মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৩:০৯ পূর্বাহ্ন

শিরোনাম :
মে’য়েরা প্রথমবার স’হবাসের জন্য কোন বি’ষয় গুলো গভীর ভাবে চিন্তা করে জেনে নিন বী’র্যপাত বন্ধ রে’খে বে’শী সময় যৌ’ন মি’লন ক’রার সেরা প’দ্ধতি বিবাহিত অথবা অবিবাহিত সকলের পড়া উচিৎ- এক করুণ কাহিনী দী’র্ঘ ২০ মি’নিটের ভি’ডিও ক্লি’পটি ছ’ড়িয়ে প’ড়ে’ছে হাসপাতালের ডাক্তার-নার্স এবং ক’র্মকর্তা-ক’র্মচারী’দে’র হাতে হাতে ফুলশ’য্যার রাতের গল্পটি পুরোটা প’ড়লে আপনার চোখের জল ধ’রে রা’খতে পা’রবেন না রোহিঙ্গা ও বাংলাদেশি মুসলিমদের ভারত থেকে তাড়াবো : অমিত শাহ ‘বাবর আজম আমাকে দীর্ঘ ১০ বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে ধ’র্ষ’ণ করছে’ ! শুধু ধ’র্ষণ নয়, কা’টাছেঁ’ড়া মৃ’তদে’হের সঙ্গে সেলফি তুলতো মুন্না ‘কানাডার বেগমপাড়ার সাহেবদের ধরার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’ ইসলামে ভাস্কর্য ও মূর্তি উভয়ই নিষিদ্ধ: মুফতি ফয়জুল করীম প্রথম হা’নিমুনে গিয়ে প্রত্যেক পুরুষই ক’রেন যে ৫টি ভু’ল! যেভাবে ৫ মিনিটেই অনলাইনে পাবেন জমির আরএস খতিয়ান সরকারি চাকরিজীবীদের বেতন স্কেল, গ্রেডিং সিস্টেম ও অন্যান্য সুবিধাদির তালিকা আবর্জনার স্তূপ থেকে কুড়িয়ে পাওয়া মেয়েটি তার সবজি বিক্রেতা বাবার এত বড় প্রতিদান দিল চাচাতো বোনকে সারাজীবন কাছে রাখতে নিজ স্বামীর স’ঙ্গে বিয়ে

মির্জা ফখরুল, মঈন খান, মাহমুদুর রহমান মান্নার অংশগ্রহণ দুর্বৃত্ত রাষ্ট্র নয় জনগণের রাষ্ট্র চাই .…….আ স ম রব

 

আজ জেএসডি’র ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকীর ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান ও নাগরির ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

সভাপতির ভাষণে দলীয় সভাপতি আ স ম আবদুর রব বলেন অনির্বাচিত সরকার এবং দুর্বৃত্তপূর্ণ রাষ্ট্রব্যবস্থাপনা পদ্ধতি -এ দু’টোকেই একসঙ্গে বিদায় করতে হবে গণঅভ্যুত্থানের মাধ্যমে। সারাদেশে আজ রাষ্ট্রীয় আশ্রয়-প্রশ্রয়ে দলীয় সন্ত্রাস লুটতরাজ, দুর্নীতি, হত্যা, গুম ও ধর্ষণ একটি নিত্যনৈমিত্তিক বিষয়ে পরিণত হয়েছে। অবৈধ সরকার ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য রাষ্ট্রকে দুর্বৃত্ত বৈশিষ্ট্যপূর্ণ রাষ্ট্রে পরিণত করেছে। দুর্বৃত্ত রাষ্ট্রের জন্য মুক্তিযুদ্ধ সংঘটিত হয়নি।

তিনি বলেন দুর্বৃত্ত রাষ্ট্র নয় জনগণের রাষ্ট্র চাই।
শ্রমজীবী, কর্মজীবী এবং পেশাজীবী জনগণের রাষ্ট্রক্ষমতায় অংশগ্রহণের মাধ্যমে বাঙালি জাতীয়তাবাদকে পেশাভিত্তিক জাতিত্বে রূপান্তরিত করতে হবে। এটাই হবে বাঙালি জাতীয়তাবাদের তৃতীয় জাগরণ।
জেএসডি বাঙালি জাতির তৃতীয় জাগরণের রাজনৈতিক কর্মসূচি নিয়ে নিরন্তর কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছে।
আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে ব্যবহার করে সরকার দেশে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। জনগণের মুক্তির জন্য জাতীয় ঐক্য সৃষ্টি করে গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন একটি ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব নয়।
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন দেশ একটা মৃত্যুকূপে পরিণত হয়েছে। দেশের জনগণ এ সরকারকে চায় না। কার্যকর বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলতে পারলেই বিদ্যমান জগদ্দল পাথর থেকে আমরা মুক্তি লাভ করতে পারবো।
জেএসডি সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার বলেন জেএসডির রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়নে আমরা অঙ্গিকারাবদ্ধ।
জেএসডি কার্যকরী সাধারণ সম্পাদক জনাব শহীদ উদ্দিন মাহমুদ স্বপন এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সা কা ম আনিসুর রহমান খান, মোঃ সিরাজ মিয়া, তানিয়া রব ও ব্যারিস্টার ফারাহ খান।
ঢাকায় কেন্দ্রীয় আলোচনার বাইরেও সাতক্ষীরা, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, বাগেরহাট, খুলনা, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, সিরাজগঞ্জ, দিনাজপুর, পাবনা, জামালপুর, বগুড়া, টাঙ্গাইল, ঠাকুরগাঁ, বরিশাল, ঝালকাঠি সহ দেশের অধিকাংশ জেলায় দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37880660
Users Today : 2965
Users Yesterday : 0
Views Today : 6275
Who's Online : 54
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone