সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
কুড়িগ্রামে বর্ণিল কর্মসূচির মধ্য দিয়ে এসএসসি ব্যাচ ‘৮৬র সম্মেলন সমাপ্ত সুন্দরবন ম্যানগ্রোভ  পক্ষ থেকে ৫ গুনি ব্যক্তিকে স্বঃস্বঃ কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান পাবনায় ডিসিআই-আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন’র যৌথ উদ্যোগে ‘বিনামূল্যে চক্ষু শিবির’ অনুষ্ঠিত গাইবান্ধায় শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পৌরসভা নির্বাচন; মহেশপুর বিজিবি কর্মকর্তার অসৌজন্যমুলক আচরণে ঝিনাইদহের হেবিওয়েট সাংবাদিকদের চরম ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন ১৮ মাসের কাজ শেষে ৫ বছরেও হস্তান্তর হয়নি ঝিনাইদহ আড়াই’শ বেড হাসপাতাল ভবন! ঝিনাইদহ মাগুরা সড়কে মটরসাইকেলের ধাক্কায় রেস্টুরেন্ট ব্যাবসায়ী নিহত তিন পার্বত্য জেলায় শান্তি আনতে পুলিশ মোতায়েন: স্বরাষ্ট্রমন্ত্রী সিক্রেট রেসিপি এমটিবি লাউঞ্জে বিশেষ কর্নার চালু করলো শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে খানসামায় রাজনৈতিক নেতৃবৃন্দের আচরণবিধি স্বাক্ষর লেখক মুশতাক আহমেদের রাষ্ট্রীয় হত্যাকান্ড, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল দাবিতে সমাবেশ ও বিক্ষোভ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী আনন্দহীন জন্ম উৎসব কান্না ছাড়া আর কিছু নেই : মোঃ মঞ্জুর হোসেন ঈসা সাপাহারে সূর্যমূখী কিন্ডার গার্টেন স্কুলের শুভ উদ্বোধন আগামীকাল জাতীয় মানবাধিকার সমিতির ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার আহ্বান

ভেঙ্গে গুড়িয়ে দেয়া হলো যুবলীগের অফিস (ভিডিওসহ)

ডেস্ক : এবার ফুটপত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।
Screenshot_13
রাজধানীর উত্তরা। এই সড়কেই তিন মাস আগে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছেলো রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ- রাজউক। এবার একই রোডে মেয়র আতিকুল ইসলামের নেতৃত্বে অভিযানে উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমান আদালত।

অভিযানে গুরুত্ব দেয়া হচ্ছে রাজধানীর ফুটপাথ অবৈধ দখলমুক্ত করা। বিশেষ চিরুনি অভিযানের প্রথম দিনে ফুটপাথের ওপর নির্মিত দোকান ছাড়াও গুঁড়িয়ে দেয়া হয় বহুতল ভবনের বর্ধিত অংশ। এসময়, ওয়ার্ড যুবলীগের একটি অস্থায়ী কার্যালয়ও ভেঙে দেয়া হয়। শুরুর দিনের অভিজ্ঞতাকে চ্যালেঞ্জিং বলে মন্তব্য করছেন নিবার্হী ম্যাজিস্ট্রট সাজিদ আনোয়ার।

অভিযান প্রসঙ্গে তিনি বলেন, অল্প বা বেশি যতটুকুই অবৈধ ততটুকুই ভাঙ্গা হবে। কোনোটাই বাদ যাবে না। যারা দখল করেছে তদন্ত করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

ভেঙে দেয়ার পরে আবার দখল করার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে সব ধরনের প্রচেষ্টা চালিয়ে জনগণের ফুটপাথ জনগণকে ফিরিয়ে দেয়ার কথা জানান মেয়র আতিকুল ইসলাম।

মেয়র আতিকুল ইসলাম বলেন, জনগণকে কষ্ট দিয়ে নিজের স্বার্থে কোনো কিছু করা যাবে না। আমাদের কাছে জনগনের স্বার্থ সবার আগে। আমরা বিভিন্ন এলাকায় যাবো।

এদিকে, শাহজাহানপুরে রেলওয়ে কলোনীতে ৪০ একর জমিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে তৃতীয় দিনের মতো অভিযানে এখন পর্যন্ত ৩০০ টি কাঁচা ঘর, ৫০ টিরও অধিক স্থায়ী পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সব অবৈধ জায়গা দখল না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে বলে জানিয়েছেন রেলের কর্মকর্তারা।

ভিডিও : সময় টিভি

 

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38337521
Users Today : 852
Users Yesterday : 0
Views Today : 4229
Who's Online : 22
© All rights reserved © 2011 deshersangbad.com/