বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম :
তানোরে আওয়ামী লীগ মুখোমুখি উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিবাদন জানিয়ে পাবনা জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল দিনাজপুর বিরামপুর পৌরসভায় ১১ মাসপর বেতন পেলেন কর্মকর্তা ও কর্মচারী গণ করোনার টিকা নিলেন মির্জা ফখরুল ও তার স্ত্রী রাজনীতিতে সামনে আরও খেলা আছে ইসিকে অপদস্ত করতে সবই করছেন মাহবুব তালুকদার: সিইসি ৪ অতিরিক্ত সচিবের দফতর বদল এ সংক্রান্ত আদেশ জারি রাজারহাটে কৃষক গ্রুপের মাঝে কৃষিযন্ত্র বিতরণ জামালপুরে কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার পত্নীতলায় জাতীয় ভোটার দিবস পালিত পত্নীতলা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত প্রফেসর মোঃ হানিফকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন বরিশালের সর্বস্তরের মানুষ। শিবগঞ্জে জাতীয় ভোটার দিবস পালিত মার্চ ফর ডেমোক্রেসির ৭৬তম দিনে নীলফামারীতে হানিফ বাংলাদেশী আগামীকাল যাবেন দিনাজপুরে দিনাজপুর বিরামপুরে জনগণের উন্নয়নে একধাঁপ এগিয়ে

বড়াইগ্রামে এমপি আব্দুল কুদ্দুসের কারণে জীবন ফিরো পেলো ‘বটগাছ’টি

অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি:
নতুন কোন বটগাছ এখন আর চোখে পড়ে না। কেহ ইচ্ছে করেও বটগাছ রোপনও করে না। বটগাছের ছায়ায় বিশ্্রাম ও ঘুম কতটা শান্তি আনে তা জানে গ্রামের কৃষক, জেলে, তাঁতী, শ্রমিকেরা। অতি চেনা ও প্রকৃতির অন্যতম বন্ধু এই ‘বটগাছ’ যখন গোড়া থেকে কাটা শুরু হয় তখন জনৈক এক সাংবাদিক স্থানীয় এমপি অধ্যাপক আব্দুল কুদ্দুুসের মোবাইল ফোনে অনুরোধ জানান, বটগাছটি রক্ষা করার জন্য। তাৎক্ষণিক এমপি’র নির্দেশে আওয়ামীলীগের নেতৃবৃন্দ সরেজমিনে গিয়ে গাছ কাটা বন্ধ করে দেয়। বৃহস্পতিবার ভোর থেকে নাটোরের বড়াইগ্রামের মাঝগাঁও ইউনিয়নের তিরাইল এলাকায় গ্রামীণ কাঁচা সড়কের পাশে অবস্থিত বটগাছটি শ্রমিক লাগিয়ে কাটা শুরু করে স্থানীয় ইউপি সদস্য মোস্তাক আহম্মেদ। গাছের ডালপালা কাটার পর গোড়ায় কুড়ালের কোপ পড়তেই স্থানীয় এক শিক্ষক মুঠোফোনে বড়াইগ্রামে কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তাকে বিষয়টি জানান। সঙ্গে সঙ্গে ওই সাংবাদিক বিষয়টি স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসকে জানান। পরে তড়িতভাবে এমপি গাছ কাটা বন্ধ করার জন্য কড়া নির্দেশ প্রদান করেন।
উল্লেখ্য, সড়ক পাকাকরণের কাজ করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারের পরামর্শে বটগাছটি কেটে ফেলার উদ্যোগ গ্রহণ করে স্থানীয় ইউপি সদস্য।
মাঝগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশরাফুল ইসলাম আশু জানান, এমপি সাহেবের ফোন পেয়ে আমরা সরেজমিনে গিয়ে গাছ কাটা বন্ধ করে দিয়েছি। তবে আর আধাঘন্টা পর ফোন পেলে হয়তো গাছটি বাঁচানো যেতো না।
মাঝগাঁও ইউপি চেয়ারম্যান প্রভাষক আব্দুল আলীম জানান, কাউকে না জানিয়ে ওই ইউপি সদস্য গাছটি কাটা শুরু করেন। ঘটনাটির জন্য ওই ইউপি সদস্য দুঃখ প্রকাশ করেছেন। একইসাথে বটগাছটির জীবন রক্ষা করার জন্য এমপি ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38345347
Users Today : 850
Users Yesterday : 2774
Views Today : 4536
Who's Online : 38
© All rights reserved © 2011 deshersangbad.com/