বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:১৩ অপরাহ্ন

শিরোনাম :
সাদা ফুলের বর্ণিল সাজে সেজেছে আত্রাইয়ের সজিনা গাছগুলো ভারতীয় রিএসএফ এ দেশের ভেতর ঢুকে সীমান্তে বাংলাদেশী হত্যার উদ্দেশ্যে আক্রমনের প্রতিবাদ স্ত্রী প্রসঙ্গে নাসির, ‘আমার ভয় লাগছে ওকে নিয়ে’ বনানীতে পিলখানার শহীদদের প্রতি শ্রদ্ধা বাগেরহাটে মোরেলগঞ্জে  ঘেরের ভেড়িতে করলা চাষে লাভবান কৃষকের মুখে মিষ্টি হাসি জামালপুরে পৌর নির্বাচন নিয়ে জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন পলিটেকনিক শিক্ষার্থীদের জন্য সুখবর ৭ কলেজের পরীক্ষা চলবে, আন্দোলন প্রত্যাহার আজ পিলখানা হত্যাকাণ্ডের এক যুগ ফেনীতে খাবার ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন মেয়েদের শরীরের ৭টি স্থান বড়ই ‘টার্ন অন’ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত সেতুর অভাবে দুর্ভোগে মানুষ তানোরের বাধাইড় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার বেতাগী উপজেলার ভূমি অফিস পরিদর্শনে বরিশালের ডিএলআরসি: কর্মকর্তা-

ভূঞাপুরে ইলিয়াস কাঞ্চনের গলায় জুতার মালা পড়িয়ে সড়ক অবরোধ

 

মোঃ নাসির উদ্দিন, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ মোস্তফা ফিরোজের গালে গালে, জুতা মার তালে তালে-তুই হইলি অভিনেতা ভিন্ন জগতের লোক নিরাপদ সড়ক চাওয়ার তুই কে? নিরাপদ সড়ক চাইবো আমরা চালক যারা। আমরা চালক যারা তারা হইলো রাস্তার লোক। এ শ্লোগান কে সামনে রেখে ‘নতুন পরিবহন সড়ক আইন-২০১৮’ সংস্কারের দাবিতে পূর্ব ঘোষণা ছাড়াই টানা ৩য় দিনের মতো টাঙ্গাইলের ভূঞাপুরে পরিবহন শ্রমিকদের অঘোষিত অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলছে।

অঘোষিত কর্মবিরতি চলা সময়ে আজ বুধবার (২০ নভেম্বর) দুপুর থেকে নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ও অভিনেতা ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা বানিয়ে গলায় জুতার মালা পড়িয়ে ভূঞাপুর বাসস্ট্যান্ড চত্বরে দাঁড় করিয়ে সড়ক অবরোধ করে রাখেন বিক্ষোভরত শ্রমিকরা। এতে অনেক শ্রমিকরা ইলিয়াস কাঞ্চলের কুশপুত্তলিকায় গালে জুতা মারেন।

পরিবহন শ্রমিকরা বলেন, আমরা পরিবহন শ্রমিকরা গরীব, খেটে খাওয়া মানুষ। নতুন পরিবহন সড়ক আইনের কালো থাবা থেকে মুক্তি চাই। তাই পরিবরহন আইন দ্রুত সময়ে সংস্কা করতে হবে। না হলে আমরা শ্রমিকরা কঠোর আন্দোলন করব। বিক্ষোভ ও আন্দোলন অব্যাহত থাকবে যতদিন না আমাদের শ্রমিকদের দাবি সরকার না মেনে নেয়। এমনটি জানিয়েছেন শ্রমিকরা। তারা আরো বলেন, নতুন সড়ক আইনের অনেকগুলি বিষয় সংস্কার না করলে তারা পরিবহণ সেক্টরে কাজ করবেন না। বিশাল অঙ্কের জরিমানা, শাস্তি আর অপমানজনক ঘাতক শব্দ মাথায় গাড়ী চালাবেন না। আপত্তিকর বিষয়গুলোর সংস্কার দাবি করেন।

এদিকে, গত সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে পূর্ব ঘোষণা ছাড়াই ভূঞাপুর থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে চলাচলরত সকল প্রকার যানবাহন চালানো বন্ধ করে রাখছে শ্রমিকরা। এতে করে চরম ভোগান্তিতে পড়ছে যাত্রীরা। সিএনজি, অটো-রিকশা ও লেগুনা সড়কে চললেও তারা যাত্রীদের থেকে দুই থেকে তিন গুণ ভাড়া বেশী আদায় করছে বলেও অভিযোগ করছেন যাত্রীরা।

ভোগান্তিতে পড়া যাত্রীরা বলেন, অঘোষিতভাবে পরিবহন শ্রমিকরা তাদের কর্মবিরতি করে বাস চলাচল বন্ধ করে রাখছে। এ সুযোগে ছোট ছোট পরিবহন সিএনজি, অটো-রিকশা ও লেগুনা শ্রমিকরা বাড়তি ভাড়া আদায় করছে। এ বিষয়ে কর্তৃপক্ষের দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে যাত্রীরা।

টাঙ্গাইল জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন বলেন, শ্রমিকদের এ কর্মবিরতির সাথে ইউনিয়নের কোন সম্পর্ক নেই। আমাদের এ ধরণের কোন কর্মসূচি ঘোষণা করা হয়নি। আগামী ২১ তারিখের দিকে কেন্দ্রীয়ভাবে একটি বৈঠক হবার কথা। তার আগে কোন কর্মসূচি পালন করা হবে না।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38321862
Users Today : 2412
Users Yesterday : 3479
Views Today : 6599
Who's Online : 24
© All rights reserved © 2011 deshersangbad.com/