বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:১৯ পূর্বাহ্ন

শিরোনাম :
৭ কলেজের পরীক্ষা চলবে, আন্দোলন প্রত্যাহার আজ পিলখানা হত্যাকাণ্ডের এক যুগ ফেনীতে খাবার ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন মেয়েদের শরীরের ৭টি স্থান বড়ই ‘টার্ন অন’ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত সেতুর অভাবে দুর্ভোগে মানুষ তানোরের বাধাইড় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার বেতাগী উপজেলার ভূমি অফিস পরিদর্শনে বরিশালের ডিএলআরসি: কর্মকর্তা- ফুলবাড়ীতে ফেন্সিডিল-গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক মহিলার বাড়ি সাতক্ষীরা,বয়স ১৫ থেকে ২০ বছর বেনাপোলে ১৫৫ পিচ ভারতীয় ইয়াবা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী আটক যুক্তরাজ্যে আওয়ামীলীগ চেশিয়ার এন্ড নর্থওয়েলস এর আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালন। নীলার মুখটা এতটা মায়াবী লাগছিলো “বাবা, রশিদটা রাখুন। পথে লাগতে পারে” ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা ১৭ মে পর্যন্ত স্থগিত

যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক হতে চান যারা

ডেস্ক রিপোর্ট : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ছাত্রলীগের নতুন কমিটির পদপ্রার্থীদের তোড়জোড় শুরু হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অন্তত ১৪ জনের নাম জোরেশোরে শোনা যাচ্ছে। যুগান্তর

আগামী ১০ নভেম্বরের মধ্যে পদপ্রত্যাশীদের সংগঠনের দফতর সেলে বায়োডাটা জমা দিতে বলা হয়েছে।

নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আসতে আগ্রহীদের মাঝে ব্যাপক উদ্দীপনার সৃষ্টি হয়েছে। তাদের সমর্থকরাও চাঙ্গা হয়েছে।

কারা আসছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃত্বে সেটি নিয়ে চলছে নানা আলোচনা।

শুক্রবার রাতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে পদপ্রার্থীদের বায়োডাটা আহ্বান করা হয়।

শুক্রবার কমিটি বিলুপ্ত হওয়ায় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পদপ্রার্থী ও তার সমর্থকরা চাঙ্গা হয়েছে।

সভাপতি ও সম্পাদক পদে অন্তত ১৪ জনের নাম শোনা যাচ্ছে। তারা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক আফিকুর রহমান অয়ন, সদ্য সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আল মামুন শিমন, সদ্য সাবেক উপপ্রচার সম্পাদক ইলিয়াস হোসাইন রকি, শহীদ মসিয়ূর রহমান হল ছাত্রলীগের সভাপতি বিপ্লব কুমার দে শান্ত, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক গোলাম রাব্বানী ও আসিফ আহমেদ জিসান, পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল, শেখ হাসিনা হল ছাত্রলীগের সভাপতি শিলা আক্তার, ইংরেজি বিভাগ ছাত্রলীগের সভাপতি রুহুল কুদ্দুস রোহিত, সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ টনি, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিক খন্দকার, পদার্থ বিজ্ঞান ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মুরাদ হোসেন, ছাত্রলীগ কর্মী কামরুল হাসান শিহাব।

দীর্ঘদিন কমিটি মেয়াদ উত্তীর্ণ ও নিস্ক্রিয় থাকায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাংগঠনিকভাবে মুখ থুবড়ে পড়েছে। এই অবস্থা থেকে সংগঠনকে শক্তিশালী করতে চান পদ প্রত্যাশীরা।

তবে নেতৃত্ব নির্বাচনে আওয়ামী পরিবারের সন্তান, সাংগঠনিক, রাজপথের সৈনিক, মাদক, সন্ত্রাসমুক্ত বিষয়টি গুরত্ব দেয়ার দাবি উঠেছে।

এ প্রসঙ্গে পদপ্রার্থী আফিকুর রহমান অয়ন বলেন, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি নিষ্ক্রিয় ছিল। শুক্রবার কমিটি বিলুপ্ত করায় নেতাকর্মীরা চাঙ্গা হয়েছে। নতুন কমিটির নেতা নির্বাচনে অনুপ্রবেশকারী, টেন্ডারবাজ, মাদকসেবী, সন্ত্রাসীদের বয়কট করার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, আওয়ামী পরিবারের ক্লিন ইমেজের নেতাকে শীর্ষ পদে আনার দাবি জানাচ্ছি। সভাপতি-সম্পাদক পদের প্রার্থী হিসেবে আবেদন করবো। কেন্দ্র যেটি বিবেচনা করবে, মেনে নিবো।

আরেকজন পদপ্রার্থী সোহেল রানা বলেন, নতুন কমিটিতে ত্যাগী, পরিশ্রমী ও ক্লিন ইমেজধারীদের আনা হোক। এতে দলের ইমেজ বৃদ্ধি পাবে। সেই সঙ্গে সংগঠনও শক্তিশালী হবে। অতীতের মতো জরাজীর্ণ কমিটি চাই না। গতিশীল নেতৃত্ব চাই। সেই কমিটি এগিয়ে নিবে সংগঠন। আমি সভাপতি-সম্পাদক দুটি পদের প্রার্থী হিসেবে বায়োডাটা পাঠাবো। কেন্দ্রের সিদ্ধান্তই চূড়ান্ত।

জানা গেছে, ২০১৪ সালের ১৬ মে বাংলাদেশ ছাত্রলীগের তৎকালীন সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সুব্রত বিশ্বাসকে সভাপতি ও এসএম শামীম হাসানকে সাধারণ সম্পাদক করে এক বছর মেয়াদি যবিপ্রবি ছাত্রলীগের ৫৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। চার বছর আগে সেই কমিটি মেয়াদোত্তীর্ণ হয়। নতুন কমিটি না হওয়ায় হতাশ ছিল রাজপথের সক্রিয় নেতাকর্মীরা।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38321145
Users Today : 1695
Users Yesterday : 3479
Views Today : 4359
Who's Online : 43
© All rights reserved © 2011 deshersangbad.com/