দেশের সংবাদ l Deshersangbad.com » বেরেবিতে প্রক্টরের অপসারণ ও অভিযুক্তদের গ্রেফতারে ৪৮ ঘন্টার আল্টিমেটাম



বেরেবিতে প্রক্টরের অপসারণ ও অভিযুক্তদের গ্রেফতারে ৪৮ ঘন্টার আল্টিমেটাম

৭:০৪ অপরাহ্ণ, নভে ১৮, ২০১৮ |জহির হাওলাদার

25 Views

 

রুদ্র মাহমুদ জয়,বেরোবি প্রতিনিধি:

ইভটিজিং-এর প্রতিবাদ করায় বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির(বেরোবিসাস) কার্যনির্বাহী সদস্য ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি রাব্বী হাসান সবুজের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতি। মানবন্ধনে বিশ^বিদ্যালয়ের প্রক্টর আবু কালাম মোহাম্মদ ফরিদ উল ইসলামের অপসারণ ও অভিযুক্তদের গ্রেফতারের জন্য ৪৮ ঘন্টার সময় বেধে দেয়া হয়। রবিবার দুপুর দেড়টায় বিশ^বিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি এইচ.এম নুর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোবাশে^র আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো চিফ মাহবুবুর রহমান, রংপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি একুশে টিভি ও দৈনিক সংবাদের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল, সময় টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক রতন সরকার, চ্যানেল টুয়েন্টিফোরের প্রতিনিধি আনজারুল ইসলাম জুয়েল, নিউজ টুয়েন্টিফোরের প্রতিনিধি প্রিন্স, জিটিভির প্রতিনিধি পারভেজ রহমান, এশিয়ান টিভির বাদশাহ ওসমানী, বিশ^বিদ্যালয় ছাত্র ইউনিয়নের আহŸায়ক আফরিন, ছাত্রফ্রন্টের সভাপতি যুগেশ ত্রিপুরা, উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি ওয়াদুদ সাদমান, বেরোবিসাসের সাবেক কোষাধ্যক্ষ ও বাংলানিউজের প্রতিনিধি মাহফুজুল ইসলাম বকুল ও জাগোনিউজের প্রতিনিধি সজিব হোসাইন। মানবন্ধনের সাথে একাত্মতা ঘোষণা করে রংপুর প্রেসক্লাব, রংপুর রিপোর্টাস ক্লাব, রংপুর সিটি প্রেসক্লাব, রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।

মানবন্ধনে একুশে টেলিভিশনের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল বলেন, ইভটিজিং-এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর করা নজিরবিহীন ঘটনা। ঘটনার দুইদিন পার হয়ে গেলেও বিশ^বিদ্যালয় প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি যা সত্যিই দুঃখজনক। ৪৮ ঘন্টার মধ্যে যদি দোষীদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া না হয় তাহলে রংপুরে কর্মরত সাংবাদিকবৃন্দ ঐক্যবদ্ধভাবে আরও কঠোর কর্মসূচি গ্রহণ করবে। তিনি আরও বলেন, বিশ^বিদ্যালয়ে প্রক্টোরিয়াল বডি থাকতে কিভাবে একজন সাংবাদিক মারধরের শিকার হন তা বোধগম্য নয়। ঘটনার পর এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি প্রশাসন। এঘটনার ব্যর্থতার দায়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টরকে অপসারণ করা দরকার। তিনি আরও বলেন, ৪৮ ঘন্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করা না হলে আগামী মঙ্গলবার রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি পেশ করা হবে।

দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো চীফ মাহবুবুর রহমান হাবু বলেন, ইভটিজিংয়ের প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর করা দু:খজনক। এঘটনায় ছাত্রলীগের নাম জড়িয়েছে। ছাত্রলীগকে তার অবস্থান পরিস্কার করতে হবে। তাদেরকে অবশ্যই দোষীদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

সময় টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক রতন সরকার বলেন, পুলিশের উপস্থিতিতে এ হামলার ঘটনা ঘটেছে। বিষয়টি উদ্বেগজনক। পুলিশের উচিত বিষয়টির সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা। তিনি আরও বলেন, বিশ^বিদ্যালয় অঙ্গনে উভটিজিংয়ের ঘটনা মেনে নেয়ার মত নয়। ইভটিজিং ও সাংবাদিকের উপর হামলার ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা দরকার।

রুদ্র মাহমুদ জয়

Spread the love
7 Views
14 Views

১০:০৪ অপরাহ্ণ, ডিসে ১১, ২০১৮

ঢাকা স্কুল অব ইকনোমিকস-এ গুণগতমান...

9 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »