শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৬:১৫ অপরাহ্ন

শিরোনাম :
গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে অর্থ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতাকে শোক’জ করোনায় ১৫ দিনে ১২ ব্যাংকারের মৃত্যু পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি: বাবুনগরী যারা আ.লীগ সমর্থন করে তারা প্রকৃত মুসলমান নয়: নূর চট্টগ্রামে বেপরোয়া হুইপপুত্র যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা অক্সিজেনের তীব্র সংকট দেখা দিয়েছে ভারতে ৪ ঘণ্টা পর পাকিস্তানে খুলে দেয়া হলো সোশ্যাল মিডিয়া করোনায় ২৪ ঘণ্টায় ১০১ জনের মৃত্যু ভাড়াটিয়াকে তাড়িয়ে দিলেন বাড়িওয়ালা, পুলিশের হস্তক্ষেপে রক্ষা জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জনপ্রিয় নায়িকা মিষ্টি মেয়ে কবরী স্বামী পরিত্যক্তা নারীকে গণধর্ষণ, আটক ৩ দুই দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল লকডাউনেও মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল বেনাপোলে ৮৮ কেজি গাঁজাসহ মাদক কারবারী আটক

রাবি কর্মচারিদের চাকরি রাজনৈতিক প্রভাবে স্থায়ীকরণ হচ্ছেনা

রাবি প্রতিনিধি:
রাজনীতি প্রভাবে চাকরি স্থায়ীকরণ হচ্ছেনা বলে দাবি করেছেন রাজশাহী বিশ^বিদ্যালয় মাস্টার রোল কর্মচারিরা। মঙ্গলবার বেলা ১১ টায় বিশ^বিদ্যালয় শহীদ বুদ্ধিজীবী চত্ত¡রে মাস্টাররোল কর্মচারি ঐক্য পরিষদের আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুখপাত্র মো. মাসুদুর রহমান একথা বলেন।

এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, বিশ^বিদ্যালয় সিন্ডিকেটের মাধ্যমে অনুমোদিত ও বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অর্গ্রাণোগ্রামে বাজেটপ্রাপ্ত হয়েও প্রশাসনের সদিচ্ছার অভাবে ও রাজনৈতিক বেরিয়ারের আবদ্ধ থেকে প্রায় দুই যুগেরও বেশি সময় ধরে ২৮০ জন কর্মচারি স্থায়ী নিয়োগ পায়নি। অন্যদিকে বিভিন্ন সময় সিন্ডিকেটে দেড় হাজারেরও বেশি জনবল নিয়োগ দিলেও চাকরি স্থায়ী হয়নি আমাদের।

তিনি আরো বলেন, ২০০৮ সালে কেয়ারটেকার সরকারের শিক্ষা উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমানের সভাপতিত্বে আইন পাশ হয়। এতে স্থায়ী নিয়োগের ক্ষেত্রে বর্তমানে নিয়োগ প্রাপ্তদের অগ্রাধিকার দেয়া হবে। সংশোধিক বাজেটে ইউজিসি আমাদের জন্য ১ কোটি ২ লক্ষ ৪১ হাজার ১শত টাকা বরাদ্দ দিয়ে আসছেন। এবং আমরা লক্ষ্য করেছি বিভিন্ন বিশ^বিদ্যালয়ের সকল মাস্টারোলের কর্মচারিদের ৮০% বকেয়া বেতন-ভাতাসহ চাকরি ইতোমধ্যই স্থায়ীকরণ করেছে। শিক্ষা মন্ত্রলালয় যেহেতু সিদ্ধান্ত নিয়েছেন। তা রাজশাহী বিশ^বিদ্যালয় এবং ইউজিসি মানতে বাধ্য। আমরা মনে করি বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ আইন লঙ্ঘন করেছেন এবং আইন বিরোধী কাজ করে যাচ্ছে।
এসময় সংবাদ সম্মেলনে তারা বিশ^বিদ্যালয় প্রশাসনের কাছে দুই দফা দাবি পেশ করেন- বিশ^বিদ্যালয় যোগদানের তারিখ থেকে আমাদের চাকরি স্থায়ী করতে হবে, অবিলম্বে যাবতীয় বকেয়া বেতন-ভাতা এরিয়া আকারে প্রদান করতে হবে।
দাবি আদায় না হওয়া পর্যš নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন তারা।

সংবাদ সম্মেলনে মাস্টারোল কর্মচারী ঐক্য পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ প্রায় শতাধিক কর্মচারি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচর্যের বাসভবনের সামনে অবস্থান নেয় মাস্টারোল কর্মচারী ঐক্য পরিষদ। সুরাহার জন্য একইদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৪৯৭তম সিন্ডিকেটে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করলে আন্দোলন স্থগিত করা হয়। পরে কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে বিষয়টি সুরাহার জন্য সময় বেধে দেয়া হয়। কিন্তু সাত কার্যদিবসেও বিষয়টি সুরাহা করেনি প্রশাসন। দাবি আদায়ে টানা ১০ দিন আন্দোলন অব্যাহত রেখে গতকাল সোমবার (১০ ফেব্রæয়ারি) বিশ^বিদ্যালয় প্রশাসন ভবন ঘেরাও করে তারা।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449267
Users Today : 891
Users Yesterday : 1193
Views Today : 6402
Who's Online : 23
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone