সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:১১ অপরাহ্ন

শিরোনাম :
পাবনায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন সাইবার বুলিং ও গুজব বিরোধী সমাবেশে-বক্তারা সচেতন পিতা-মাতাই সন্তানদের উজ্জ্বল ভবিষ্যত গড়ে দিতে পারেন বাগেরহাটে মোরেলগঞ্জে শিশু আব্দুল্লাহ হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন রাজশাহীর তানোরে সুজনকে  ঘিরে চক্রব্যুহ ! স্বেচ্ছাসেবক লীগ পাবনা জেলা শাখার কমিটির অনুমোদন ডাবলু সভাপতি ও রুহুল আমিন সাধারণ সম্পাদক উলিপুরে অভাবের তাড়নায় সন্তান দত্তক দেয়া সেই গৃহবধু শেফালীকে সাহায্যানুদান প্রদান  নওয়াপাড়া প্রেস ক্লাবের সভাপতির সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত শার্শার ১১টি ইউনিয়ন চেয়ারম্যান গনের হাতে করোনা প্রতিরোধী সামগ্রী তুলেদেন এমপি শেখ আফিল উদ্দিন শার্শায় উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষে চিকিৎসকদের মাঝে চিকিৎসা উপকরণ বিতরণ দিনাজপুর বিরামপুরে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া প্রণোদনা ঈমাম মুয়াজ্জিনদের মাঝে চেক বিতরণ করলেন ইউএনও বাগেরহাটে মোরেলগঞ্জে ঘরের অভাবে রোদ বৃষ্টির দিনলিপি এক দিনমজুরের ছাতকে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষে ফুলের তোড়া দিয়ে মহিবুর রহমান মানিক এমপি কে অভিনন্দন জানান।। এমটিবি এবং কোয়ালিটি ফিডস্ধসঢ়; লিমিটেড (কিউএফএল)- এর মধ্যে চুক্তি স্বাক্ষর ত্রিশালে মাস্ক ক্যাম্পেইন এর উদ্বোধন সাঁথিয়ায় দাবি আদায়ে কালেক্টরেট সহকারীদের সংবাদ সম্মেলন

রায়হান হত্যা: সমালোচনার মুখে এসএমপি কমিশনারকে বদলি

সিলেট মহানগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হান উদ্দিন (৩০) নামের এক যুবক খুন হয়েছেন। এ হত্যাকাণ্ডের পর পুলিশ বিভাগে তোলপাড় সৃষ্টি হয়। এ নিয়ে সমালোচনা ও প্রতিবাদ মুখর হয়ে ওঠে পুরো দেশ। এলাকাবাসীসহ বিভিন্ন সংগঠন রায়হান হত্যাকাণ্ডে জড়িত ওই ফাঁড়ির ইনচার্জ ও সাময়িক বহিষ্কৃত এসআই আকবর হোসেন ভূঁইয়ার শাস্তি দাবি করে বিক্ষোভ মিছিল ও বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন।

ঘটনার চার দিন পেরিয়ে যাওয়ার পর রায়হানের বাড়িতে যান সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া। এনিয়ে ক্ষোভের সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ পুলিশ বিভাগে এনিয়ে সমালোচিত হন এসএমপি কমিশনার। রায়হান হত্যাকাণ্ডের ১২ দিনের মাথায় সমালোচনার মুখে সিলেট থেকে এসএমপি কমিশনার গোলাম কিবরিয়াকে বদলি করা হয়। তার স্থলাভিষিক্ত করা হয় এসপিবিএন এর উপ-পুলিশ মহাপরিদর্শক মো. নিশারুল আরিফকে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব (পুলিশ-১) ধনঞ্জয় কুমার দাসের সাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের বদলি ও নিয়োগ করা হয়।

বদলির কারণ হিসেবে প্রজ্ঞাপনে ‌‌‘জনস্বার্থ’ উল্লেখ করা হয়েছে। এছাড়া আদেশটি অবিলম্বে কার্যকরের নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর ভোরে সিলেট নগরের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনের শিকার হন রায়হান উদ্দিন (৩০)। সেদিন সকালেই সিলেট ওসমানী হাসপাতালে তার মৃত্যু হয়। ওই ঘটনায় পরদিন ১২ অক্টোবর রাতে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে নির্যাতন ও হেফাজতে মৃত্যু আইনে সিলেট কোতোয়ালি থানায় মামলা করেন রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি।

পুলিশের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটি রায়হানকে ফাঁড়িতে এনে নির্যাতনের প্রাথমিক প্রমাণ পায়। কমিটির সুপারিশে বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়া, কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটু চন্দ্র দাশকে সাময়িক বরখাস্ত এবং এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেনকে প্রত্যাহার করা হয়। মামলাটি পিবিআই তদন্ত করছে।

এ ঘটনায় ১৯ অক্টোবর সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর আদালতে বিচারক মো. জিয়াদুর রহমানের আদালতে ওই ফাঁড়িতে কর্মরত কনস্টেবল দেলোয়ার, সাইদুর ও শামীম ১৬৪ ধারায় প্রত্যক্ষদর্শী হিসেবে সাক্ষ্য দিয়েছেন। এরমধ্যে সাময়িক বরখাস্তকৃত কনেস্টেবল টিটু চন্দ্র দাশকে গ্রেফতার দেখিয়ে ৫দিনের রিমান্ডে নিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা। তবে ফাঁড়ির ইনচার্জ আকবর ঘটনার পর থেকে এখনও পলাতক রয়েছেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37876397
Users Today : 1325
Users Yesterday : 2922
Views Today : 6656
Who's Online : 27
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone