সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৫২ পূর্বাহ্ন

শিরোনাম :
সুইস ব্যাংকে কার কত টাকা, তালিকা চেয়েছেন হাইকোর্ট প্রাক প্রাথমিক ছাড়া সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মার্চ খোলা শিক্ষাপ্রতিষ্ঠান খুললে কোন শ্রেণির কতদিন ক্লাস? তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা কুড়িগ্রামে বর্ণিল কর্মসূচির মধ্য দিয়ে এসএসসি ব্যাচ ‘৮৬র সম্মেলন সমাপ্ত সুন্দরবন ম্যানগ্রোভ  পক্ষ থেকে ৫ গুনি ব্যক্তিকে স্বঃস্বঃ কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান পাবনায় ডিসিআই-আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন’র যৌথ উদ্যোগে ‘বিনামূল্যে চক্ষু শিবির’ অনুষ্ঠিত গাইবান্ধায় শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পৌরসভা নির্বাচন; মহেশপুর বিজিবি কর্মকর্তার অসৌজন্যমুলক আচরণে ঝিনাইদহের হেবিওয়েট সাংবাদিকদের চরম ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন ১৮ মাসের কাজ শেষে ৫ বছরেও হস্তান্তর হয়নি ঝিনাইদহ আড়াই’শ বেড হাসপাতাল ভবন! ঝিনাইদহ মাগুরা সড়কে মটরসাইকেলের ধাক্কায় রেস্টুরেন্ট ব্যাবসায়ী নিহত তিন পার্বত্য জেলায় শান্তি আনতে পুলিশ মোতায়েন: স্বরাষ্ট্রমন্ত্রী সিক্রেট রেসিপি এমটিবি লাউঞ্জে বিশেষ কর্নার চালু করলো শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে খানসামায় রাজনৈতিক নেতৃবৃন্দের আচরণবিধি স্বাক্ষর লেখক মুশতাক আহমেদের রাষ্ট্রীয় হত্যাকান্ড, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল দাবিতে সমাবেশ ও বিক্ষোভ

মেঘালয়ে কারফিউ জারি তামাবিল-ডাউকি সীমান্ত দিয়ে যাতায়াত বন্ধ

নাগরিকত্ব বিল নিয়ে উত্তেজনায় ভারতের মেঘালয় রাজ্যে কারফিউ জারির কারণে তামাবিল-ডাউকি সীমান্ত দিয়ে বাংলাদেশিদের প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে।

শুক্রবার সকাল থেকে সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে বাংলাদেশি পর্যটকদের ভারতে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। এতে বিপাকে পড়েছেন পর্যটকরা। তবে মানুষের যাতায়াত বন্ধ থাকলেও পণ্য পরিবহন স্বাভাবিক রয়েছে।

শুক্রবার ছুটির দিন হওয়ায় সকাল থেকে অনেক পর্যটক তামাবিল স্থলবন্দর দিয়ে ভারত যেতে চাইলে ভারতীয় ইমিগ্রেশন তাদের অনুমতি দিচ্ছে না। বাংলাদেশের ইমিগ্রেশন থেকে তাদের ছেড়ে দেয়া হলেও ভারতীয় ইমিগ্রেশনে আটকে দেয়া হচ্ছে। ফলে ভারতের ডাউকি থেকে ফিরে আসতে হয় তাদের। বৃহস্পতিবার থেকে মেঘালয়ের রাজধানী শিলংসহ কয়েকটি এলাকায় কারফিউ জারি করায় পর্যটকদের সেখানে যেতে দেয়া হচ্ছে না।

সিলেটের তামাবিল অভিবাসন কেন্দ্রের উপ-পুলিশ পরিদর্শক রমজান মিয়া জানান, সকাল ১১টা পর্যন্ত ইমিগ্রেশনের সব প্রক্রিয়া সম্পন্ন করে শতাধিক যাত্রীকে ভারতে প্রবেশের অনুমতি দেই। কিন্তু কিছুক্ষণ পরই তারা ভারতের কাস্টমস থেকে ফিরে আসেন। পরে ভারতীয় কাস্টমসের একজন কর্মকর্তা এসে মেঘালয়ের অস্থিরতার কারণে কাউকে যেতে দেয়া হচ্ছে না বলে জানায়। একই সঙ্গে পরবর্তী নিদের্শনা না দেয়া পর্যন্ত আর যাত্রী না ছাড়তে অনুরোধ করেছেন।

অভিবাসন ও স্থল বন্দর পুলিশের বিশেষ সুপার (এসপি) মো. মনিরুজ্জামান বলেন, শুক্রবার সকালে বাংলাদেশ থেকে ইমিগ্রেশন শেষে ভ্রমণকারীরা ভারতে প্রবেশ করলে ভারতের ডাউকি ইমিগ্রেশন সেন্টার থেকে তাদের ফেরত পাঠানো হয়। এ ব্যাপারে ভারত ইমিগ্রেশন আগে থেকে আমাদের কিছু জানায়নি।

তামাবিল স্থল বন্দরের সহকারি পরিচালক (ট্রাফিক) পার্থ ঘোষ জানান, যাত্রী যাতায়াত বন্ধ থাকলেও এই স্থল বন্দর দিয়ে পণ্য পরিবহন স্বাভাবিক রয়েছে।

উল্লেখ্য ভারতে নাগরিকত্ব বিল পাস হওয়ার পর থেকে আসাম, ত্রিপুরা ও মেঘালয় রাজ্যে বিক্ষোভ ও  সহিংসতা চলছে। এর পরিপ্রেক্ষিতে এসব রাজ্যে কারফিউ জারি করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38337650
Users Today : 981
Users Yesterday : 0
Views Today : 5004
Who's Online : 33
© All rights reserved © 2011 deshersangbad.com/