শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৩:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
সরিষাবাড়ীতে তুচ্ছ ঘটনায় চাচাতো ভাইদের হাতে ভ্যান চালক নিহত বিশ্বনবী’র ব্যাঙ্গচিত্র ও অবমাননার প্রতিবাদে রসুলবাগ যুব সমাজের প্রতিবাদ সভা ও বিক্ষোভ ভোরবেলায় যৌ*ন মিলনে কি হয় জানেন? মে’য়েদের স্ত’ন দেখলে ছেলেদের আয়ু বাড়ানো সম্ভব নিজের ১৭ বছরের মেয়েকে ‘নববধূ’ সাজিয়ে ফেসবুকে নিলাম করলেন এক ব্যক্তি মাঠে ফিরেই বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে ব্যাট হাতে রেকর্ড গড়তে যাচ্ছেন সাকিব সবাইকে পবিত্র কোরানের আয়াত স্মরণ করিয়ে দিলেন ওজিল যে ৭ ধরণের পুরুষকে পছন্দ করেন আধুনিক মেয়েরা সহ’বাসের সময় মেয়েরা কোথায় আ’দর বেশী চায়! প্রকৃত ভদ্র মেয়ে চেনার যে ৮টি বৈশিষ্ট্য আধুনিক যুগের মেয়েরা ::!!! নোয়াখালী পল্লী বিদ্যুতের সোনাপুর জোনাল অফিসের প্রতারণায় প্রধানমন্ত্রীর উদ্যোগ ব্যাহত প্রিয় নবী (ﷺ)’র সুন্নাত অনুসরণের মাধ্যমে নবী বিদ্বেষী ব্যঙ্গকারীদের বয়কট করুন- “দা’ওয়াতে ইসলামী” উলিপুরে বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয়ের উদ্বোধন ফ্রান্সে রাসুলের (সঃ) অবমাননার প্রতিবাদে বেনাপোলে বিক্ষোভ মিছিল

মনস্তাত্তি¡কভাবে শিথিল হলেও করোনার প্রাদুর্ভাব কমেনি — বিএমপি কমিশনার

বরিশাল ব্যুরো \
কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে, সবাইকে শৃঙ্খলার সাথে সজাগ থাকতে হবে। গতকাল রবিবার বরিশাল পুলিশ লাইন্স এর ড্রিল সেড-এ আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নগরীর পুজা উদযাপন কমিটির শীর্ষ নেতৃবৃন্দর সাথে সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার এ কথা বলেন। তিনি বলেন, আমরা যতো বেশী শৃঙ্খল থাকবো ততো বেশি নিরাপদ থাকবো।

তিনি আরো বলেন, মনস্তাত্তি¡কভাবে শিথিল হলেও করোনার প্রাদুর্ভাব কমেনি উলে­খ করে তিনি বলেন, মাস্ক বিহীন কোন লোক যাতে পুজা মন্ডপে প্রবেশ করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। এছাড়া মন্ডপের ভিতরে একসাথে ২০ জনের বেশী থাকবে না এবং আগত দর্শনার্থীদের প্রবেশ পথে ৩ ফুট দূরত্ব বজায় রেখে মন্ডপে প্রবেশ, মন্ডপের ভিতরেও ৩ ফুট দূরত্ব বজায় রাখা, প্রত্যেক মন্ডপের প্রবেশ এবং বাহির পথে জীবানু নাশক দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা বা হ্যান্ড স্যানিটাইজার রাখা এবং প্রতিটি মন্ডপের গেটে থার্মাল স্ক্যানার/তাপমাত্রা পরিমাপের যন্ত্র রাখা সহ ১৫টি নির্দেশনা দেন তিনি।

তিনি বলেন, বরিশাল নগরীর নাগরিকদের মধ্যে একে অন্যের পরিপূরকভাবে শৃঙ্খলার সাথে কাজ করার যে ঐতিহ্য রয়েছে তা যেন কোন অপশক্তি ভাঙতে না পারে। তিনি বলেন, পূজা মন্ডপগুলোতে সাদা পোশাকে সহ পুলিশি টহল থাকবে। যতবেশি তথ্য জানাবেন, যতবেশী পরামর্শ দিয়ে সহায়তা করবেন ততো বেশি সমৃদ্ধ হয়ে আরও নিরাপদ ও সুন্দর পরিবেশ উপহার দিতে পারবো।

বিএমপি’র উপ-কমিশনার (সদর) আবু রায়হান মুহাম্মদ সালেহ্’র সভাপতিত্বে এবং সহকারী কমিশনার মো. মাসুদ রানার সঞ্চালনায় সমন্বয় সভায় প্রধান অতিথি পুলিশ কমিশনার ছাড়াও অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম, উপ-কমিশনার (দক্ষিন) মো. মোকতার হোসেন, উপ-কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপ-কমিশনার (নগর বিশেষ শাখা) জাহাঙ্গীর হোসেন মলি­ক, উপ-কমিশনার (গোয়েন্দা) মোঃ মনজুর রহমান, উপ-কমিশনার (সাপ্লাই এন্ড লজিস্টিকস) খান মুহাম্মদ আবু নাসের, জেলা পূঁজা উদযাপন কমিটির সভাপতি রাখাল চন্দ্র দে ও সাধারন সম্পাদক মানিক মুখার্জী, মহানগর পূঁজা উদযাপন কমিটির সভাপতি নারায়ন চন্দ্র দে নারু ও সাধারন সস্পাদক সুরজিত দত্ত সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এদিকে আসন্ন শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে শান্তি-শৃঙ্খলা রক্ষা এবং পূজামণ্ডপে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে মতবিনিময় সভা বরিশাল জেলা পুলিশ। গত শনিবার দুপুরে বরিশাল পুলিশ লাইন্সের ড্রিল সেড সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, শারদীয় দূর্গাপূজা নির্বিঘেœ করার জন্য সকল ধরনের আতশবাজি মাইকিং এবং ঢোল তবলা সব বন্ধ রাখতে হবে। কোনো ধরনের অপরাধ হলে পুলিশ তা বরদাস্ত করবে না। করোণা প্রকটের কারণে সকল পূজামণ্ডপে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্যানিটাইজার ব্যবহার করে দর্শনার্থীদের আসতে হবে। নিরাপত্তার দায়িত্বে থাকাদের বিষয়টি নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীন আইনজীবী ও সাংবাদিক এ্যাড. এসএম ইকবাল, বরিশাল জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাখাল চন্দ্র দে, সাধারণ সম্পাদক মানিক মুখার্জী, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ন চন্দ্র দে নারু, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুরঞ্জিৎ দত্ত লিটু, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক, অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান হোসেন সহ অন্যান্য কর্মকর্তা ও কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দ।

উলে­খ্য হিন্দু ধর্মালম্বীদের সবচে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় এবছর বরিশাল মহানগরে ৭৬টি সহ জেলার ১০ উপজেলার ৬১৭ পূজামণ্ডপে অনুষ্ঠিত হবে দুর্গোৎসব। সনাতন ধর্মালম্বীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37714397
Users Today : 1800
Users Yesterday : 8809
Views Today : 3480
Who's Online : 45
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone