শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:২৩ অপরাহ্ন

শিরোনাম :
ডিস লাইনের তার নিয়ে শিশু ছাত্রকে পেটালেন মাদ্রাসা শিক্ষক লক্ষ্মীপুরে সড়ক খোঁড়াখুঁড়িতে গ্যাস ও বিটিসিএল লাইন বিচ্ছিন্ন যৌন হয়রানির দায়ে ডিসি অফিস সহকারীর কারাদণ্ড প্রতিবেশী দেশগুলোর সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত: প্রধানমন্ত্রী দুধের স্বাদ ঘোলে  পটুয়াখালীতে অবৈধ ভেক্যু পুড়িয়ে ফেলছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট।  বীর মুক্তিযোদ্ধা হাবিবউল্লাহ জাহিদ (মিঞা) স্বরণে – – – – সাফাত বিন ছানাউল্লাহ্ সাঁথিয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের জমি জাল দলিল করে হাতিয়ে নেয়ার চেষ্টায় একজন আটক কুড়িগ্রামে পুলিশের প্রচেষ্টায় প্রাণ রক্ষা পেল বিরল প্রজাতির একটি গন্ধগোকুল গাইবান্ধাকে নান্দনিক শহর হিসাবে গড়ে তোলা হবে পটুয়াখালীতে নির্মাণাধীন সেতু থেকে পড়ে নিহত ০১। সাপাহারে মিশ্র ফল বাগানে কৃষক সাখাওয়াত হাবীবের ভাগ্য বদল পটুয়াখালীতে পুলিশের অভিযানে ১ কেজি ৩৬৭ গ্রাম গাঁজাসহ আটক ৩. স্বাধীনতাবিরোধী মৌলবাদী অপশক্তির শাহরিয়ার কবিরের নামে অভিনব ষড়যন্ত্র: ১১ এপ্রিল প্রথম ধাপে ৩৭১টি যেসব ইউনিয়নে ভোট

রাবিতে মহান শিক্ষা দিবসে শ্রদ্ধা নিবেদন

 

রাবি প্রতিনিধি
৫৭তম মহান শিক্ষা দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে। রাবি শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের উদ্যোগে মঙ্গলবার সকালে শ্রদ্ধা নিবেদন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংগঠনের নেতৃবৃন্দ বলেন, ১৯৬২ সালের এই দিনে পাকিস্তানি শাসন, শোষণ ও শিক্ষা সংকোচনের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে শহীদ হন ওয়াজিউল্লাহ,গোলাম মোস্তফা,বাহুলসহ নাম না জানা অনেকে। তৎকালীন স্বৈরশাসক আইয়ুব খান একটি শিক্ষা কমিশন গঠন করে। শরীফ কমিশন খ্যাত এসএম শরীফের নেতৃত্বে গঠিত কমিশনে বলা হয়েছিল, সস্তায় শিক্ষা পাওয়া যায় বলে যে ভুল ধারনা রয়েছে ত্যাগ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্বশাসনের পরিবর্তে পূর্ণ সরকারি নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা, বিশ্ববিদ্যালয়-কলেজে রাজনীতি নিষিদ্ধ করা, ছাত্র ও শিক্ষকদের কর্যকলাপের ওপর তীক্ষœ নজর রাখার প্রস্তাব করা হয় এই কমিশনে।

বক্তারা আরও বলেন, স্বাধীনতার ৪৮ বছর পরেও শিক্ষা ক্ষেত্রে একই পরিস্থিতি বিদ্যমান। বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন আজ শিকেয় তোলার আয়োজন চলছে। সরকারি দলের ছাত্র সংগঠনের দখলদারিত্ব প্রত্যেকটি ক্যাম্পাসে বিদ্যমান। গবেষণা খাতে বরাদ্দ প্রায় শূন্যের কোঠায়। শিক্ষা বাণিজ্যকে প্রতিটি ধাপে উৎসাহিত করা হচ্ছে। শিক্ষার ওপর সর্বগ্রাসী আক্রমণ রুখতে হলে শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।

এসময় ছাত্র ফ্রন্ট রাবি শাখার আহ্বায়ক রিদম শাহরিয়ার, সাধারণ সম্পাদক নাহিন আহমেদ, কেন্দ্রীয় সদস্য সোহরাব হোসেনসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38355167
Users Today : 1810
Users Yesterday : 6146
Views Today : 6914
Who's Online : 19

© All rights reserved © 2011 deshersangbad.com/