সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন

শিরোনাম :
তিন পার্বত্য জেলায় শান্তি আনতে পুলিশ মোতায়েন: স্বরাষ্ট্রমন্ত্রী সিক্রেট রেসিপি এমটিবি লাউঞ্জে বিশেষ কর্নার চালু করলো শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে খানসামায় রাজনৈতিক নেতৃবৃন্দের আচরণবিধি স্বাক্ষর লেখক মুশতাক আহমেদের রাষ্ট্রীয় হত্যাকান্ড, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল দাবিতে সমাবেশ ও বিক্ষোভ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী আনন্দহীন জন্ম উৎসব কান্না ছাড়া আর কিছু নেই : মোঃ মঞ্জুর হোসেন ঈসা সাপাহারে সূর্যমূখী কিন্ডার গার্টেন স্কুলের শুভ উদ্বোধন আগামীকাল জাতীয় মানবাধিকার সমিতির ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার আহ্বান আসন্ন বইমেলায় আসছে জাবি শিক্ষার্থীর কবিতার বই যোজনগন্ধা মার্চ ফর ডেমোক্রেসির ৭৪তম দিনে কুড়িগ্রামে হানিফ বাংলাদেশী পত্নীতলায় খিরসীন ইয়াং স্টার’স মিনি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত তানোরে অবৈধ সেচ বাণিজ্যে দিশেহারা কৃষক রৌমারীতে সৌরচালিত  সেঁচ পাম্প স্থাপন বেনাপোলে ভারতীয় গাঁজা সহ যুবক আটক ইবিতে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ শীর্ষক প্রতিযোগিতা

ভূমিদস্যুদের হাত থেকে সম্পত্তি রক্ষার দাবিতে মানববন্ধন

বরিশাল ব্যুরো ॥ জেলার বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়নে ভুয়া ডিক্রি বাতিল করে ভূমিদস্যুদের হাত থেকে পৈত্রিক সম্পত্তি রক্ষার জন্য ভুক্তভোগিরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন। শনিবার সকাল ১০টায় উপজেলার চর আউলিয়াপুর তুলাতলা ব্রিজের পাশে অনুষ্ঠিত মানববন্ধনে শত শত এলাকাবাসী অংশগ্রহণ করেন।
ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে উপজেলা আওয়ামী লীগ নেতা হাফিজুল ইসলাম নান্নার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-ভুক্তভোগী গারুড়িয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম খান, সমাজসেবক নির্মল চন্দ্র দাস, সাবেক ইউপি সদস্য ফারুক হোসেন, জাপা নেতা হালিম হাওলাদার, ভবেশ চন্দ্র শীল, তোজম্মর আলী মৃধা, নিত্যরঞ্জন শীল, জরিনা খাতুন, আনোয়ারা বেগম, যমুনা রানী দত্ত, দুলাল দত্ত প্রমুখ।
বক্তারা বলেন, উপজেলার গারুড়িয়া ইউনিয়নের চর আউলিয়াপুর, সাহেবপুর, ডিঙ্গারহাট, হেলেঞ্চা ও রঙ্গশ্রী মৌজায় দীর্ঘদিন ধরে ভোগদখল করা তাদের বাপ-দাদার জমি রয়েছে। তাদের নামে সেইসব জমির দলিল ও রেকর্ড রয়েছে। অতিসম্প্রতি চরআউলিয়াপুর গ্রামের শফিকুল ইসলাম রিপন, শওকত হোসেন খোকন, হোসেন আলী মৃধা ও আশরাফ মৃধা ভুয়া নিলাম দেখিয়ে ভুক্তভোগীদের মোট ৭০একর জমি তাদের নামে ডিক্রি করে নিয়েছে।
বক্তারা অবিলম্বে ভূমিদস্যুদের ভুয়া ডিক্রি বাতিল করে তাদের পৈত্রিক জমিতে তারা যাতে চাষাবাদ করে পূর্বের ন্যায় জীবনযাপন করতে পারেন সেজন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38336922
Users Today : 253
Users Yesterday : 0
Views Today : 548
Who's Online : 29
© All rights reserved © 2011 deshersangbad.com/