সোমবার, ০৮ মার্চ ২০২১, ১০:১৬ অপরাহ্ন

শিরোনাম :
নোয়াখালী সুবর্ণচরের বিএনপি নেতা এনায়েত উল্লাহ বি কম এর ইন্তেকাল নওগাঁর মহাদেবপুরে মুক্তিযুদ্ধে শহীদদের গণকবর প্রাচীর দিয়ে সংরক্ষণের দাবি বীর মুক্তিযোদ্ধাদের শিক্ষা জাতীয় করন নিয়ে মনের কষ্ট ফেসবুকের মাধ্যমে ব্যক্ত করলেন অধ্যক্ষ এস এম তাইজুল ইসলাম কুলিয়ারচরে দিনব্যাপী ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ২৫ ও ২৬ মার্চ হত্যাকাণ্ড চালিয়েছিল জিয়া মমতাকে ছেড়ে আসা মিঠুন এখন মোদির দলে সন্তান কোলে নিয়েই দায়িত্ব সামলাচ্ছেন নারী ট্রাফিক পুলিশ স্ত্রীসহ করোনায় আক্রান্ত সিরিয়ার প্রেসিডেন্ট আসাদ মিয়ানমারে রাস্তায় হাজারো হাজার লোকের বিক্ষোভ স্কুল শিক্ষককে বিয়ে করলেন বিশ্বের শীর্ষ ধনী নারী প্রতারণার মামলায় ডা. সাবরিনার জামিন আবেদন নামঞ্জুর চট্টগ্রামে প্রবাসী হত্যায় ৯ জনের মৃত্যুদণ্ড সামাজিক মাধ্যমে কুরুচিপূর্ণ লেখা সতর্ক করলেন প্রধান বিচারপতি নিবন্ধনধারীদের এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ ১৫ দিনের মধ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধনধারীদের নিয়োগ

ভর্তি পরিক্ষায় আবেদন ফি উচ্চমূল্য নির্ধারণে রাবি শিক্ষার্থীদের প্রতিবাদ

 

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় আবেদনের ফি উচ্চমূল্য নির্ধারণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও ছাত্র সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। রবিবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ প্রতিবাদ কর্মসূচি পালন করে তারা।

ফারসি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রঞ্জু হাসানের সঞ্চালনায় জুনায়েদ মাহমুদ সাদিক বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে ১৯৮০ টাকা যেখানে ঢাকা বিশ্ববিদ্যালয় ৩৫০ টাকা করা হয়েছে সেজায়গায় বুঝা যায় ফি কতটা বেশি। যা গরিব শিক্ষার্থীদের দ্বারা মেনে নেওয়া অসম্ভব। বিশ্ববিদ্যালয় প্রশাসন কি জানে না যে দেশের বন্যা কবলিত এলাকার মানুষের দ্বারা এত টাকা দিয়ে ফর্ম কেনার সামর্থ রাখেনা।

আরো বলেন, রাবি প্রসাশন ভর্তি জন্য যে ফি নির্ধারণ করা হয়েছে তা সম্পন্ন অযোক্তিক। আমরা এই শিক্ষা বাণিজ্যের বর্ধিত টাকা কমিয়ে মেধাবী শিক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিতে প্রসাশনের কাছে আমরা অনুরোধ করছি।

এসময় আরো বক্তব্য দেন, হিসাব বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাসুদ রানা, একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেদী, দর্শন চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশরাফুল আরম সম্রাট,রসায়ন বিভাগের সাকিল হোসেন, প্রীতম সাহা হরকাবেদ বক্তব্য রাখেন।
তারা বলেন, শিক্ষা কোনো পণ্য না শিক্ষা আমাদের অধিকার। এটা নিশ্চিত করা তাদের দায়িত্ব ও কর্তব্য। কিন্তু দিন দিনতারা শিক্ষাকে পণ্য হিসাবে পরিনত করছে। দেশ এখন চরম বিষাদ অবস্থা পার করছে এমতাবস্থায় ভর্তি পরীক্ষার বাড়তি ফি নির্ধারণ করে ছাত্রদের পরীক্ষা দেওয়া অনিশ্চিত করে ফেলেছে।

এসময় মানবন্ধনে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38372930
Users Today : 4552
Users Yesterday : 2978
Views Today : 14404
Who's Online : 45
© All rights reserved © 2011 deshersangbad.com/