শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৫২ পূর্বাহ্ন

শিরোনাম :
সরিষাবাড়ীতে তুচ্ছ ঘটনায় চাচাতো ভাইদের হাতে ভ্যান চালক নিহত বিশ্বনবী’র ব্যাঙ্গচিত্র ও অবমাননার প্রতিবাদে রসুলবাগ যুব সমাজের প্রতিবাদ সভা ও বিক্ষোভ ভোরবেলায় যৌ*ন মিলনে কি হয় জানেন? মে’য়েদের স্ত’ন দেখলে ছেলেদের আয়ু বাড়ানো সম্ভব নিজের ১৭ বছরের মেয়েকে ‘নববধূ’ সাজিয়ে ফেসবুকে নিলাম করলেন এক ব্যক্তি মাঠে ফিরেই বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে ব্যাট হাতে রেকর্ড গড়তে যাচ্ছেন সাকিব সবাইকে পবিত্র কোরানের আয়াত স্মরণ করিয়ে দিলেন ওজিল যে ৭ ধরণের পুরুষকে পছন্দ করেন আধুনিক মেয়েরা সহ’বাসের সময় মেয়েরা কোথায় আ’দর বেশী চায়! প্রকৃত ভদ্র মেয়ে চেনার যে ৮টি বৈশিষ্ট্য আধুনিক যুগের মেয়েরা ::!!! নোয়াখালী পল্লী বিদ্যুতের সোনাপুর জোনাল অফিসের প্রতারণায় প্রধানমন্ত্রীর উদ্যোগ ব্যাহত প্রিয় নবী (ﷺ)’র সুন্নাত অনুসরণের মাধ্যমে নবী বিদ্বেষী ব্যঙ্গকারীদের বয়কট করুন- “দা’ওয়াতে ইসলামী” উলিপুরে বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয়ের উদ্বোধন ফ্রান্সে রাসুলের (সঃ) অবমাননার প্রতিবাদে বেনাপোলে বিক্ষোভ মিছিল

মানুষের মতো দেখতে বিরল প্রাণীর ছবি ভাইরাল!

অদ্ভূত দেখতে এক প্রাণীর কিছু ছবি, যার মুখটা মানুষের মতো, গায়ে আরমাডিলোর মতো বর্ম, আঙুলগুলো ব্যাঙের মতো। সেই সঙ্গে কিছু মানুষের ছবি, যারা কোনো কিছুর আঘাতে রক্তাক্ত। সঙ্গে লেখা বর্ণনায় দাবি করা হচ্ছে, বিরল ওই প্রাণীর হামলায় আহত হচ্ছেন অনেকেই।

আনন্দবাজার পত্রিকায় বলা হয়েছে, ভাইরাল হওয়া পোস্টগুলোর কোথাও বলা হচ্ছে, ভারতের পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে ওই প্রাণীটিকে দেখা গিয়েছে।

কেউ কেউ আবার লিখেছেন, রাজস্থান ও গুজরাটে এই জীবটির দেখা মিলেছে। অস্ত্র নিয়ে চাষ করতে যাওয়ারও পরামর্শ দেয়া হচ্ছে। এক জায়গায় বলা হয়েছে এই প্রাণীটির নাম ‘কুইয়া বাঘ’।

ভারতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে হিন্দি ও বাংলায় লেখা এমন বেশ কিছু পোস্ট। শুধু হিন্দিতে লেখা পোস্টে বলা হয়েছে, এই ঘটনা গুজরাট ও রাজস্থানের, বাংলায় লেখা পোস্টে দাবি করা হয়েছে এই ঘটনা পুরুলিয়ার অযোধ্যা পাহাড় ও সংলগ্ন জঙ্গলের।

বিধাননগর গভর্নমেন্ট কলেজের প্রাণীবিদ্যা বিভাগের প্রাক্তন অধ্যাপক অরূপ দত্তগুপ্ত বলেছেন, জীবজগতে এমন কোনো প্রাণীর অস্বিত্বই নেই। সরীসৃপদের সামনে-পিছনে চার পায়েই পাঁচটা করে আঙুল থাকে। আর স্যালামান্ডার জাতীয় উভচর প্রাণীদের সামনের পায়ে চারটে এবং পিছনের পায়ে পাঁচটা আঙুল থাকে। ছবিতে থাকা প্রাণীটির চেহারার বৈশিষ্ট্য এর কোনোটির সঙ্গেই মেলে না। আবার প্রাণীটির গায়ের উপরের অংশে কিছু স্তন্যপায়ী বা সরীসৃপের মতো বর্ম থাকলেও শরীরের নীচের দিকে কোনো আঁশ নেই। চোখ দুটো সরীসৃপ বা স্যালামান্ডারের মতো মুখের দু’পাশে নয়।

অধ্যাপক দত্তগুপ্তের মতে, ছবিতে থাকা প্রাণীটি আসলে সুকুমার রায়ের বকচ্ছপ বা হাঁসজারুর মতো, কল্পনা-জাত।

বাস্তবেই এমন কোনো প্রাণী পৃথিবীতে নেই। গুগল ইমেজ সার্চে ওই প্রাণীটির ছবি দিয়ে বেশ কিছু পুরনো ওয়েবসাইট লিঙ্কের সন্ধান মেলে।

দেখা যায়, ২০১৮ সালের অক্টোবরেও অদ্ভূত দেখতে প্রাণীটির এই ছবিগুলো ভাইরাল হয়েছিলো। তখন একাধিক জায়গায় এটিকে ‘বুশি বেবি’ বলে দাবি করা হয়।

ছবিগুলো প্রথম আপলোড হয় লাইরা মাগানুকো বলে এক ইটালীয় ভাস্করের ফেসবুক প্রোফাইলে, ২০১৮ সালের ৩ অক্টোবর। শিল্পী হাইপার রিয়েলিটি নিয়ে কাজ করেন, সিলিকোনের তৈরি এমনই সব ভাস্কর্যে নিজের কল্পনাকে ফুটিয়ে তোলেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37714637
Users Today : 2040
Users Yesterday : 8809
Views Today : 4090
Who's Online : 34
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone