বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৯:৩৩ অপরাহ্ন

শিরোনাম :
ডোমারে একদিনে পুকুরে পড়ে তিন শিশু ও এক মহিলার মৃত্যু ফেনী প্রেসক্লাবের সভাপতি জসীম মাহমুদ দৈনিক স্টার লাইন’র সহযোগী সম্পাদক করোনার মধ্যেই এক মাসে ১০৭ ধর্ষণ দেশে বাড়ছে ডিভোর্সের সংখ্যা, এগিয়ে নারীরা থানায় নিয়ে যুবলীগ নেতাকে মারধর, হাসপাতালে ভর্তি, ওসি প্রত্যাহার ঘুরে ফিরে ইয়াবা কারবারে সেই বদির নাম রুমিন ফারহানা করোনায় আক্রান্ত শিক্ষা দিবস উপলক্ষে ইবি ছাত্র মৈত্রীর বই পাঠ ও সেরা লেখকপ্রতিযোগিতা এ যেন ‘আয়নাবাজি’, কুমিল্লায় টাকার বিনিময়ে কারাগারে ‘নকল আসামি’ কুমিল্লায় একসাথে ৫ সন্তানের জন্ম দিলেন মা আমি সৎ, দক্ষ ও সজ্জন: স্বাস্থ্যের সাবেক ডিজি তিন সাক্ষী ও চার সহযোগীসহ প্রদীপ ৭ দিনের রিমান্ডে প্রশ্নবিদ্ধ করোনা বুলেটিন বন্ধ : সরকারের তামাশা থেকে জনগণ মুক্তি পেয়েছে ……..আ স ম রব কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজা সহ দুইজন গ্রেফতার!! গাইবান্ধায় ১১ টি ইউনিটের কমিটির অনুমোদন করলো ছাত্রদল

ব্যক্তিগত ছবি-ভিডিও ফেসবুকে কেউ পোস্ট করলে কী করবেন, পরামর্শ দিলো পুলিশ

যারা ইন্টারনেট ব্যবহার করেন, কম-বেশি সবারই সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্তত একটি অ্যাকাউন্ট রয়েছে। ফেসবুক, ইউটিউব, টুইটার, লিঙ্কডইন বা হোয়াটসঅ্যাপ—এসব মাধ্যম ব্যবহারের ফলে যেমন এর উপকারিতা রয়েছে তেমনি বিভিন্ন কারণে ভোগান্তির শেষ নেই।

যদি আপনার গোপনীয় বা ব্যক্তিগত ছবি, ভিডিও, তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুমতি ছাড়া কেউ প্রকাশ করে, তাহলে কী করবেন? সেই পরামর্শ দেয়া হয়েছে বাংলাদেশ পুলিশ এর অফিসিয়াল ফেসবুক পেজে—

প্রথমত ফেসবুক কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করতে পারবেন-

* যে পোস্টের মাধ্যমে আপনার ছবি, ভিডিও বা তথ্য শেয়ার করা হয়েছে সে পোস্টের রিপোর্ট অপশনে ক্লিক করুন। এরপর find support or report post-এর ক্লিক করুন।

* অপশনে থাকা বিভিন্ন ইস্যুর (যেমন- fake news, nudity, violence ইত্যাদি) মধ্য থেকে একটি সিলেক্ট করুন।

* ভুক্তভোগী নিজে কিংবা ফেসবুক বন্ধুরা me/ my friends থেকে উপযুক্ত অপশনটি নির্বাচন করে রিপোর্ট করতে পারবেন।

গোপনীয় বা ব্যক্তিগত কন্টেন্ট সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার মাধ্যমে হয়রানি বা বিড়ম্বনার শিকার হলে কালক্ষেপণ না করে নিকটস্থ থানা পুলিশকে অবহিত করুন। তাছাড়া সিআইডির সাইবার পুলিশ সেন্টারেও অভিযোগ জানাতে পারেন।

এছাড়া নিম্নবর্ণিত যেকোনো মাধ্যমে অভিযোগ পাঠাতে পারেন—

হটলাইন: ০১৭৩০৩৩৬৪৩১

ই-মেইল: smmcpc2018@gmail.com

ফেসবুক পেজ: https://www.facebook.com/cpccidbdpolice/

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

020845
Users Today : 1915
Users Yesterday : 961
Views Today : 4157
Who's Online : 83
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone