শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:০১ পূর্বাহ্ন

শিরোনাম :
“জনমদুঃখিনী আমার বাংলা মা” আসুন,ঐক্যবদ্ধ নবজাগরণে সুন্দর করি রাষ্ট্র কাঠামো!  বিএম স্কুলের ১শ’২০বছর পূর্তি ক্রিকেটে ২০১১ ব্যাচের কাছে ২০০৪ ব্যাচের হার রাজশাহীর গোদাগাড়ীতে বিভিন্ন শিক্ষাপোকরণ বিতরণ নেপালের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ শিবগঞ্জে শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিন পালিত আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোনারায় ইউপি চেয়ারম্যান প্রার্থী হালিমের সঙ্গে এলাকা বাসীর মত বিনিময় নাটোরে ক্ষেতে বিষ মেশানো গম বীজ খেয়ে ১৯৩টি কবুতরের মৃত্যু ঝালকাঠিতে ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়্যার (৩য় পর্যায়) পাইলটিং এর প্রশিক্ষণ প্রদান রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন পদ্মাসেতুর ৬ কিলোমিটার দৃশ্যমান ভাসানচরের পথে ১৬৪২ রোহিঙ্গা রাজধানীতে ভাস্কর্যবিরোধী মিছিলে পুলিশের লাঠিচার্জ দৌলতপুরে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ৭ দেশে করোনায় একদিনের মৃত্যু ও আক্রান্ত কমেছে ভাসানচরে পৌঁছে রোহিঙ্গাদের স্বস্তি প্রকাশ

মাদরাসা খেকো মইনুল    ! 

 

তানোর(রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর তানোরে যুবলীগের  এক নেতার বিরুদ্ধে  কৌশলে মাদরাসা বন্ধ করে জমিসহ টিআর প্রকল্পের ১০ মেট্রিক টন চাউল ও করোনায় মানবিক অনুদানের টাকা আত্নসাতের অভিযোগ উঠেছে।  অভিযুক্তের নাম মইনুদ্দিন ওরফে মইনুল ইসলাম। তিনি ভাগনা গ্রামের হযরত আলীর পুত্র উপজেলা যুবলীগের সাংগঠনিক ও ইউপি যুবলীগের সাধারণ সম্পাদক। স্থানীয়রা এই ঘটনার নাম দিয়েছে মাদরাসা খেকো মইনুল। তানোরের সরনজাই ইউপির ভাগনা গ্রামে চাঞ্চল্যর এই ঘটনা ঘটেছে। এঘটনায় সরনজাই ইউনিয়নের (ইউপি) ২ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) আজিমুদ্দীন বাদি হয়ে মইনুদ্দিনকে বিবাদী করে রাজশাহী বিভাগীয় কমিশনার, রাজশাহী জেলা প্রশাসক ও তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

চলতি বছরের ৫ নভেম্বর বৃহস্প্রতিবার সরেজমিন  দেখা গেছে, ভাগনা গ্রামের ফসলী মাঠের মধ্যে সাত কক্ষ বিশিষ্ট মাদরাসা ভবনটি ভগ্নদশায় পরিত্যক্ত হয়ে পড়ে রয়েছে।চারিদেকে ময়লা আবর্জনা ও ঘরের চালার টিন উড়ে গেছে। তবে, এই মাদরাসা পুনরায় চালু করা সম্ভব।

এ সময় কথা হয় মাদসার সংলগ্ন বাড়ির আব্দুর রাজ্জাকের সঙ্গে তিনি বলেন, এক সময় মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীদের পদচারনায় মুখর ছিলো। কিন্তু গত প্রায় ৪ বছর ধরে  বন্ধ হয়ে আছে। তিনি বলেন, মাদরাসার সভাপতি মইনুদ্দিন মাদরাসার প্রায় ৫ বিঘা দখল টিআর প্রকল্পের ১০মেট্রিক টন চাউল আত্নসাৎ করেছে। তিনি আরো বলেন, আমরা গ্রামবাসী হিসাব চেয়ে মিটিং ডাকা হলে মইনুউদ্দিন মিটিং এ উপস্থিত হননি।

জানা গেছে, তানোরের সরনজাই ইউনিয়নের (ইউপি) মানিককন্যা   ও ভাগনা গ্রামবাসীর উদ্যোগে ভাগনা গ্রামের ফসলের মাঠে ১৯৯৯ সালে মনিককন্যা ভাগনা দাখিল মাদ্রাসা স্থাপন করা হয়। মাদরাসায় শিক্ষক-কর্মচারী নিয়োগ দিয়ে বিধি মোতাবেক শুরু থেকেই শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত ছিলো মাদরাসা চত্বর। এই অবস্থায় এলাকাবাসী স্ব-উদ্যোগে মাদরাসার নামে এক একর ৪০ শতক জমি দান করেন। কিন্তু দীর্ঘদিনেও মাদ্রাসা এমপিওভুক্ত না হওয়ায় ২০১৪ সালে মাদরাসার পুরো কার্যক্রম বন্ধ হয়ে যায়।দিকে  ভাগনা গ্রামের হযরতুল্লার পুত্র মইনুদ্দীন নিজেকে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি দাবি করে জমি দখল ও টিআর প্রকল্পের চাল আত্নসাৎ করেছে। গত চার বছরের জমি লীজ দেয়া টাকার পরিমান ৫ লাখ এবং ২০১৫-২০১৬ অর্থ বছরে ১০ টন দাম প্রায় ৩ লাখ টাকা। এবিষয়ে মাদরাসার সুপার নুরুল ইসলাম বলেন, মাদ্রাসা এমপিও না হওয়ায় শিক্ষক কর্মচারীরা মাদ্রাসায় না আসায় মাদ্রাসাটি বন্ধ হয়ে যায়। তিনি বলেন, সভাপতি মইনুউদ্দিন কি করেছে, কি করছে আমি জানিনা। তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরেই মাদ্রাসার জমিসহ বিভিন্ন দান অনুদানের টাকার হিসাব সভাপতি মইনুউদ্দিন কাউকেই না দেয়ায় মাদ্রাসা বন্ধ হয়েছে।  এব্যাপারে যোগাযোগ করা হলে তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, এধরনের অভিযোগ এখনো পাইনি অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।#

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37917943
Users Today : 866
Users Yesterday : 6596
Views Today : 4191
Who's Online : 41
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone