বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৪:২৮ পূর্বাহ্ন

শিরোনাম :
বোদা উপজেলা ফুটবল একাডেমীর ৫ জন প্রমিলা ফুটবলারের প্রিমিয়ার লীগে খেলার সুযোগ শিবগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন বিভাগীয় প্রধান ছাড়াই চলছে বেরোবির একাউন্টিং বিভাগ: ভোগান্তি চরমে চলতি বছর বাজারে আসা ছয় ফ্ল্যাগশিপ ফোন করোনাকালে বাংলাদেশের বাজারে ছয় ফ্ল্যাগশিপ ফোন মেলান্দহে উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে বসতবাড়ি জবর দখল কয়েকশ বৃক্ষ নিধন ও মাছ লুট ছাতকে বিদ্যুৎ বিচ্ছিন্নকরন অভিযান ১২টি সংযোগ বিচ্ছিন্ন মোড়েলগঞ্জ- শরণখোলায় আমন ফসলে কারেন্ট পোকার আক্রমন কৃষক দিশেহারা আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে উলিপুরে আওয়ামীলীগের আলোচনা সভা  বাগেরহাটে মোরেলগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন বোরোসহ শীতকালিন ফসল চাষ আত্রাইয়ে ২৮ হাজার ৩শত ৬৫ হেক্টর জমিতে লক্ষ্যমাত্রা নির্ধারণ ত্রিশালে অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে গাছের চারা ও মাস্ক বিতরণ বাগেরহাটে ভয়াবহ অগ্নিকান্ড ১০ লক্ষ টাকার ক্ষতি ১০ বছর শিকল বন্দী হাফিজুলের চিকিৎসার জন্য মানবিক সাহায্যের আবেদন বড়াইগ্রামে পুলিশ পরিদর্শক তৌহিদুলের পদোন্নতি ও বিদায় সংবর্ধনা বিভাগীয় প্রধান ছাড়াই চলছে বেরোবির একাউন্টিং বিভাগ: ভোগান্তি চরমে

মুসলিম দেশগুলোতে বিশেষ দূত দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স

Newly-named French Economy Minister Emmanuel Macron attends the official handover ceremony at the Bercy Finance Ministry in Paris August 27, 2014. REUTERS/Charles Platiau

মহানবীকে সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে বিদ্রূপ করে কার্টুন প্রকাশে সমর্থন ও ইসলামবিদ্বেষী মন্তব্যের কারণে সৃষ্ট পরিস্থিতি স্বাভাবিক করতে মুসলিম দেশগুলোতে বিশেষ দূত নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের খবরে বুধবার এ তথ্য জানানো হয়েছে।

দূতরা মুসলিম দেশগুলোতে ‘ধর্মনিরপেক্ষতা ও বাকস্বাধীনতা’ নিয়ে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর চিন্তা-ভাবনা ব্যাখ্যা করবে।

জানাগেছে ম্যাক্রোঁর বিতর্কিত বক্তব্য কেন্দ্র করে মুসলিম দেশগুলোতে চলমান বিক্ষোভের মুখে ফরাসি সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

গত মাসের শুরুতে প্যারিসের উপকণ্ঠে স্যামুয়েল প্যাটি নামে এক স্কুলশিক্ষককে হত্যা করা হয়। তিনি ইসলামের মহানবীকে সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর বিতর্কিত ব্যঙ্গচিত্র ক্লাসে তার ছাত্রদের সামনে প্রদর্শন করেছিলেন।

এই হামলার পর প্রেসিডেন্ট ম্যাক্রোঁর মন্তব্য করেছিলেন, ফ্রান্স কখনও সহিংসতার কাছে নতিস্বীকার করবে না। ম্যাক্রোঁর তার বক্তব্যে মুসলমানদের বিচ্ছিন্নতাবাদী হিসেবে আখ্যায়িত করেন।

এ ছাড়া মহানবী মহানবীকে সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-কে বিদ্রূপ করে প্রকাশিত কার্টুনকেও সমর্থন করেছেন তিনি। এতে বিক্ষোভের পাশাপাশি ফরাসি পণ্য বয়কটেরও ডাক দিয়েছেন মুসলমানরা।

এ ঘটনার জের ধরে ফ্রান্সের সঙ্গে মুসলিম দেশগুলোর সম্পর্কে উত্তেজনা তৈরি হয়েছিল।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37860490
Users Today : 530
Users Yesterday : 4301
Views Today : 2900
Who's Online : 23
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone