সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১০:১৬ পূর্বাহ্ন

শিরোনাম :
নওগাঁর মহাদেবপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী তালপাতার হাতপাখা বিলুপ্তির পথে বেগমগঞ্জে সন্ত্রাসী কালা বাবু গ্রেফতার, বাঁশ ঝাড় থেকে অস্ত্র উদ্ধার বসুরহাট কান্ড : ফের আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষের জেরে ফের পাল্টাপাল্টি মামলা সোনাইমুড়ী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চাঁদাবাজির মামলায় কারাগারে। __ পুলিশের কাছে তিন বিয়ের কথা স্বীকার মামুনুলের আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় স্বামীর চোখ উৎপাটন তানোরে তিন সাংবাদিকের বিরুদ্ধে এক হাজার টাকার চাঁদাবাজি মামলা  ! লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ লাইভে ক্ষমা চাইলেন নুর লন্ডনে তালা ভেঙে অর্থমন্ত্রী মুস্তফা কামালের জামাতার লাশ উদ্ধার সোয়া কোটি মানুষের জন্য মোটে ২৬টি আইসিইউ বেড! বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয় ‘হাসপাতালে ভর্তির ৫ দিনের মধ্যে মারা যাচ্ছেন ৪৮ শতাংশ করোনা রোগী’ ‘নিজের মাথার ওপর নিজেই বোমা ফাটানো’ এটা সম্ভব? মামুনুলের মুক্তি চেয়ে খেলাফত মজলিস নেতাদের হুশিয়ারি

বের হচ্ছে মানুষ,গাইবান্ধায় ঢাকা থেকে টীম আসছে

গাইবান্ধা জেলা প্রতিনিধি:গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা শহর অনেকটা ফাঁকা হয়ে গেছে। ২৩ মার্চ সোমবার সকালে উপজেলা শহরের হাট-বাজারে তেমন লোকজন দেখা যায়নি। অফিস-আদালতেও লোকজনের উপস্থিতি কিছুটা কম। দুই প্রবাসীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর এমন অবস্থার সৃষ্টি হয়েছে। অন্যান্য দিন উপজেলা শহর সকাল আটটা থেকে জমে ওঠে। কিন্তু সোমবার বেলা ১১টার সময়ও লোকজনের তেমন দেখা মেলেনি হাটেঘাটে। উপজেলা শহরে দেখা যায়, লোকজন ও যানবাহন চলাচল অনেক কম। মানুষ নিত্যপ্রয়োজনীয় কাজ ছাড়া ঘরের বাইরে তেমন বের হচ্ছেন না। যাঁরা ঘরের বাইরে বের হচ্ছেন, তাঁরা মাস্ক পরে বের হচ্ছেন। আবার কাজ সেরে দ্রæত বাড়ি ফিরছেন। উপজেলা শহরের ব্যবসায়ী নরেশ বলেন, প্রতিদিন সকালে ক্রেতাদের ভিড় সামলাতে হিমশিম খেতে হয়।

কিন্তু সোমবার মাত্র দু-তিনজনের কাছে জিনিসপত্র বিক্রি করেছি। একই বাজারের চাল ব্যবসায়ী কাশেম মিয়া বলেন, আমার দোকানে সকালেই বেশি চাল বিক্রি হয়। দুই থেকে তিনজন কর্মচারী দিয়ে চাল বিক্রি করতে হয়। কিন্তু সোমবার দুপুর পর্যন্ত মাত্র একজনের কাছে চাল বিক্রি করেছি। সাদুল্যাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার খান বলেন, মানুষের মধ্যে আতঙ্ক আছে। কিন্তু উপজেলা শহরে লোকজনের চলাফেরা স্বাভাবিক আছে। উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহিনুর ইসলাম বলেন, ১১ মার্চ দুই প্রবাসী বিয়ের অনুষ্ঠানে যোগ দেন।

তাঁরা ওই বাড়িতে ১১ ও ১২ মার্চ অবস্থান করেন। ১৩ মার্চ তাঁরা গাইবান্ধা শহরে নিজেদের বাড়িতে চলে যান। বিষয়টি জেলা স্বাস্থ্য বিভাগের নজরে এলে তাদের দুজনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। তাদের নমুনা ঢাকায় রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়। গত রবিবার আইইডিসিআর থেকে জানানো হয়, ওই দুজন করোনাভাইরাসে আক্রান্ত। ১৩ মার্চের ওই অনুষ্ঠানে ৫ শতাধিক অতিথি উপস্থিত ছিলেন। তাঁদের বেশির ভাগই ২১ মার্চ গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের উপনির্বাচনে ভোট দেন।

এ ছাড়া তাঁরা হাট-বাজারসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশ নিয়েছেন। এই অবস্থায় ভাইরাসটি দ্রæত সংক্রামিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ নিয়ে উপজেলা করোনা প্রতিরোধ কমিটি গত রবিবার এক জররি সভা করে। সভায় সাদুল্যাপুর উপজেলা লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নবীনেওয়াজ জানান, উপজেলা কমিটির সিদ্ধান্ত অনুমোদনের জন্য গাইবান্ধা জেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটির সভাপতি গাইবান্ধা জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে।

২৩ মার্চ সোমবার দুপুরে গাইবান্ধা জেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটির সদস্য সচিব এবং গাইবান্ধার সিভিল সার্জন এস এম আবু হানিফ বলেন, সাদুল্যাপুরে পর্যবেক্ষণ চালানো হচ্ছে। ওই বিয়েবাড়ির সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের চিহ্নিত করে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বাকিদের শনাক্ত করার চেষ্টা চলছে। দুই প্রবাসী হোম কোয়ারেন্টিনে আছেন। ঢাকা থেকে একটি দল গাইবান্ধায় আসবে। লকডাউন প্রসঙ্গে তিনি বলেন, লকডাউন করার মতো কোনো পরিস্থিতি সাদুল্লাপুরে হয়নি।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38451468
Users Today : 672
Users Yesterday : 1242
Views Today : 5069
Who's Online : 14
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone