বুধবার, ০৩ মার্চ ২০২১, ১১:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম :
মাদ্রাসা প্রধানদের জন্য সুখবর প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু হাজারবার কুরআন খতমকারী আলী আর নেই তানোরে আওয়ামী লীগ মুখোমুখি উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিবাদন জানিয়ে পাবনা জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল দিনাজপুর বিরামপুর পৌরসভায় ১১ মাসপর বেতন পেলেন কর্মকর্তা ও কর্মচারী গণ করোনার টিকা নিলেন মির্জা ফখরুল ও তার স্ত্রী রাজনীতিতে সামনে আরও খেলা আছে ইসিকে অপদস্ত করতে সবই করছেন মাহবুব তালুকদার: সিইসি ৪ অতিরিক্ত সচিবের দফতর বদল এ সংক্রান্ত আদেশ জারি রাজারহাটে কৃষক গ্রুপের মাঝে কৃষিযন্ত্র বিতরণ জামালপুরে কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার পত্নীতলায় জাতীয় ভোটার দিবস পালিত পত্নীতলা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত প্রফেসর মোঃ হানিফকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন বরিশালের সর্বস্তরের মানুষ।

রাবি ও রুয়েট সমাবর্তনকে ঘিরে রাজশাহীতে দু’দিনের সফরে রাষ্ট্রপতি

TOPSHOT - Rescuers walk past debris at Perumnas Balaroa village in Palu, Indonesia's Central Sulawesi on October 5, 2018, following the September 28 earthquake and tsunami. - Search teams made desperate last-ditch efforts on October 5 to find survivors in destroyed buildings a week on from Indonesia's devastating quake-tsunami, as the death toll from the disaster rose above 1,500. (Photo by MOHD RASFAN / AFP)

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে (রুয়েট) সমাবর্তন উপলক্ষে দু’দিনের সফরে রাজশাহীতে আসছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ^বিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদ। রাবির একাদশ সমাবর্তন শনিবার এবং রুয়েটের পঞ্চম সমাবর্তন আগামী রোববার অনুষ্ঠিত হবে।
প্রথমদিন শনিবার মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ রাজশাহী বিশ^বিদ্যালয় সৈয়দ আমীর আলী মাঠের হেলিপ্যাডে দুপুরে অবতরণ করবেন। লাল গালিচার সংবর্ধনা ও গার্ড অব অনার শেষে সমাবর্তন প্যান্ডেলে যোগ দেবেন। পরে সমাবর্তন শেষে রাজশাহী সার্কিট হাউজে অবস্থান এবং রাত্রি যাপনের কথা রয়েছে। পরদিন রোববার দুপুরে রুয়েটের সমাবর্তন উদ্বোধন ও সভাপতিত্ব করবেন। পরে সমাবর্তন শেষে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্য রওনা দেবেন বলে জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, রাবির সমাবর্তনে বিশেষ অতিথি থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডা: দিপু মনি। সমাবর্তন বক্তা থাকবেন পশ্চিমবঙ্গের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রঞ্জন চক্রবর্তী। এবারের সমাবর্তনে ২০১৫ ও ২০১৬ সালে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীরা ৮ হাজার ৮১৪ জনের মধ্যে নিবন্ধন করেছেন ৩ হাজার ৪৩২ জন গ্রাজুয়েট।
অন্যদিকে রুয়েটে চ্যান্সেলর ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের সভাপতিত্বে সমাবর্তন বক্তা থাকবেন ইউএসএ ভার্জিনিয়া টেক এ্যাডভান্সড রিসার্চ ইনস্টিটিউটের ডাইরেক্টর প্রফেসর ড. সাইফুর রহমান।
সমাবর্তনে ২০০৯-১০ থেকে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বিএসসি, এমএসসি, এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জনকারী নিবন্ধিত শিক্ষার্থীরা অংশ নেবেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38345776
Users Today : 1279
Users Yesterday : 2774
Views Today : 7595
Who's Online : 32
© All rights reserved © 2011 deshersangbad.com/