপরাহ্ন

শিরোনাম :
ইসলাম ধর্মের টানে অভিনয় ছেড়ে দিলেন বলিউড তারকা সানা ১২ বছরের শিশুকে পতিতাবৃত্তির লাইসেন্স দেয়া হচ্ছে! সেনবাগে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে আটক ৩ নোয়াখালীর সুবর্ণচরে কৃষি খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত কমিটির গণশুনানীতে জেলা প্রশাসক চাটখিলে চাচিকে ধর্ষণ করে নগ্ন ছবি ধারণ,যুবলীগ সভাপতি গ্রেফতার জিয়া, এরশাদ ও খালেদার আমলে যে সব বিচারপতিদের অন্যায়ভাবে বিদায় করা হয়েছিল। বলাৎকারকারী!! “স্যার, ওরা তো খুব ছোট। তাই আমি সবসময় চেষ্টা করি, যেন ওরা বেশি ব্যথা না পায়। ব্রাভোর সঙ্গে সানি লিওনের যে ভিডিও ভাইরাল (ভিডিওসহ) নিজের ছেলেকেই ‘হাতুড়ি’ দিয়ে পিটিয়ে মারলেন বাবা (ভিডিওসহ) জন্ম নিয়েই মাস্ক ধরে টান চিকিৎসকের প্লেন থেকে ঝাঁপ দিলেন ১০৩ বছরের বৃদ্ধ! (ভিডিওসহ) গরুর জন্মদিন পালনের ভিডিও শেয়ার করলেন শেবাগ (ভিডিওসহ) যৌন সমস্যার ডাক্তারি সমাধান পার্ট ২ জেনে নিন কোথায় স্পর্শ করলে মেয়েদের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে রৌমারীতে শিক্ষার ক্ষেত্রে ও মানবসেবায়  অনন্য দৃষ্টান্ত স্থাপন আঃ হাকিম মেম্বারের   

বিয়ে করলেই নবদম্পতি পাবেন ৫ লাখ টাকা

বিয়ের পর নতুন সংসার গোছাতে যেখানে খরচ নিয়ে সবাই হিমশিম খায় সেখানে দেশের সরকারই নবদম্পতিকে দিচ্ছে লাখ টাকা। সম্প্রতি জাপান সরকারের পক্ষ থেকে এমন তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘newlywed support program’ প্রকল্পের আওতায় আগামী এপ্রিল থেকে নব বিবাহিত দম্পতিদের আর্থিক সহায়তা বাবদ জাপানি মুদ্রায় ৬ লাখ ইয়েন বা বাংলাদেশি টাকায় ৪ লাখ ৮৬ হাজার টাকা দেওয়া হবে।

সংশ্লিষ্ট মন্ত্রণালয় জানিয়েছে, জাপানে যেহেতু জন্মহার কমে গেছে এবং মানুষজন দেরিতে বিয়ে করছেন বা অবিবাহিত থাকছেন এ কারণে তাদেরকে বিয়েতে উৎসাহিত করতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

তবে আর্থিক সহায়তা দেওয়ার ক্ষেত্রে কিছু শর্তও রাখা হয়েছে। যেমন- আর্থিক সাহায্য পেতে হলে নবদম্পতি দু’‌জনেরই বয়স ৪০ বছরের কম হতে হবে। শুধু তাই নয়, দু’‌জনের মিলিত আয় হতে হবে ৫.‌৪ মিলিয়ন ইয়েন বা প্রায় ৪৩ লাখ টাকার ওপরে । এছাড়া নবদম্পতির দু’‌জনেরই বয়স ৩৫ বছর হলে এবং মিলিত আয় ৪.‌৮ মিলিয়ন বা ৩৮ লাখ টাকা হলে তাদের আর্থিক সহায়তা পাবেন ৩ লাখ ইয়েন।

২০১৫ সালের সমীক্ষা অনুযায়ী, জাপানে অবিবাহিত পুরুষদের ২৯ দশমিক ‌১ শতাংশের বয়স ২৫ থেকে ৩৪ বছর। এছাড়া ওই বয়সের মধ্যে অবিবাহিত মেয়েদের সংখ্যা ১৭ দশমিক ৮ শতাংশ। আর বিয়ে না করায় দেশে কমে গিয়েছে জন্মহারও। যা সরকারকে ভাবিয়ে তুলেছে। গত বছর দেশটিতে৮ লাখ ৬৫ হাজার শিশুর জন্ম হয়, যা এখন পর্যন্ত বছরে সন্তান জন্মদানের দিক দিয়ে সর্বনিম্ন। সূত্র: জাপান টাইমস।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37639602
Users Today : 4593
Users Yesterday : 3129
Views Today : 10458
Who's Online : 244
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone