বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০২:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
১৫ হাজার দুঃস্থ পরিবারকে রায়পুরের সংসদ সদস্য প্রার্থী এডভোকেট নয়নের ঈদ উপহার লক্ষ্মীপুর-২ আসনের স্হগিত হওয়া উপনির্বাচন সম্পন্ন করার দাবী এলাকাবাসীর ১৩ তলার গাজা টাওয়ার গুড়িয়ে দিল ইসরায়েল ভারতে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪২০৫ জনের মৃত্যু ইসরাইল বিরোধী বিক্ষোভে উত্তাল নিউইয়র্ক ফেরিতে যাত্রীদের চাপে ৬ জনের মৃত্যু যশোরে গরীব দুস্থদের মাঝে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ঈদ উপহার বিতরণ বোচাগঞ্জে অসহায় আনসার ভিডিপি সদস্য/ সদস্যাদের মাঝে ঈদ উপহার বিতর বেনাপোল বাহাদুরপুর গ্রামে ১৫শ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ চীনা রাষ্ট্রদূতের কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত মন্তব্যের নিন্দা শ্যামনগরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে হামলা আহত-৩, আটক-৫ ৪ মাসের অন্তঃসত্ত্বা আখি আত্মহনন, স্বামী আটক দ্বিতীয় ধাপে বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ রোজা ৩০টি হবে, জানালো সৌদি আরব সেই মিতু হত্যার অভিযোগে স্বামী পুলিশকর্তা বাবুল আক্তার গ্রেপ্তার

ব্র্যান্ড প্রাক্টিসনার্স বাংলাদেশের ‘প্রথমআলো ডট কম প্রেজেন্টস মার্কেট রিসার্চ টুলবক্স’ ওয়ার্কশপ সম্পন্ন

 

ব্র্যান্ড এবং মার্কেটিং পেশাজীবীদের কম্যুনিটি ‘ব্র্যান্ড প্রাক্টিসনার্স বাংলাদেশ’ আয়োজনে এবং প্রথমআলো ডট কম এর সহায়তায় কারওয়ান বাজারস্থ সিএ ভবনের প্রথমআলোর ট্রেনিংরুমে ‘মার্কেট রিসার্চ টুলবক্স’ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়ে গেল গত ২৬ অক্টোবর ২০১৯। ওয়ার্কশপটি  অনুষ্ঠিত হয় । এই  ওয়ার্কশপটি পরিচালনা করেন বিশিষ্ট মার্কেট রিসার্চার খন্দকার স্বনন শাহরিয়ার, ম্যানেজিং ডিরেক্টর, কিমেকার্স কনসাল্টিং। তিনি  বাজার গবেষণার বিভিন্ন দিক এবং বিভিন্ন উপায় নিয়ে এই ওয়ার্কশপটি পরিচানা করেন। রিসার্চ থেকে প্রাপ্ত ফলাফল কিভাবে একটা ব্র্যান্ডের বা ক্যাম্পেইনের উপর প্রভাব তা উদাহরণ সহ ব্যাখ্যা করেন তিনি। নিজে নিজে কিভাবে ছোট ছোট রিসার্চ করা যাবে সেটাও জানিয়েছেন তিনি তার ওয়ার্কশপে। প্রশ্ন এবং উত্তরের প্রানবন্ত ওয়ার্শপে অংশগ্রহণকারীদের নিজের ব্র্যান্ড পজিসনিং করতে দিয়ে সবাইকে ভাবনার দুয়ার খুলে দেন তিনি- সেখান থেকে ত্বরিত একটি গবেষণার ফলাফলও দেখিয়ে দেন তিনি।
অনুষ্ঠানের শুরুতেই ভিশনারি স্পিকার হিসাবে বাজার গবেষণার প্রয়োজনীয়তা এবং ফলাফল বিষয় নিয়ে কথা বলেন জনাব জি এম কামরুল হাসান, গ্রুপ সিইও, ইগলু এবং ফাউন্ডার, কর্পোরেট কোচ। ব্র্যান্ড হতে হলে ফিল্ড মার্কেট ভিজিট করা এবং সিচুয়েসান বুঝতে পারা কেন দরকার তা নিয়ে দারুন আলোচনা করেন তিনি। তিনি ব্র্যান্ডকে মাঝ মাঠের খেলোয়ার হিসাবে মাঠের চারপাশে নজর রাখার প্রয়োজনীয়তার উপর আলোকপাত করেন। পাশাপাশি সেলস নিয়ে কাজ করতে গেলে ‘Eye Level is Buy Level’ বাণী বাস্তবায়নের উপরে জোর দেন।
আকতার গ্রুপের হেড অফ ব্যান্ডস জনাব আশরাফুল ইনসান ইভান তার ইনসাইট স্পিকার হিসাবে বক্তবে শুনিয়েছেন বিশ্বের এবং দেশের বড় বড় ব্র্যান্ডের পিছনের গবেষণার কথা, ভিশনের কথা। রিসার্চ স্টোরিটেলার হিসাবে বাংলাদেশের বাজার গবেষণার ইতিহাস এবং কিছু দরকারী টুলস এবং ফ্রি রিসোর্স  নিয়ে আলোচনা করেন জনাব সিদ্দীকুর রহমান, হেড অফ ব্র্যান্ড মার্কেটিং কম্যুনিকেসান, বেঙ্গল সিমেন্ট।

ওয়ার্কশপ আয়োজন প্রসঙ্গে প্রথম আলো ডট কমের হেড অফ বিজনেস জাবেদ সুলতান পিয়াস উচ্ছ্বাসিত হয়ে বলেন ‘প্রথমআলো থেকে আমরা সর্বদা গুনমত মান বৃদ্ধিকল্পে নানাধরণের ওয়ার্কশপ করে থাকি, মার্কেট রিসার্চ নিয়ে এই প্রোগ্রাম অংশগ্রহণকারীদের ভবিষ্যতে নানাভাবে সাহায্য করবে বলেই আমার বিশ্বাস’। চরম প্রতিযোগীতামূলক এই সময়ে বাজার-গবেষণা সম্পর্কে সম্যক ধারণা দেবার এই আয়োজন নিয়ে অংশগ্রহণকারীদের উচ্ছ্বাসকেও স্বাগত জানিয়েছেন তিনি।
‘প্রতিষ্ঠার শুরু থেকে ব্র্যান্ড প্রাক্টিসনার্স বাংলাদেশ ব্র্যান্ড-মার্কেটিং পেশাজীবীদের সামগ্রিক উন্নতি, পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি এবং ইনসাইট নিয়ে কাজ করে যাচ্ছে, এরই ধারাবাহিকতায় বাজার গবেষণার মত জরুরী বিষয় নিয়ে আমাদের এই আয়োজন’ বলেছেন ব্র্যান্ড প্রাক্টিসনার্স বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা মির্জা মুহাম্মদ ইলিয়াস। তিনি আয়োজনের সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এইধরণের প্রোগাম আয়োজনের আশ্বাস ব্যক্ত করেন।

৬ ঘন্টাব্যাপী প্রথমআলো ডট কম প্রেজেন্টস ‘মার্কেট রিসার্চ টুলবক্স’ ওয়ার্কশপে ৭২ জন ব্র্যান্ড, মার্কেটিং ক্ষেত্রের পেশাজীবী এবং উদ্যোক্তা অংশগ্রহন করেন। এই ওয়ার্কশপের সহআয়োজক হিসাবে ছিল বেঙ্গল সিমেন্ট এবং কিমেকার্স কনসাল্টিং, নলেজ পার্টনার হিসাবে এডস অফ বাংলাদেশ এবং ক্রিয়েটিভ পার্টনার হিসাবে বাযুকা কম্যুনিকেসান্স।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://twitter.com/WDeshersangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone