শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম :
মেয়ের খোঁজ নিতেন না তামিমা শাহবাগে লেখক মুশতাকের গায়েবানা জানাজা, জুতা মিছিল বনানীতে বিএনপির মশাল মিছিলে পুলিশের হামলার অভিযোগ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন আতিকের প্রতারণার তথ্য পেল পুলিশ! কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত গাবতলীর কাগইলে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত গাবতলীর কাগইল করুণা কান্ত স্মৃতি ফুটবল টুনামেন্ট উদ্বোধন গাইবান্ধায় আটক ঘড়িয়ালটি যমুনা নদীতে অবমুক্ত সাঁথিয়ার একমাত্র মহিলা বীর মুক্তিযোদ্ধা ভানু নেছা আর নেই বাংলাদেশ শ্রমিক ফেডারেশন এর সাধারণ সভা ও জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত শেখ হাসিনা সরকার ক্ষতায় থাকলে অদুর ভবিষ্যতে দেশে অনুদান নেয়ার লোক থাকবেনা ……………………খাদ্য মন্ত্রী বরিশালে মহাসড়কের পাশে গড়ে উঠছে অবৈধ স্থাপণা জেলে মুশতাকের মৃত্যুর দায় সরকারের : মোমিন মেহেদী

মহানগর আওয়ামী লীগের সম্মেলন উত্তরের সভাপতি হলেন শেখ বজলুর, দক্ষিণে মান্নাফি

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক হয়েছেন এসএম মান্নান কচি। অন্যদিকে দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হয়েছেন আবু আহম্মেদ মান্নাফি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হুমায়ুন কবির।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটশনে ঢাকা মহানগর আওয়ামী লীগের ১ম সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর আগে প্রথম অধিবেশন সকাল ৯টার পরে শুরু হয় সোহরাওয়ার্দী উদ্যানে।

সভাপতি পদে মোট ১৫ জনের নাম প্রস্তাব করা হয়। এরমধ্যে ঢাকা মহানগর উত্তরের ৭ জন, দক্ষিণে সভাপতি পদে ৮ জন। উত্তর ও  দক্ষিণের সাধারণ সম্পাদক প্রার্থী ২২ জন এর মধ্যে উত্তরের ৯ জন এবং দক্ষিণের ১৩ জনের নাম প্রস্তাব করা হয়।

ঢাকা মহানগর উত্তর সভাপতি ও সাধারণ সম্পাদকের বিবরণী:

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন বজলুল রহমান। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত হয়েছিলেন শেখ বজলুর রহমান। অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি,যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছিলেন। মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, ৪৬ নং ওয়ার্ড (বর্তমান ৩৩) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং  ৪৬ নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন এসএম মান্নান কচি। অবিভক্ত ঢাকা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। বৃহত্তর মিরপুর থানা ছাত্রলীগের সভাপতি (১৯৮৩-৮৪)। ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য(১৯৯৭) এবং  ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক (২০০২) হিসেবে দায়িত্ব পালন করেন এসএম মান্নান কচি।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিবরণী:

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন আবু আহম্মেদ মান্নাফী। ১৯৬৭ সালে ওয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ দিয়ে আওয়ামী রাজনীতিতে পথচলা শুরু। ১৯৬৪ সালে সাম্প্রদায়িক দাঙ্গার বিরুদ্ধে জনমত সৃষ্টির সময় বঙ্গবন্ধুর সঙ্গে তার দেখা হয়। মুক্তিযোদ্ধা আবু আহম্মেদ মান্নাফী ১৯৭১ সালে ৩ নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৯২ সালে থেকে তিনি সূত্রাপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন মো. হুমায়ুন কবির। এর আগে বৃহত্তর লালবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের (১৯৯২-২০১৬) দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ১৯৯৪ থেকে ২০০২ এবং ২০০২ থেকে ২০১১ পর্যন্ত দুই মেয়াদে ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর এবং ২০১৫ থেকে এখনপর্যন্ত ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক প্রমুখ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38330175
Users Today : 278
Users Yesterday : 6494
Views Today : 501
Who's Online : 46
© All rights reserved © 2011 deshersangbad.com/