সোমবার, ১০ মে ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

শিরোনাম :
করোনা মুক্তির দোয়া করতে মুসলমানদের মসজিদে যাওয়ার অনুরোধ করলো ভারতের পুলিশ লক্ষ্মীপুরে ভুমি কর্মকর্তাকে মারধর মামলায় : আ’লীগ নেতা গ্রেপ্তার মিরসরাই সমিতি কুয়েতের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঈদের আগে স্বর্ণের দামে সুখবর কাঁকনহাটে গম জব্দ অভিযোগের তীর উঠেছে মেয়রের দিকে নড়াইলে গৃহবধূকে পিটিয়ে হত্যা নকলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ভবনে আগুন। ২ লাখ খামারি ২৯২ কোটি টাকা প্রণোদনা পাবে পাকেরহাটে নাসিম সমাজকল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ তানোরে প্রধানমন্ত্রীর অনুদান নিয়ে মেয়রের প্রচারণা ? শ্যামনগর জোবেদা সোহরাব মডেল মাধ্যমিক বিদ্যালয় অভ্যন্তরে ঢালাই রাস্তার উদ্বোধন স্বাস্থ্যবিধি মেনে দেশব্যাপী রাতে গণপরিবহন চালুর দাবি করোনায় ঈদবাজার ও ঈদ উদযাপন  সাইফুল ইসলাম চৌধুরী  ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের সুফল পাচ্ছেনা বরিশালবাসী মা দিবসের শুভেচ্ছা

রাজশাহী আওয়ামী লীগে নব্য কোটিপতিরা আতঙ্কে !

তানোর (রাজশাহী) প্রতিনিধি
রাজশাহী জেলা আওয়ামী লীগের বিপদগামী একশ্রেণীর নব্য কোটিপতি নেতার মাথায় হাত উঠেছে, পাশপাশি আতঙ্কও বিরাজ করছে, আগামিতে কি হয় না হয় তা নিয়ে তারা রীতিমত মানষিক ভাবেও ভেঙ্গে পড়েছে এবং তাদের অনুগত নেতাকর্মীরাও আতঙ্কে রয়েছে বলে রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন বইছে। সূত্র জানায়, আওয়ামী লীগ সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা দূর্নীতির বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষণা দিয়ে দূর্নীতি বিরোধী অভিযান জোরদার করার নির্দেশ দেয়ায় এসব নেতার মধ্যে আতঙ্কের সূত্রপাত হয়েছে। তৃণমূলের ভাষ্য, বিশেষ করে একশ্রেণীর নেতা যারা ৯০ দশকেও বাইকেল বা মোটরসাইকেল নিয়ে রাজনীতি করেছে, তবে তারা হঠাৎ করে ফুঁলেঁেফপে বট গাছ বা নব্য কোটিপতি হয়েছে। আবার কেউ কেউ একাধিক গাড়ী-বাড়ী-ফ্ল্যাট-প্লট, ঢাকায় বাড়ী ও বিপুল বিত্তবৈভবের মালিক হয়েছেন। অথচ তারা কেউ শিল্পপতি নয়, নয় সরকারী আমলা বা ব্যবসায়ী তাহলে তাদের আয়ের উৎস্য কি ? তারা কিভাবে রাতারাতি এমন বিপুল বিত্তবৈভবের মালিক বা নব্য কোটিপতি হয়েছেন, সেই বিষয়টি সামনে আশার পর সরকারের দূর্নীতি বিরোধী অভিযানে এসব নব্য কোটিপতিরা আতঙ্কিত হয়ে পড়েছে। তৃণমূল বলছে, তারা মাদক স্পট, বালুমহাল ও হাট-ঘাটে চাঁদাবাজি, জুয়াবোর্ড, অবৈধ তদ্বির, বিভিন্ন সরকারী দপ্তরে টেন্ডারবাজী ইত্যাদির মাধ্যমে নব্য কোটিপতি হয়েছে।
সূত্র জানায়, একশ্রেণীর এসব নব্য কোটিপতিরা যারা রাজশাহী সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, উপজেলা, পৌরসভা ও ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দায়িত্বশীল পদে থেকেও আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী এবং জননেত্রী শেখ হাসিনার নির্দেশ লঙ্ঘন ও দলের সঙ্গে বেঈমানী করে আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থীদের পক্ষে কাজ করে দলের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সঙ্গে বেঈমানি করেছে আওয়ামী লীগ তাদের চিহ্নিত করে তারা কখানোই যেনো কোনো নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বা সাংগঠনিক পদ না পায় সেই জন্য কাজ শুরু করেছে বলে রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন উঠেছে। এদিকে রাজনৈতিক অঙ্গনে এমন গুঞ্জন ঊঠার পরপরই আদর্শিক নেতৃত্ব ও তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে পরম স্বত্ত্বি ফিরে এসছে, তবে একশ্রেণীর নেতার মধ্যে চরম অস্বত্ত্বি ও হতাশা দেখা দিয়েছে।
স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, একশ্রেণীর এসব নব্য কোটিপতি কোনো ভাবেই দলীয় মনোনয়ন পাবেন না এমনকি তাদের সেই জনসম্পৃক্ততা বা সক্ষমতাও নাই আবার তৃণমূল তাদের কোনো অবস্থাতেই মেনেও নিবেন না এটা নিশ্চিত হয়েও তারা মনোনয়ন প্রত্যাশা করে মাঠে নেমে ঘরের মধ্যে ঘর মশারির মধ্যে মশারি টাঙ্গানোর চেস্টা ও আওয়ামী লীগের অত্যন্ত সম্ভবনাময় গোছানো ভোটের মাঠ নস্ট করেছে। সংশ্লিষ্ট এমপিরা একত্রিত হয়ে দলের শৃংঙ্খলা ভঙ্গ ও দলীয়কোন্দল সৃষ্টির অভিযোগে একশ্রেণীর এসব নব্য কোটিপতির বিরুদ্ধে দলের নীতিনির্ধারক মহলে নালিশ করায় তাদের মধ্যে এমন আতঙ্কের সূত্রপাত হয়েছে বলে একাধিক সূত্র এ খবরের সত্যতা নিশ্চিত করেছে। সূত্র জানায়, বিশেষ করে আওয়ামী লীগের দায়িত্বশীল কতিপয় নেতা ও বিভিন্ন উপজেলায় তার অনুগতরা ছিটকে পড়ার আতঙ্কের মধ্যে রয়েছে। আর বিষয়টি উপলব্ধি করতে পেরেই তারা কৌশলে আওয়ামী লীগবিরোধীদের সঙ্গে গোপণ আঁতাত করে দলীয় এমপি ও দলের আদর্শিক নেতৃত্বের বিরুদ্ধে বিষোদাগার করে দলের মধ্যে কোন্দল সৃষ্টির পাঁয়তারা করছে বলেও তৃণমূল মনে করছে।
সুত্র জানায়, রাজশাহী অঞ্চলে আওয়ামী লীগের একশ্রেণীর বগি (আক্যামা) জনবিচ্ছিন্ন নেতা নিজেদের আদর্শিক দাবি করে আদর্শহীন কর্মকান্ডে জড়িয়ে পড়ায় দলটির তৃণমূলের নেতা ও কর্মী-সমর্থকগণ ক্ষুব্ধ হয়ে উঠেছে। এমপিদের কাছে থেকে এরা ব্যক্তি স্বার্থ ও অবৈধ সুবিধা আদায়ে ব্যর্থ হয়ে দলীয় এমপিদের বিরুদ্ধে বিষদাগার করে বক্তব্য দিতে গিয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার ও দলীয়কোন্দল সৃষ্টি করতে বিপদগামী কিছু নব্য কোটিপতি নেতা নানা তৎপরতায় জড়িয়ে পড়েছে। সূত্রের দাবি, আওয়ামী লীগ দলীয় এমপি হবার খোয়াব দেখে এসব নব্য কোটিপতি সরকার দলীয় এমপিদের বিরুদ্ধে বিষাদাগার, তৃণমূলে দলীয়কোন্দল সৃষ্টির অপপ্রয়াস ও এমপিদের চাপে রেখে অনৈতিক সুবিধা আদায় করতে আওয়ামী লীগ বিরোধীদের সঙ্গে গোপণ আঁতাত করে দলের তৃণমূলে কোন্দলের বিষবাষ্প ছড়িয়েছে। আবার স্থানীয় নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থীদের পক্ষে মাঠে নেমে দল, নেতা ও নেতৃত্বের সঙ্গে বেঈমানি করেছে। অখচ জনপ্রতিনিধি নির্বাচিত হবার মতো আর্থিক স্বচ্ছলতা, কর্মী-বাহিনী, সমর্খন নাই, কিšত্ত অবৈধ সুবিধা আদায়ের জন্য আওয়ামী লীগের রাজনৈতিক দর্শন, আদর্শ, নীতি-নৈতিকতা, দল, নেতা ও নেতৃত্বের প্রতি আনুগত্য ভূলে গিয়ে ব্যক্তি স্বার্থ চরিতার্থ করতে দলীয় স্বার্থকে জঞ্জালি দিয়ে আদর্শিক পরিচয়ে আদর্শহীন কর্মকান্ড করে চলেছে এমন নব্য কোটিপতি নেতাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ বলে তৃণমূলে ব্যাপক প্রচার রয়েছে। আর এসব গুঞ্জন প্রচারের পরপরই আওয়ামী লীগের একশ্রেণীর এসব নব্য কোটিপতিরা চরম টেনশানে পড়েছে, তাদের চোখে-মূখে ফুটে উঠেছে হতাশার ছাপ রয়েছে কালো তালিকা আতঙ্কে বলেও একাধিক সূত্র নিশ্চিত করেছে। এব্যাপারে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও রাজশাহী জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল কারো কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://twitter.com/WDeshersangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone