বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
মেয়েটা কী সত্যি খারাপ?আমার চোখ দুটো আমি সরাতে পারছিলাম না অপরাধী ভাব যেনো, এক খুনের মামলার আসামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা ১৭ মে পর্যন্ত স্থগিত খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই প্রতি কিলোমিটারে বাস ভাড়া হবে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ গেইল-রশিদ খানরা ফিরে গেলেন, অর্থের লোভে সেরা অলরাউন্ডার সাকিব এবার প্রযোজকের বাড়িতে দেখা গেলো বুবলিকে, কারণটা কি মাসুদ রানা সিনেমার নায়িকা কে এই সুন্দরী? জামালপুরে চাঁদাবাজির মামলায় কলেজ অধ্যক্ষ জেল হাজতে আমার বউয়ের দিকে আঙুল তুললে মেনে নেবো না: নাসির মুজিববর্ষে বৃক্ষরোপণের কথা বলে ‘বনবন্ধু’ ইকবালের কোটি টাকার প্রতারণা পটুয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত।  দেশ বরেণ্য অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র শোক ২৪ ফেব্রুয়ারী ২০২১ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সংবাদ সম্মেলন: ৫টি লক্ষ্য ঘোষণা স্বাধীনতার ঘোষণাপত্র রাষ্ট্রবিনির্মাণের স্মারক: ১০ এপ্রিলকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করতে হবে সবুজ আন্দোলন উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন ৪ বিশিষ্ট নাগরিক

মহাপরিচালক, বর্ডার গার্ড বাংলাদেশ কর্তৃক টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ সেন্টমার্টিন দ্বীপ বিজিবি ক্যাম্প পরিদর্শন

 

১। মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, বিজিবিএম, এনডিসি, পিএসসি, মহাপরিচালক, বর্ডার গার্ড বাংলাদেশ অদ্য ২৪ সেপ্টেম্বর ২০১৯ তারিখ ১৩২০ ঘটিকায় টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ সেন্টমার্টিন দ্বীপ বিজিবি ক্যাম্পে হেলিকপ্টার যোগে আগমন করেন। উক্ত সময়ে মহাপরিচালক মহোদয়ের সফর সঙ্গী হিসেবে মেজর জেনারেল মোঃ মাঈন উল্লাহ চৌধুরী, এডব্লিউসি, পিএসসি, জিওসি, ১০ পদাতিক ডিভিশন, রামু, সেনানিবাস, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজেদুর রহমান, রিজিয়ন কমান্ডার, রিজিয়ন সদর দপ্তর, কক্সবাজার আগমন করেন। পরবর্তীতে তিনি সেন্টমার্টিন দ্বীপের নব নির্মিত এমজি পোষ্ট পরিদর্শন করেন। উক্ত সময়ে মহাপরিচালক মহোদয় উপস্থিত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। বিজিবি’র বিওপি নির্মাণের জন্য প্রস্তাবিত জমি (লাইট হাউজ), বিজিবি সদস্যদের অস্থায়ী পিডিবি অফিস ও আবহাওয়া অফিস ক্যাম্প পরিদর্শন করেন। এ সময় ক্যাম্পে উপস্থিত সকল পদবী’র সাথে মহাপরিচালক মহোদয় কুশলাদি বিনিময় ও উপহার প্রদান করেন। বিভিন্ন প্রতিকূলতার মধ্যে দক্ষতা ও সাফল্যের সাথে দায়িত্ব পালনের জন্য তিনি বিজিবি সদস্যদের অভিনন্দন জানান। পাশাপাশি তাদেরকে দেশপ্রেম, শৃঙ্খলা, সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে সীমান্ত রক্ষার পবিত্র দায়িত্ব পালনের জন্য বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

২। উক্ত সময়ে টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান, পিএসসি সেন্টমার্টিন দ্বীপ বিজিবি ক্যাম্প সম্পর্কে মহাপরিচালক মহোদয়কে ব্রিফিং প্রদান করেন। ব্রিফিং চলাকালীন সময়ে মেজর জেনারেল মোঃ মাঈন উল্লাহ চৌধুরী, এডব্লিউসি, পিএসসি, জিওসি, ১০ পদাতিক ডিভিশন, রামু, সেনানিবাস, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজেদুর রহমান, রিজিয়ন কমান্ডার, রিজিয়ন সদর দপ্তর, কক্সবাজার ও কর্ণেল মনজুরুল হাসান খান, বিজিবিএম, সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর, রামুসহ অন্যান্য অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন। বিভিন্ন অপারেশনাল কর্মকান্ড ও তদসংশ্লিষ্ট বিভিন্ন প্রয়োজনীয়তার বিষয়ে মহাপরিচালক মহোদয় জিওসি, ১০ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার, কক্সবাজার এরিয়া এর সাথে আলোচনা করেন। টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর বিভিন্ন ধরণের অপারেশনাল, আভিযানিক কার্যক্রম ও ব্যাটালিয়নের সাফল্যের ধারা এবং বর্তমানে গৃহীত অপারেশনাল কার্যক্রম দেখে মহাপরিচালক মহোদয় সন্তুষ্টি প্রকাশ করেন। পাশাপাশি তিনি ভবিষ্যতে এ ধরণের কার্যক্রম অধিক জোরদার ও সাফল্যমন্ডিত করার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করতঃ বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী বরাদ্দের আশ্বাস প্রদান করেন। ব্রিফিং শেষে সকল স্তরের বিজিবি সদস্যদের সাথে তিনি মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন। পরবর্তীতে তিনি সেন্টমার্টিন দ্বীপের চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বারদের সাথেও কুশলাদি বিনিময় করেন।

৩। উক্ত পরিদর্শনকালীন সময়ে মেজর জেনারেল মোঃ মাঈন উল্লাহ চৌধুরী, এডব্লিউসি, পিএসসি, জিওসি, ১০ পদাতিক ডিভিশন, রামু সেনানিবাস, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজেদুর রহমান, রিজিয়ন কমান্ডার, রিজিয়ন সদর দপ্তর, কক্সবাজার, কর্ণেল মনজুরুল হাসান খান, বিজিবিএম, সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর, রামু, লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান, পিএসসি, অধিনায়ক, টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি), লেঃ কর্ণেল সৈয়দ আশিকুর রহমান, পিএসসি, পরিচালক (পরিকল্পনা), সদর দপ্তর বিজিবি, ঢাকা, মেজর মোঃ জিয়াউর রহমান, গ্রুপ কমান্ডার, এফআইজি ঢাকা, মেজর মোঃ রুবায়াৎ কবীর, অতিরিক্ত পরিচালক (অপারেশন), টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি), ক্যাপ্টেন আহসানুল করীম রাঈম, টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি), ক্যাপ্টেন মোঃ আবু নাইম, এডিসি টু ডিজি বিজিবি এবং লেঃ কমান্ডার মোঃ জোসেল রানা, স্টেশন কমান্ডার, কোস্ট গার্ড, সেন্টমার্টিন উপস্থিত ছিলেন। উল্লেখিত পরিদর্শন শেষে মহাপরিচালক মহোদয় ১৫৫৫ ঘটিকায় হেলিকপ্টারযোগে কক্সবাজারের উদ্দেশ্যে প্রত্যাগমন করেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38320045
Users Today : 595
Users Yesterday : 3479
Views Today : 1183
Who's Online : 24
© All rights reserved © 2011 deshersangbad.com/