বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১০:০০ অপরাহ্ন

শিরোনাম :
ভ্রমণ বিলাসী মন, বাইকে চড়ে রাজশাহী থেকে টাঙ্গাইল  বহুতলা ভবন থেকে পড়ে সাভারে নির্মাণ শ্রমিকের মৃত‍্যু বাংলাদেশে পরিবেশ সংক্রান্ত বিচার: সৈয়দা রিজওয়ানা হাসান, বেলা ঈদে মিলাদুন্নবী এক অবিস্মরণীয় দিন!! আন্তর্জাতিকভাবে বয়কটের মাধ্যমে ফ্রান্সের ঔদ্ধত্যের সমুচিত জবাব দেয়া হবে -শায়েখে চরমোনাই সেই স্বামী সৌভাগ্যবান যে স্ত্রীর মাঝে এই ৪টি গুণ আছে যে খাবারটি যৌ’ব’ন ধরে রাখে ও নতুন চুল গজায়, দেখে নিন কিভাবে খাবেন স্ত্রী যদি পরকিয়া করে তাহলে হাতেনাতে ধরবেন কিভাবে ! বৌ’দি’দে’র প্রতি যে কারনে ছেলেরা আকর্ষিত হয় জেনে নিন! সাঁথিয়া উপজেলা যুবলীগের সভাপতি টুটুলকে দলীয় পদ থেকে অব্যহতি প্রদান সুস্থ থাকার ১০ সূত্রঃ কনডম ব্যবহারের আগে যে ৫টি বিষয় মাথায় রাখবেন সব দলের ১২ ম্যাচ শেষে পয়েন্ট টেবিল ২০২০ সালে ব্রাজিলের ম্যাচের সময়সূচী, কখন, কোথায় মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ লিখতে হবে, আদেশ জারি

ভ্যাকসিন পেতে কোভ্যাক্স জোটে যোগ দিয়েছে বেশির ভাগ দেশ: ডব্লিউএইচও

ভ্যাকসিন পেতে বিশ্বের মোট জনসংখ্যার দুই-তৃতীয়াংশের প্রতিনিধিত্বকারী মোট ১৫৬টি দেশ কোভ্যাক্স জোটের সুবিধা পেতে একত্রিত হয়েছে বলে জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাস, খবর সিনহুয়া।

বিশ্বব্যাপী করোনা ভ্যাকসিন প্রাপ্যতার ক্ষেত্রে সমানাধিকার নিশ্চিত করার এক আন্তর্জাতিক উদ্যোগ কোভ্যাক্স। এতে যৌথভাবে নেতৃত্ব দিচ্ছে ডব্লিউএইচও এবং এর অংশীদার গ্লোবাল ভ্যাকসিন এলায়েন্স গাভি ও কোভ্যাক্স অ্যাডভান্স মার্কেট কমিটমেন্ট (এএমসি)।

সোমবার (২১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে ডব্লিউএইচও জানায়, ১৫৬টি দেশ যা বিশ্বের মোট জনসংখ্যার প্রায় ৬৪ শতাংশের প্রতিনিধিত্ব করছে, তারা কোভ্যাক্স সুবিধা পেতে হয় প্রতিশ্রুতিবদ্ধ বা যোগ্য এবং বাকিরাও তাদের দেখানো পথ অনুসরণ করবে।

এর মধ্যে ৬৪টি দেশ ধনী, যারা করোনা ভ্যাকসিন আবিষ্কার হলে নিজস্ব অর্থায়নে নিতে পারবে এবং ৯২টি নিম্ন ও মধ্যম আয়ের দেশ, যাদের ভ্যাকসিন কেনার জন্য সহায়তার প্রয়োজন হবে। এসব দেশকে অর্থায়নকারী প্রতিষ্ঠান গাভির সমন্বয়ে কোভ্যাক্স অ্যাডভান্স মার্কেট কমিটমেন্টের (এএমসি) মাধ্যমে ভ্যাকসিন সংগ্রহে সহায়তা করা হবে।

অভূতপূর্ব বৈশ্বিক সংকট করোনা মোকাবিলায় অভূতপূর্ব বৈশ্বিক সাড়া দেয়ার দাবি জানান টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাস।

ডব্লিউএইচও প্রধান বলেন, ২০২১ সালের শেষ নাগাদ ২০০ কোটি ডোজ করোনাভাইরাস টিকা সরবরাহের পরিকল্পনা করা হচ্ছে।

কোভ্যাক্স সুবিধা কোনো দাতব্য বিষয় নয়, এটি প্রতিটি দেশের সর্বোচ্চ আগ্রহের বিষয়। আমরা হয় একসাথে বাঁচব বা একসাথে মরব, বলেন টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাস।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37702537
Users Today : 6253
Users Yesterday : 4343
Views Today : 16724
Who's Online : 113
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone