শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন

শিরোনাম :
মুশতাকের মৃত্যুতে ১৩ দেশের রাষ্ট্রদূতের গভীর উদ্বেগ মুশতাক আহমেদের মৃত্যু অনভিপ্রেত: তথ্যমন্ত্রী গাইবান্ধায় প্রেমের কারণে কিশোরীকে গলা কেটে হত্যা কুড়িগ্রামে পাকা সড়ক নির্মানের দাবিতে মানববন্ধন কুয়েতে সাজাপ্রাপ্ত পাপুলের এমপি পদ শূন্য: লক্ষ্মীপুর-২ আসনে নির্বাচনী হাওয়া লক্ষ্মীপুর আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন চট্টগ্রামে পাঁচ ভাই-বোনের একই দিনে বিয়ে মেয়ের খোঁজ নিতেন না তামিমা শাহবাগে লেখক মুশতাকের গায়েবানা জানাজা, জুতা মিছিল বনানীতে বিএনপির মশাল মিছিলে পুলিশের হামলার অভিযোগ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন আতিকের প্রতারণার তথ্য পেল পুলিশ! কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত গাবতলীর কাগইলে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

রাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা, লাঠিচার্জ

রাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চলমান দুর্নীতিবিরোধী ও ভিসি অপসারণের দাবির আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করে হামলা চালায়। এতে ৪ জন আন্দোলনকারী শিক্ষার্থী আহত হয় এবং আব্দুল্লাহ শুভ নামে এক শিক্ষার্থীকে মারধর করে আটক করে পুলিশ। পরে আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধকালে এ ঘটনা ঘটে।
আটককৃত শিক্ষার্থীর শুভ নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী বলে জানা গেছে।
এঘটনায় আহত রাবি শিক্ষর্থীরা হলেন মাজহারুল আলম, মোরশেদ আলম, আব্দুল মজিদ অন্তর এবং শাহরিয়ার রিদম।
জানা গেছে, শিক্ষার্থীরা বিকেল ৫টায় প্রধান ফটকে শান্তিপূর্ণভাবে তাদের আন্দোলন চালিয়ে যায়। এতে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক-কর্মচারীরা সংহতি জানিয়ে তাদের সঙ্গে আন্দোলনে যোগ দেন। পরে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করলে পুলিশ তাদের বাঁধা প্রদান করে। একপর্যায়ে শিক্ষার্থীরা যানবাহন থামাতে লাগলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং শালাদের ধর ধর ধাওয়া দেয়।
এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত মতিহার জোনের এসি মাসুদ রানা জানান, শিক্ষার্থীদের রাস্তা থেকে সরে যেতে অনুরোধ করেছি। কিন্তু তারা না সরলে ছত্রভঙ্গ করে দিয়েছি।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরাই আমাদের উপর হামলা করেছে। এ সময় একজনকে আটক করা হয়েছে। তবে এবিষয়ে ফোন দিলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান এ বিষয়ে কিছু জানেন না বলে জানান তিনি।
উল্লেখ্য, দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় আট জন শিক্ষক, সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার আন্দোলনে নামে রাবির শিক্ষক-শিক্ষার্থীরা।#

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38333021
Users Today : 3124
Users Yesterday : 6494
Views Today : 10058
Who's Online : 24
© All rights reserved © 2011 deshersangbad.com/