দেশের সংবাদ l Deshersangbad.com » মোত্তাকি হওয়ার মধ্যদিয়েই দুনিয়া-আখেরাতের মুক্তি ‘আমিন ধ্বনী’তে অশ্রুসজলে শেষ হল তিনদিনের সুন্নাতেভরা ইজতেমা



মোত্তাকি হওয়ার মধ্যদিয়েই দুনিয়া-আখেরাতের মুক্তি ‘আমিন ধ্বনী’তে অশ্রুসজলে শেষ হল তিনদিনের সুন্নাতেভরা ইজতেমা

১০:৫৯ পূর্বাহ্ণ, মার্চ ০৯, ২০১৯ |জহির হাওলাদার

38 Views

 

ঔাখো মুসল্লির অশ্রু সজল নয়নে আমিন-আমিন ধ্বনীতে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হল দাওয়াতে ইসলামীর তিনদিনের সুন্নাতে ভরা ইজতেমা। জুমার নামাযের পূর্বে অনুষ্ঠিত হয় আখেরি মোনাজাত। মুসল্লিরা রবের প্রার্থণায় দুহাত তুলে কান্নাকাটিতে আবেগ তাড়িত হয়ে পড়েন। এসময় আমিন আমিন ধ্বনীতে ইজতেমা ময়দানে এক হ্রদয়গ্রাহী দৃশ্যের অবতারণা হয়। ইসলামের জীবন বিধান মেনে সারাবিশ্বে নেকীর দাওয়াত পৌঁছে দিতে মহান রবের সাহায্য কামনা করা হয়। দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি-সমৃদ্ধি, বিশেষ করে বিশ্বের সকল মুসলমানদের হেফাজত কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন দাওয়াতে ইসলামী’র জিম্মাদার মোহাম্মদ আলফেসানী আত্তারী । মানুষের সংশোধন, দাওয়াতি কার্যক্রমসহ সার্বিক বিষয়ে মুল বয়ান দেন দাওয়াতে ইসলামীর জিম্মাদার মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী। ইজতেমার বিশেষ আকর্ষণ তাসাউরে মদিনা (মদিনার ধ্যান) করান দাওয়াতে ইসলামী বাংলাদেশের সভাপতি জনাব মোহাম্মদ কামাল উদ্দীন আত্তারী। জুমার নামাজে ইমামতি করেন দাওয়াতে ইসলামী’র মুবাল্লিগ মাওলানা আরাফাত আত্তারী। ইজতেমার দো’আয় সংসদ সদস্যসহ লাখো আশেকে রাসূল শামিল হন।

শুক্রবার শেষ দিনে সকাল থেকে জুমার নামাজের আগ পর্যন্ত দাওয়াতে ইসলামীর মুবাল্লিগগণ কুরআন- হাদিসের আলোকে ইসলামের মৌলিক বিষয়ের উপর বয়ান দেন।আমলের সংশোধন, মা-বাবার অধিকার, নামাযের ফযীলত ও বিজ্ঞান সম্মত উপকারিতা, সারাবিশে^দাওয়াতে ইসলামীর গ্রহণযোগ্যতা ইত্যাদি বিষয় নিয়ে একে একে বয়ান দেন দাওয়াতে ইসলামীর মুবাল্লিগ মোহাম্মদ রুকুন আত্তারী, রফিক কাদেরী,মওলানা মাসউদ আত্তারী প্রমূখ।

আল্লাহ পাকের নির্দেশিত পথে প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর নিঃশর্ত অনুসরণের আহ্বান জানিয়ে দাওয়াতে ইসলামীর মুবাল্লিগণ বলেন, আল্লাহর হাবিব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর জীবনাদর্শ অনুসরণেই মানবতার মুক্তির পথ নিহিত। ইসলামের জীবন বিধান মেনে চলা গেলে এবং প্রিয় রাসুলে সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম’র সুন্নাতের রঙ্গে রাঙ্গায়িত হয়ে মোত্তাকি হতে পারলেই দুনিয়া ও আখেরাতের মুক্তি মিলবে। আর প্রিয় হাবিবের প্রতি সর্বোচ্চ ভালোবাসাই ঈমানের প্রথমশর্ত। আল্লাহ পাক ও তার প্রিয় রাসূলের সন্তুষ্টির জন্যই হতে হবে আমাদেও নিয়্যত, চিন্তাধারা, কর্মকান্ড সবকিছুই।’ বিশ্বের প্রত্যেকটি মানুষের কাছে ইসলামের নেকীর দাওয়াত পৌঁছে সুন্দর পৃথিবী গড়ে তোলার আহবান জানান তারা।

শরীয়ত মতে যথাযথভাবে নামাজ আদায়ের আহ্বান জানিয়ে তারা আরো বলেন, আল্লাহ পাক ও তার রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম যেভাবে নামাজ আদায় করতে বলেছেন ঠিক সেভাবেই নামাজ পড়তে হবে। নামাযেই যত প্রশান্তি। লোক দেখানো নামাযে হবে না। বরং শেষ বিচারে এর পরিণতি হবে ভয়াবহ, রয়েছে কঠিন শাস্তি। ‘সন্তানকে ইসলামের আলোয় আলোকিত করতে হবে। সুসন্তানের আমল নিজের জন্য তো বটে, তার মা-বাবার জন্যও নাজাতের অসিলা হবে- বলেন দাওয়াতে ইসলামীর মুবাল্লিগরা।

দাওয়াতে ইসলামীর মিশন ও ভিশন তুলে ধরেন দাওয়াতে ইসলামীর মুবাল্লিগ মোহাম্মদ রফিকুল ইসলাম তৈয়বী কাদেরী। তিনি বলেন, আমিরে আহলে সুন্নাত আবু বিলাল মোহাম্মদ ইলিয়াস আত্তার কাদেরীর নেতৃত্বে দ্বীনি ও অরাজনৈতিক সংগঠন দাওয়াতে ইসলামী বাংলাদেশ, ভারতসহ সারাবিশ্বে ইসলামের নেকীর দাওয়াত পৌঁছে দিচেছন। সবাইকে এই দাওয়াতি কার্যক্রমে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

দাওয়াতে ইসলামীর কেন্দ্রীয় জিম্মাদার মোহাম্মদ নাঈমুল হাঈদার আত্তারী সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আল্লাহর রহমতে সুন্দরভাবে তিনদিনের সুন্নাতেভরা ইজতেমা শেষ হয়েছে। ইজতেমার আয়োজনেসহযোগিতার জন্য সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন, আইন শৃঙ্খলাবাহিনী, পীর মাশায়েখ ও আশেকে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দেরপ্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। ইজতেমায় অনেক গুরুত্বপূর্ণ বয়ান হয়েছে। বাস্তবজীবনে একে কাজে লাগানো গেলে তাহলেই স্বার্থকতা। আসুন প্রত্যেক মানুষের কাছে আমরা ইসলামের নেকীর দাওয়াত পৌঁছে দেই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »