বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৮:৩৭ অপরাহ্ন

শিরোনাম :
অল্পতেই থেমে গেলো ওয়েস্ট ইন্ডিজ ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিলো বাংলাদেশ হারের জন্য যাদের দুষলেন ক্যারিবীয় অধিনায়ক শেখ হাসিনার উপহার গৃহহীনদের স্বপ্ন দেখাচ্ছে ,বাগেরহাটে ৪৩৩টি ঘর হস্তান্তরের অপেক্ষায় বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের বাঘের চামড়াসহ চোরা কারবারি আটক বরিশালে শহীদ দিবস পালিত নবগঠিত গাজীপুর জেলা ভাড়াটিয়া পরিষদের আহ্বায়ক কমিটির পরিচিতি সভা তানোরে প্রতিবন্ধী স্কুলের  সভাপতির  বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ সাঁথিয়ায় এলজিইডির সড়ক নির্মাণকাজে অনিয়ম ময়মনসিংহের ত্রিশালে বাস-সিএনজি সংঘর্ষে এক নারী নিহত ৫ জন গুরুতর আহত রৌমারীতে অভিষেক অনুষ্ঠান বনাপোলে ভূয়া সিআইডি কর্মকর্তাকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ রংপুর চিনিকলে আখ মাড়াই বন্ধ হওয়ায় চরম বিপাকে আখচাষীরা শহীদ আসাদ দিবসে এনাম ডেন্টাল কেয়ার শহীদ আসাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন বিরামপুরে ৪নং দিওড় ইউনিয়নে জনগণের উন্নয়নের ঝান্ডা নিয়ে এসতারা পারভীন

মন্দিরে ‘চুম্বন’ নিয়ে বিতর্ক, নেটফ্লিক্সের বিরুদ্ধে এফআইআর (ভিডিও)

ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স ইন্ডিয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করলো ভারতের মধ্যপ্রদেশ পুলিশ। ধর্মীয় ভাবাবেগে আঘাত আনার অভিযোগে নেটফ্লিক্সে দুই এক্সিকিউটিভের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

ঘটনার সূত্রপাত অক্টোবের মুক্তি পাবে মীরা নায়ারের সিরিজ ‘আ সুইটেবল বয়’কে ঘিরে। সিরিজের একটি এপিসোডে তিন বার মন্দির প্রাঙ্গনে চুম্বনের দৃশ্য প্রদর্শন করেছে।

এই ঘটনায় রীভা থানায় নেটফ্লিক্সের বিরুদ্ধে আগেই লিখিত অভিযোগ জমা দিয়েছিলেন বিজেপি নেতা গৌরব তিওয়ারি। এই বিষয় নিয়ে পুলিশকে যথাযথ তদন্তের নির্দেষ দিয়েছিলেন মধ্যপ্রদশের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্রা। সেই মতো এবার দায়ের হল এফআইআর।

পুলিশ জানিয়েছে, মনিকা সেরগিল, ভাইস প্রেসিডেন্ট-কনটেন্ট (নেটফ্লিক্স) এবং অম্বিকা খুরানার, ডিরেক্টর, পাবলিক পলিসিস (নেটফ্লিক্স)’র বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে

বিজেপি যুব মোর্চার নেতা গৌরব তিওয়ারির অভিযোগের ভিত্তিতেই এই এফআইআর দায়ের হয়েছে বলে জানান রাজ্যের গৃহমন্ত্রী। গৌরবের দাবি অবিলম্বে নেটফ্লিক্স কর্তৃপক্ষকে ওই ‘আপত্তিকর’ দৃশ্য সিরিজ থেকে বাদ দিতে হবে। এবং দেশবাসীর কাছে ক্ষমা চাইতে হবে।কারণ ওই দৃশ্য ‘লভ জেহাদ’কে প্রমোট করছে।

ভিডিও বার্তায় মন্ত্রী নরোত্তম মিশ্রা জানান, আমি অভিযোগের ভিত্তিতে আধিকারিকদের নেটফ্লিক্সের আ সুইটেবল সিরিজের নির্দিষ্ট এপিসোডের দৃশ্যগুলি খতিয়ে দেখতে বলেছিলাম। জানতে চেয়েছিলাম সেগুলো মন্দিরে শুট হয়েছে কিনা। প্রাথমিক তদন্তে উঠে এসেছে সেগুলো একটি নির্দিষ্ট ধর্মের মানুষের ভাবাবেগে আঘাত দিচ্ছে।

ভারতীয় দণ্ডবিধির ২৯৫ (এ) ধারায় মামলায় রুজু হয়েছে মনিকা সেরগিল এবং অম্বিকা খুরানার বিরুদ্ধে। ইচ্ছাকৃতভাবে একটি ধর্মের মানুষের ভাবাবেগে আঘাত হানা এবং ধর্মীয় উত্তেজনা ছড়ানোর অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

রীভার এসপি রাকেশ কুমার সিং জানিয়েছেন, বিস্তারিত তদন্ত করে দেখা হবে।

বিক্রম শেঠের লেখা একই নামের উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে মীরা নায়ারের টিভি সিরিজ ‘অ্যা স্যুটেবল বয়’। বিসিসিতে সম্প্রচারিত হওয়ার পর গত ২৩ অক্টোবর নেটফ্লিক্সে মুক্তি পায় এই সিরিজ।

ছয় এপিসোডের এই সিরিজ সদ্য স্বাধীন ভারতের (১৯৫১) প্রেক্ষাপটে তৈরি। কয়েকটি পরিবারের কাহিনি উঠে এসেছে এই সিরিজে, যারা নিজেরের বিবাহযোগ্য কন্যার জন্য একজন যোগ্য পাত্র খুঁজছেন।

টুইটারেও নেটফ্লিক্সের এই সিরিজ নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। নেটিজেনদের একটা অংশ টুইটারে নেটফ্লিক্স বয়কটের ডাক তুলেছে।

 

পূর্বপশ্চিমবিডি

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38161247
Users Today : 4763
Users Yesterday : 9080
Views Today : 15818
Who's Online : 45
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone